টাকা গোনার সময় এই ভুল করছেন না তো, বঞ্চিত হবেন মা লক্ষ্মীর কৃপা থেকে

আয় বৃদ্ধির জন্য চলে কঠিন পরিশ্রম। এতে যে সব সময় লাভ হয় এমন নয়। আর্থিক বৃদ্ধি করা চারটি খানি কথা নয়। আর্থিক উন্নতি করতে চাইলে শুধু পরিশ্রম করলেই হল না। প্রয়োজন বাড়তি কিছু। টাকা গোনার সময় অনেকেই একটি ভুল করে থাকেন। যার জন্য হতে পারে আর্থিক ক্ষতি। এমনকী মা লক্ষ্মী রুষ্ট্র হন এই কারণে। 

Sayanita Chakraborty | Published : May 22, 2022 11:16 AM IST

আর্থিক উন্নতি হোক, তা সকলেরই কাম্য। প্রত্যেকেই চান তার আয় বৃদ্ধি পাক। এর জন্য চলে কঠিন পরিশ্রম। এতে যে সব সময় লাভ হয় এমন নয়। আর্থিক বৃদ্ধি করা চারটি খানি কথা নয়। আর্থিক উন্নতি করতে চাইলে শুধু পরিশ্রম করলেই হল না। প্রয়োজন বাড়তি কিছু। টাকা গোনার সময় অনেকেই একটি ভুল করে থাকেন। যার জন্য হতে পারে আর্থিক ক্ষতি। এমনকী মা লক্ষ্মী রুষ্ট্র হন এই কারণে। 

অধিক পরিশ্রম করেনও অনেকের বেতন বৃদ্ধি হয় না। যোগ্যতা থাকা সত্ত্বেও কম বেতন পেয়ে থাকেন। অফিস পলিটিক্সের শিকার হয়ে কম বেতনে কাজ করতে হয়। তেমনই ব্যবসা ক্ষেত্রে প্রায়শই সম্মুখীন হতে হয় ক্ষতির। আর্থিক উন্নতি তো দূরের কথা সময় খারাপ গেলে চলতে থাকে আর্থিক অনটন। জানেন কি, এর একমাত্র কারণ আপনারই একটি ভুল। অনেক সময় আমরা টাকা গুনতে গিয়ে হাতে থুতু দিই। থুতু দিয়ে টাকা গোনার অভ্যেস আছে অনেকের। জানেন কি, এর জন্য রুষ্ট্র হন মা লক্ষ্মী। এর কারণ হতে পারে আর্থিক ক্ষতি। তাই দেবীর কৃপা পেতে চাইলে সবার আগে এই অভ্যেসের বদল করুন। 

আর্থিক ক্ষতি থেকে বাঁচতে চাইলে স্নানের সময় একটি টোটকা পালন করতে পারেন। স্নানের জলে জাফরান দিন। তারপর সেই জলে স্নান করুন। রোজ মেনে চলুন এই টোটকা। শাস্ত্র মতে, জাফরান খুবই শুভ দ্রব্য। এটি সৌভাগ্য বয়ে আনে। স্নানের জলে জাফরান মিশিয়ে স্নান করতে কয়েক দিনেই উপকার পাবেন। তেমনই বাড়িতে যে বাক্সে টাকা রাখেন কিংবা ব্যবসার টাকা যেখানে রাখেন, সেই বাক্সে ছোট মাপের আয়না রাখুন। শাস্ত্র মতে, টাকার বাক্সে আয়না রাখলে আর্থিক উন্নতি ঘটবে। তেমনই খাটে বসে খাওয়ার অভ্যেস থাকে অনেকের। অনেক সময় তাড়াহুড়োর জন্য খাতে বসেই খেয়ে নেন। এর জন্য বাড়ে খরচ। এই অভ্যেস যত তাড়াতাড়ি সম্ভব ত্যাগ করুন। এর থেকে সংসারে অশান্তি বাড়ে। সঙ্গে অধিক খরচ হয়। ভুলেও খাটে বসে খাবেন না। এতে আর্থিক জটিলতা বৃদ্ধি পাবে। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে অর্থ সংক্রান্ত সকল জটিলতা থেকে মুক্তি পেতে পারেন। আর মা লক্ষ্মীর কৃপা পেতে নিজের ভুল বদলে নিন। 

আরও পড়ুন- এই চার রাশির ছেলে মেয়েদেরা সব সময় নিজের সিদ্ধান্তে অনর থাকেন, বড্ড জেদি স্বভাবের হন

আরও পড়ুন- প্রসাদ হিসেবে দেওয়া হয় সোনা-রুপোর গয়না-টাকা! জানুন আশ্চর্য এই মহালক্ষ্মী মন্দির সম্পর্কে

আরও পড়ুন- মেষ থেকে মীন- কোন রাশির কেমন যাবে গোটা সপ্তাহ, এক নজরে দেখে নিন সাপ্তাহিক রাশিফল
 

Share this article
click me!