অনেক অনেক উঁচু থেকে নিচে পড়ে যাওয়ার স্বপ্ন দেখলে কি হয় জানেন? জেনে নিন প্রতিকারের উপায়

সবাই ঘুমের মধ্যে স্বপ্ন দেখে। কিছু স্বপ্ন সুখ নিয়ে আসে, তাই কখনও কখনও একজন ব্যক্তি তার স্বপ্নে ভীতিকর কিছু দেখে ভয় পেয়ে যায়। স্বপ্ন বিজ্ঞান এমন একটি শৃঙ্খলা যেখানে সমস্ত স্বপ্নের কিছু অর্থ রয়েছে।

Saborni Mitra | / Updated: Aug 08 2022, 07:31 AM IST

সবাই ঘুমের মধ্যে স্বপ্ন দেখে। কিছু স্বপ্ন সুখ নিয়ে আসে, তাই কখনও কখনও একজন ব্যক্তি তার স্বপ্নে ভীতিকর কিছু দেখে ভয় পেয়ে যায়। স্বপ্ন বিজ্ঞান এমন একটি শৃঙ্খলা যেখানে সমস্ত স্বপ্নের কিছু অর্থ রয়েছে। এই ক্ষেত্রে, আপনি যদি স্বপ্নে নিজেকে উচ্চতা থেকে পড়ে যেতে দেখেন তবে এটিও একটি লক্ষণ হিসাবে বিবেচিত হয়। তাহলে চলুন জেনে নিই উচ্চতা থেকে বারবার পড়ার স্বপ্নের অর্থ কি? 


স্বপ্নের বই অনুসারে, যদি কোনও ব্যবসায়ী স্বপ্নে নিজেকে অনেক উঁচু থেকে নিচুতে পড়ে যেতে দেখেন তবে স্বপ্নের শাস্ত্র অনুসারে, এই স্বপ্নটি আয় হ্রাসের লক্ষণ হিসাবে বিবেচিত হয়। একইসঙ্গে, কোনও মহিলা যদি বারবার এমন স্বপ্ন দেখেন তবে এটি তার স্বামীর আয় হ্রাসের লক্ষণ বলে মনে করা হয়।

স্বপ্ন বিজ্ঞান বলে যে যদি কোনও ব্যক্তি স্বপ্নে নিজেকে উঁচু স্থান থেকে পড়ে যেতে দেখেন তবে এটি আপনার জীবনে কোনও বড় পরিবর্তনের লক্ষণ।

অন্যদিকে, আপনি যদি স্বপ্নে আকাশ থেকে পড়ে থাকেন তবে এই স্বপ্নটি আপনার ব্যক্তিগত জীবনে পরিবর্তনের ইঙ্গিত দেয়। এছাড়াও, এই স্বপ্নটি একটি দুর্ঘটনার ইঙ্গিত দেয়, তাই আপনার সতর্ক হওয়া উচিত।

স্বপ্ন বিজ্ঞান অনুসারে, যদি কোনও অসুস্থ ব্যক্তি স্বপ্নে নিজেকে উচ্চতা থেকে পড়ে যেতে দেখেন তবে এর অর্থ ভবিষ্যতে রোগীর স্বাস্থ্য বিলম্বিত হতে পারে। 

স্বপ্ন বিজ্ঞান অনুযায়ী উঁচু থেকে নিচুতে পড়ে যাওযার স্বপ্ন দেখা খুবই অশুভ। তাই এজাতীয় স্বপ্ন দেখার পর ঘুম যদি ভেঙে যায় তাহলে জলের সামনে গিয়ে প্রণাম করে প্রথম সংকট কাটানোর প্রার্থনা করা জরুরি। নাহল শিব কালী মন্দিরে দিয়ে পুজো দিলেও বিপদ কেটে যেতে পারে বলেও মনে করা হয়। যেদিন এমন স্বপ্ন দেখবেন সেদিন দান করলেও খারাপ সময় কেটে যেতে পারে। 

 

Share this article
click me!