বেকারত্ব এবং ঋণ এই দুই থেকে মুক্তি পেতে চৈত্র নবরাত্রিতে পালন করুন এই কাজটি

জ্যোতিষশাস্ত্রে এমন অনেক প্রতিকারের কথা বলা হয়েছে, যা ব্যবহার করে দারিদ্র ও ঋণ দুটোই দূর করা যায়। আজকের নিবন্ধটি সেই প্রতিকার নিয়ে। আজ আমরা এই প্রবন্ধের মাধ্যমে আপনাদের জানাবো ঋণ, বেকারত্ব ও দারিদ্র থেকে মুক্তি পেতে নবরাত্রির সময় কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে। 
 

Web Desk - ANB | Published : Apr 3, 2022 6:30 AM IST

নবরাত্রি শুরু হচ্ছে এপ্রিল মাসের ২ তাখ থেরিকে। একই সময়ে, তারা ১১ এপ্রিল শেষ হচ্ছে। এমন অবস্থায় নবরাত্রে দেবী দুর্গার আরাধনা করলে তিনি প্রসন্ন হন এবং তাঁর সমস্ত কষ্ট দূর হয়। আপনি যদি ঋণের বোঝা হয়ে থাকেন বা বেকারত্বের মুখোমুখি হন, তবে এমন পরিস্থিতিতে কিছু প্রতিকার আপনার জন্য খুব কার্যকর হতে পারে। জ্যোতিষশাস্ত্রে এমন অনেক প্রতিকারের কথা বলা হয়েছে, যা ব্যবহার করে দারিদ্র ও ঋণ দুটোই দূর করা যায়। আজকের নিবন্ধটি সেই প্রতিকার নিয়ে। আজ আমরা এই প্রবন্ধের মাধ্যমে আপনাদের জানাবো ঋণ, বেকারত্ব ও দারিদ্র থেকে মুক্তি পেতে নবরাত্রির সময় কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে। 
বেকারত্ব দূর করতে
আপনি যদি চাকরি খুঁজছেন বা বেকারত্ব দূর করতে চান, তাহলে এমন পরিস্থিতিতে আপনাকে ৯ দিন ধরে এই মন্ত্রগুলি ১০৮ বার জপ করে “ওম হীণ ভগবাদিনী ভগবতী মম কার্য সিদ্ধা কুরু ফট স্বাহা” মন্ত্রটি জপ করতে হবে, নয়। শুধু সফলতা কিন্তু বেকারত্ব থেকেও মুক্তি পাওয়া যায়।
দারিদ্র্য থেকে বেরিয়ে আসতে
দারিদ্র্য থেকে মুক্তি পেতে চাইলে অষ্টমীর দিন নবরাত্রে উত্তর দিকে মুখ করে চালের গাদা তৈরি করুন এবং শ্রী যন্ত্র রেখে চারদিকে নয়টি প্রদীপ জ্বালান। এখন আপনার চোখ বন্ধ করুন এবং আপনার মনের মধ্যে নয়টি রূপের ধ্যান করুন। পূজা শেষ হলে সেই চাল নদীতে প্রবাহিত করুন এবং শ্রী যন্ত্রটি রাখুন। এতে করে দারিদ্র্য থেকে মুক্তি পাওয়া যায়।
ঋণ থেকে বেরিয়ে আসতে
ঋণ থেকে মুক্তি পেতে, "সর্ব মঙ্গল মাঙ্গলে শিবে সর্বার্থ সাধিকে শরণে ত্র্যম্বকে গৌরী নারায়ণী নমোস্তুতে" এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন। এছাড়াও, মাকে ১০৮টি গোলাপ ফুল অর্পণ করুন। এবার মায়ের সামনে দেড় কেজি মসুর ডাল রেখে ঘির প্রদীপ জ্বালিয়ে দিন। এবার মন্ত্রগুলো জপ করুন। এই ডাল থেকে নিজেকে সরিয়ে একজন গরীবকে দিয়ে দিন।

আরও পড়ুন- ক্রমাগত অর্থহানি ও অবাঞ্ছিত কাজের চাপের কারণ হতে পারে এই গ্রহ, জেনে নিন প্রতিকার

আরও পড়ুন- এই তিন রাশি কঠোর পরিশ্রমী, এরা পরিশ্রম করে সমাজে নিজেদের প্রতিষ্ঠিত করে

আরও পড়ুন- ১৮ বছর পর রাহু মেষ রাশিতে প্রবেশ করছে, চাকরি স্বাস্থ্য ও আর্থিক দিকে দিয়ে সমস্যা

Share this article
click me!