মঙ্গলবার এই মন্ত্রগুলি দিয়ে করুন অলৌকিক প্রতিকার, সারা বছর জুড়ে ঋণ থেকে মুক্তি মিলবে

ঋণ থেকে মুক্তি পেতে, অর্থলাভ করতে এবং সমস্ত ঝামেলা থেকে মুক্তি পেতে মঙ্গলবার জ্যোতিষশাস্ত্রে বহু প্রতিকারের কথা বলা হয়েছে। তবে হনুমান জির পূজা করার সময়ও সতর্কতা জরুরি।

Parna Sengupta | Published : May 30, 2022 3:47 PM IST

মঙ্গলবার যেখানে মঙ্গল গ্রহের সাথে সম্পর্কিত, সেখানে একে হনুমানজির দিনও বলা হয়। শুধু তাই নয়, মঙ্গলকে শক্তির কারক বলে মনে করা হয়। বিশ্বাস অনুসারে, মঙ্গলবার হনুমানজিকে প্রসন্ন করার জন্য দুর্দশাগ্রস্ত ব্যক্তি যদি কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করেন, তবে তার কষ্টগুলি অল্প সময়ের মধ্যেই দূর হয়ে যায় এবং ভাগ্যেরও পরিবর্তন হয়।

হনুমানজির আশীর্বাদ পেতে হলে ভগবান রামের পূজা করা উচিত এবং নিয়মিত হনুমান চালিসা পাঠ করা উচিত। হনুমান জিকে খুশি করার জন্য, এই দিনে ভক্তরা তাঁকে বিভিন্ন ধরণের প্রসাদ নিবেদন করে এবং অনেক কিছু প্রদান করে। এতে করে ভক্তদের মনস্কামনা পূর্ণ হয়।

ঋণ থেকে মুক্তি পেতে, অর্থলাভ করতে এবং সমস্ত ঝামেলা থেকে মুক্তি পেতে মঙ্গলবার জ্যোতিষশাস্ত্রে বহু প্রতিকারের কথা বলা হয়েছে। তবে হনুমান জির পূজা করার সময়ও সতর্কতা জরুরি। কারণ কথিত আছে যে হনুমানজি রাগ করলে মানুষ বিনষ্ট হয়। এর পাশাপাশি মঙ্গলবার পূজা করলে মঙ্গল দোষও কমে যায়। যাদের কুণ্ডলীতে মঙ্গল ভারী, তাদের বিশেষ করে হনুমানের পূজা করা উচিত।

হনুমান জি শীঘ্রই প্রসন্ন দেবতাদের একজন। তাই, আমরা এখানে কিছু অলৌকিক মন্ত্র বলছি যা তাদের খুশি করে। সঠিক পদ্ধতিতে আন্তরিকভাবে এই মন্ত্রগুলি জপ করলে হনুমানজির আশীর্বাদ শীঘ্রই পাওয়া যায়।

১. হা হনুমন্তে নম

এটি একটি ভয়নাশক মন্ত্র। এই মন্ত্রটি জপ করলে ইতিবাচক শক্তি আসে।

২. নাশে রোগ হারায়ে সব পীড়া, জো সুমিরই হনুমত বল বীরা

হনুমান চালিসার এই চৌপাই নিরাময়মূলক। এই চৌপাই ১০৮ বার জপ করলে জটিল রোগও সেরে যায়।

৩. শ্রী হনুমন্তে নমঃ

এই মন্ত্রটি শোক এবং দুঃখের নিরাময়। এটি রুদ্রাক্ষের জপমালা দিয়ে জপ করতে হবে।

৪. পূর্ব-পিমুখায় পঞ্চমুখ হনুমতে তন্ত তন্ত স্থূল শত্রু সহরায় স্বাহা।

হনুমানজির এই মন্ত্রটি শত্রুর বিনাশের জন্য জপ করা হয়।

৫. মহাবলয়া বীরায় চিরঞ্জীবিন উদতে, হরিণ বজ্র দেহাই চোলংহিতমহাব্যে।

ইচ্ছা পূরণের জন্য হনুমানজির এই মন্ত্রটি জপ করতে হবে।

মঙ্গলবার হনুমান জিকে এই জিনিসটি নিবেদন করুন

মঙ্গলবার হনুমান জিকে বুন্ডি নিবেদন করা হয়। এছাড়াও মঙ্গলবার হনুমান জিকে ছোলার লাড্ডু অর্পণ করতে হবে। হনুমান জি সিঁদুর খুব পছন্দ করেন। মঙ্গলবার ও শনিবার হনুমান জিকে সিঁদুর নিবেদন করা হয়। সিঁদুরের সঙ্গে জুঁই তেল মেশানো হনুমানজির গায়ে লাগান, যাকে বলে ছোলা নৈবেদ্য। আপনি হনুমান জিকে যেকোনো ফুলের মালা দিতে পারেন, তবে তিনি গাঁদা ফুল পছন্দ করেন। হনুমানজির পায়ে গোলাপ ফুলও অর্পণ করতে পারেন। মঙ্গল ও শনিবার হনুমান জিকে লাল কাপড় অর্পণ করতে পারেন। বজরঙ্গবলী লাল রং খুব পছন্দ করেন। এই পরিস্থিতিতে, আপনি তাদের একটি লাল কাপড় বা একটি লাল ওড়না দিতে পারেন।

Share this article
click me!