ঘুম কতটা প্রিয় আপনার, জেনে নিন রাশি অনুযায়ী

  • জাতক বা জাতিকার রাশি তাঁর ব্যক্তিত্ব সম্পর্কে জানতে সাহায্য করে
  • মানুষের ব্যক্তিত্ব যেহেতু রাশিফল অনুযায়ী অনুমান করা সম্ভব
  • ঠিক একই ভাবে ব্যক্তি হিসেবে আপনি কেমন সেই ধারনাও করা যায়
  • রাশি অনুযায়ী দেখে নিন কার কেমন ঘুমের অভ্যাস দেখে নেওয়া যাক

deblina dey | Published : May 3, 2020 4:27 AM IST / Updated: May 03 2020, 09:58 AM IST

জ্যোতিষশাস্ত্র মতে, মানুষ বা ব্যক্তি হিসেবে আপনি কেমন তা বলে দেওয়া সম্ভব রাশিফল অনুযায়ী। মানুষের ব্যক্তিত্ব যেহেতু রাশিফল অনুযায়ী অনুমান করা সম্ভব। ঠিক একই ভাবে একজন মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে জানা যায়। ঘুম বা নিদ্রা হচ্ছে মানুষ এবং অন্যান্য প্রাণীর দৈনন্দিন কাজের মধ্যে বিশ্রাম নেওয়ার একটি স্বাভাবিক প্রক্রিয়া। এই পর্যায়ে মানব শরীরের সচেতন ক্রিয়া-প্রতিক্রিয়া স্তিমিত থাকে। জ্যোতিষ মতে, কোন রাশি কেমন ঘুমোতে পছন্দ করেন তা বলে দেওয়া সম্ভব রাশি অনুযায়ী। রাশি অনুযায়ী দেখে নিন কার কেমন ঘুমের অভ্যাস দেখে নেওয়া যাক।

আরও পড়ুন- মে মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

মেষ রাশির মানুষ একটু বেশিই কর্মঠ তাই এরা ঘুমিয়ে সময় নষ্ট করা পছন্দ করেন না। বৃষ রাশির মানুষ ঘুমোতে খুবই ভালবাসেন তাই সুযোগ পেলেই এরা ঘুমিয়ে কাটাতে পারে। মিথুন রাশির বেশিরভাগ সময় ভাল করে ঘুমোতে পারে না, ফলে যাবতীয় সমস্যা নিয়েই ঘুমোতে যেতে হয় এদের। কর্কট রাশির জাতক-জাতিকারা হয় খুব ঘুমায়, না হলে একেবারেই ঘুমায় না। সিংহ রাশি বেশি রাত জাগতে পারে না তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ার অভ্যাস এদের এবং অনেক সময় অবধি এরা ঘুমোতে পারে। কন্যা রাশি ঘুমের সঙ্গে এরা কোনও ভাবেই আপোস করে না। যে ভাবেই হোক এরা ঘুম পূরণ করে নেয়।  

আরও পড়ুন- মিথুন রাশির আজ উপহার পাওয়ার যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

তুলা রাশি সব দিক সমান করে চলতে পারে, তাই কখনও কম ঘুম হলে, পরদিন তা বেশি ঘুমিয়ে পুষিয়ে নেন। বৃশ্চিক রাশি খুব রহস্যময় কেউ বুঝতে পারে না, এরা কখন ঘুমায়, আর কখন জেগে থাকে। তবে, সাধারণত এরা রাতে জেগে থাকতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। ধনু রাশি খুবই অ্যাডভেঞ্চার-প্রিয়। তাই সারাক্ষণই ঘুরে বেড়ায়। যখন খুব ক্লান্ত হয়ে পড়ে, তখনই ঘুমায়। মকর রাশি খুবই সৌখিন তাই ঘুমের জন্য আরামদায়ক জায়গাই পছন্দ এদের। কুম্ভ রাশির নিয়ম করে রাতে ঘুমোতে যায় আর সকাল সকাল ঘুম থেকে ওঠে। তবে দুপুরে খাওয়ার পরের ঘুম এদের অত্যন্ত প্রিয়। মীন রাশির মধ্যে, মীন রাশির সব থেকে বেশি ঘুমোতে ভালবাসে। এদের খাওয়ার থেকেও ঘুম বেশি প্রিয়।

Share this article
click me!