বাস্তুদোষ দূর করতে মেনে চলুন এই টোটকা, জেনে নিন কী থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয়

কথিত আছে, বাস্তু শাস্ত্র অনুসারে ঘর সাজালে সংসারে সুখ, শান্তি বজায় থাকে। দাম্পত্য কলহ দূর হব, সু সম্পর্ক বজায় থাকে সকলের মধ্যে। জেনে নিন কী থেকে তৈরি হয় বাস্তুদোষ। আর রইল কয়টি টিপস। বাস্তুদোষ (Vastu Dosh) দূর করতে মেনে চলুন এই কয়টি জিনিস, জেনে নিন কী থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয়।  

Sayanita Chakraborty | Published : Feb 10, 2022 4:09 PM IST / Updated: Feb 10 2022, 09:42 PM IST

দিনে দিনে বাস্তুর প্রতি মানুষের আস্থা বাড়ছে। এক সময় এটা মুষ্টিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ থাকলেও এখন সেই ধারণা বদলেছে। বাস্তু মতে অনেকেই বাড়ি (House) বানাচ্ছেন। আবার অনেকে ঘর সাজাচ্ছেন। কথিত আছে, বাস্তু শাস্ত্র অনুসারে ঘর সাজালে সংসারে সুখ, শান্তি বজায় থাকে। দাম্পত্য কলহ দূর হব, সু সম্পর্ক বজায় থাকে সকলের মধ্যে। জেনে নিন কী থেকে তৈরি হয় বাস্তুদোষ। আর রইল কয়টি টিপস। বাস্তুদোষ (Vastu Dosh) দূর করতে মেনে চলুন এই কয়টি জিনিস, জেনে নিন কী থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয়।  


ভুল দিকে বাথরুম (Bathroom) হলে বাস্তুদোষ তৈরি হয়। স্বাস্থ্য হানীর কারণ হতে পারে এই ভুল। খেয়াল রাখবেন যেন বাড়ির উত্তর পশ্চিমে থাকে। তা না হলে অমঙ্গল মেনে আসতে পারে। 
বাড়ির গুরুত্বপূর্ণ জায়গা হল রান্নাঘর (Kitchen)। সেখানে অগ্নিদেবতা ও দেবী অন্নপূর্ণা থাকেন। অধিকাংশেরই রান্না ঘরে রাতে এঁটো বাসন পড়ে থাকে। শাস্ত্র মতে, এটা করা উচিত নয়। রান্না ঘর সব সময় পরিষ্কার রাখুন। তা না হলে দেখা দিতে পারে বাস্তুদোষ। যা পরিবারের সদস্যদের স্বাস্থ্যহানীর (Health Problems) কারণ হতে পারে। তাই সকলের সুস্বাস্থ্য (Health) বজায় রাখতে অবশ্যই মেনে চলুন এই বাস্তু মত। 

খাটে বসে খাবার খাওয়ার অভ্যেস আছে অনেকের। এই অভ্যেস (Habits) থেকে হতে পারে অমঙ্গল। তাই আজই বদল করুন এমন অভ্যেস। বাস্তু মতে, আর্থিক সমস্যায় পড়তে পারেন খাটে বসে খাওয়ার অভ্যেস থেকে। অভ্যেস থাকলে তার থেকে তৈরি হয় নেগেটিভ এনার্জি (Negative Energy)। যা ডেকে আনে এই অমঙ্গল। তাই এই কাজ ভুলেও করবেন না।  

শোওয়ার ঘরের সজ্জায় বিশেষ নজড দিন। সেখানে বাস্তু ভুল দেখা দিলে পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি হতে পারে। দাম্পত্য কলব বাঁধতে পারে। শাস্ত্র (Vastu Shastra) অনুসারে, শোওয়ার ঘরে আয়না না রাখাই ভালো। আয়না হল জলের উপাদান। এই দ্রব্য অস্থিরতার সঙ্গে যুক্ত। তাই শাস্ত্র মতে, বাস্তুদোষ তৈরি হয়। ঘরের ফলস সিলিং-এ আয়না (Mirror) লাগাবেন না। আজকাল অনেক বাড়িতেই ফসল সিলিং করা হয়। কিন্তু, ফলস সিলিং তৈরির সময় আয়না ব্যবহার না করাই ভালো। এতে বাস্তুদোষ তৈরি হয়। তাই গৃহ সজ্জার সময় এই কথা মাথায় রাখুন। 

আরও পড়ুন: বাস্তু মেনে গাছ লাগান, জেনে নিন কোন দিকে গাছ রাখলে পরিবারে সুখ শান্তি বজায় থাকবে

আরও পড়ুন: গৃহসজ্জা করুন বাস্তু মেনে, ইন্টিরিয়র ডেকরেশন করার আগে মাথায় রাখুন এই কয়টি জিনিস

আরও পড়ুন: নতুন জমি কিনতে মেনে চলুন বাস্তু মত, স্বপ্নের বাড়ি তৈরির আগে দেখে নিন এই কয়টি জিনিস
 

Share this article
click me!