Vastu Tips: ভুলেও বাড়ির দক্ষিণ পূর্বে এই জিনিস রাখবেন না, হতে পারে পারিবারিক অশান্তি থেকে স্বাস্থ্যহানি

দক্ষিণ পূর্ব দিকটি খুবই গুরুত্বপূর্ণ। বলা হয়, বাড়ির দক্ষিণ পূর্ব দিকে পজেটিভ বা ইতিবাচক এনার্জি (Energy) তৈরি হয়। তাই সঠিক ভাবে এই দিক না সাজালে সমস্যার সম্মুখীন হতে পারে। জেনে নিন কীভাবে দক্ষিণ পূর্ব দিক সাজাতে কী কী মাথায় রাখবেন। ভুলেও বাড়ির দক্ষিণ পূর্বে এই জিনিস রাখবেন না, পারিবারিক অশান্তি থেকে স্বাস্থ্যহানীর কারণ হতে পারে বাস্তু দোষ।

Sayanita Chakraborty | Published : Jan 18, 2022 9:39 AM IST

জ্যোতিষ বিজ্ঞানের একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু। বাস্তু বলতে শুধু ঘরের দিক দর্শন নয়। আসবাব থেকে দেওয়াল চিত্র সবই পড়ে বাস্তুর মধ্যে। ঘরের কোথায় কী আসবাব আছে, কোন দেওয়ালে কী রঙ রয়েছে, ঘরের কোন দিকে কোন দেওয়াল চিত্র আছে সবই বাস্তুর অন্তর্গত। এই সবের ওপর নির্ভর করে নেগেটিভ ও পজেটিভ এনার্জি (Positive Energy) তৈরি হয়। যা সম্পর্ক, স্বাস্থ্য এমনকী চাকরি, ব্যবসা ও পড়াশোনায়ও প্রভাব ফেলে। 

পরিবারের সকলের সুস্বাস্থ্য বজায় রাখতে, সব কাজে সাফল্য লাভ করতে এমনকী পরিবারের সদস্যদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে চাইলে বাস্তু মেনে ঘর সাজান। শাস্ত্রে (Vastu Shastra), বাস্তু সংক্রান্ত পুঙ্খানুপুঙ্খ বিবরণ আছে। শাস্ত্রে দক্ষিণ পূর্ব দিকটি খুবই গুরুত্বপূর্ণ। বলা হয়, বাড়ির দক্ষিণ পূর্ব দিকে পজেটিভ বা ইতিবাচক এনার্জি তৈরি হয়। তাই সঠিক ভাবে এই দিক না সাজালে সমস্যার সম্মুখীন হতে পারে। জেনে নিন কীভাবে দক্ষিণ পূর্ব দিক সাজাতে কী কী মাথায় রাখবেন। 

বাস্তু মতে, দক্ষিণ পূর্ব (South East) শুক্র গ্রহের দিক। আর শুক্র গ্রহ মেয়েদের সঙ্গে সম্পর্কীত। তাই এই দিকে কোনও দোষ তৈরি হলে তার খারাপ প্রভাব পড়ে পরিবারের মেয়েদের ওপর। তাই, দক্ষিণ পূর্বে সাদা রং করাবেন না। বাস্তু মতে, এতে বাড়ির বড় মেয়ের ওপর খারাপ প্রভাব পড়তে পারে। রক্ত জনিত কোনও সমস্যায় ভুগতে পারে। 
 
ব্যবসায় ক্ষতি হয় দক্ষিণ পূর্ব (South East) দিকে কোনও ত্রুটি থাকলে। এই দিকে ভারী আসবাব না রাখাই ভালো। এতে সমস্যা তৈরি হতে পারে। এদিকে বাড়ির প্রবেশ দ্বার না করাই ভালো। অথবা কোনও রকম দরজা না রাখতেই ভালো হয়। বাস্তু মতে দক্ষিণ পূর্বে (South East) দরজা থাকলে পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া হবে। মহিলারা অসুস্থ হতে পারেন। এমনকী, বাথরুম (Bathroom) বা জলের ট্যাঙ্ক এদিকে রাখবেন না। এতে বৃদ্ধি পায় দাম্পত্য অশান্তি। এমনকী, সন্তান ধারণে সমস্যা হতে পারে। 

আরও পড়ুন: Kitchen Vastu: রান্নাঘর সাজান বাস্তু মেনে, সকল অশান্তি দূর হবে এই টোটকায়

আরও পড়ুন: Vastu Tips for Money: বার বার আর্থিক সমস্যা দেখা দিচ্ছে, আপনার ঘরে এই সমস্যাগুলি নেই তো

এখন প্রশ্ন হল, কী করে কাটাবেন বাস্তুদোষ (Vastu Dosh)। শাস্ত্রে রয়েছে প্রতিকারের উপায়। দক্ষিণ পূর্ব (South East) দিকে দরজা থাকলে, গায়েন্ত্রি মন্ত্রের স্টিকার লাগান দরজার সামনে। আর উলটো দেওয়ালে রোগ নিবারক যন্ত্র রাখুন। কোনও মুখোশ এই দেওয়ালে না রাখাই ভালো। আর এই দিকে আসবাব রাখার আগে জেনে নিন বাস্তু মত।
 

Share this article
click me!