খাবার টেবিল রাখুন বাস্তু মেনে, জেনে নিন কোন দিকে খাবার খেলে সুস্বাস্থ্য বজায় থাকবে

আমাদের ভুলেই নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয় বাড়িতে। যা সকল ক্ষতির কারণ হতে পারে। এবার শরীর স্বাস্থ্য ঠিক রাখতে মেনে চলুন বাস্তু। বাস্তু শাস্ত্র মেনে রাখুন খাবার টেবিল, খাবার খান। জেনে নিন কোথায় খাবার রাখা শুভ। সকলের সুস্বাস্থ্য বজায় থাকবে এই টোটকায়।

Sayanita Chakraborty | Published : Feb 21, 2022 10:10 AM IST / Updated: Feb 21 2022, 03:44 PM IST

জ্যোতিষশাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু শাস্ত্র (Vastu Shastra)। পরিবারের সকল সদস্যদের মধ্যে সুখ শান্তি বজায় রাখতে, সুস্বাস্থ্য বজায় রাখতে, আর্থিক (Finance) বৃদ্ধি ঘটাতে, এমনকী যে কোনও দুর্ভোগ কাটাতে অনেকেই বাস্তু শাস্ত্রের ওপর নির্ভর করে। শাস্ত্র মতে, বাস্তুদোষ থাকলে তা সকল উন্নতিতে বাধা দেয়। এমনকী, শারীরিক সমস্যা (Health Problem) থেকে আর্থিক ক্ষতি হতে পারে এই বাস্তুদোষে। এই বাস্তুদোষ (Vastu Shastra) তৈরি হতে পারে নানা কারণে। আমাদের ভুলেই নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয় বাড়িতে। যা সকল ক্ষতির কারণ হতে পারে। এবার শরীর স্বাস্থ্য ঠিক রাখতে মেনে চলুন বাস্তু। বাস্তু শাস্ত্র মেনে রাখুন খাবার টেবিল, খাবার খান। জেনে নিন কোথায় খাবার রাখা শুভ। সকলের সুস্বাস্থ্য বজায় থাকবে এই টোটকায়। 

শাস্ত্র মতে, পূর্ব (East) ও উত্তর (North) দিকে বসে মুখ করে বসে খাবার খাওয়া শুভ। এতে ভগবানের কৃপা পাবেন। তাই এমন দিকে খাবার টেবিল রাখুন যাতে এই নির্দিষ্ট দিকে মুখ করে বসতে পারেন। এতে একদিকে যেমন শরীর সুস্থ থাকবে, তেমনই মানসিক চাপ কম হবে। 

দক্ষিণ ও পশ্চিমে খাবার পরিবেশন করা উচিত নয়। শাস্ত্র মতে, দক্ষিণ (South) দিককে যমের দিক বলা হয়। এই দিকে খাবার রাখলে শরীরের ওপর খারাপ প্রভাব পড়ে। একদিকে যেমন পরিবারের সদস্যদের স্বাস্থ্যহানী হতে পারে, তেমনই দুর্ভাগ্যের শিকার হতে পারেন। 

বাস্তু শাস্ত্র অনুসারে, খাবার টেবিল রাখুন দক্ষিণ ও পশ্চিম দেওয়ালে। এই নিয়ম মেনে খাবার ঘর সাজান।  নিয়মিত খাবার টেবিলের ওপর খাবার রাখুন। তাহলে কোনও দিন খাবারের অভাব হবে না। 

ভুলেও ভাঙা পাত্রে খাবার রাখবেন না। ভাঙা পাত্রে (Plate) খাবার রাখলে দুর্ভাগ্য বৃদ্ধি পায়। এই নিয়ম মেনে চললে আর্থিক ভাগ্য ভালো থাকবে। 

মাটিতে বসে খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো। পা ভাঁজ করে খেতে বসতে পারেন। পায়ে যেন থালা না ঠেকে। এই বিষয় খেয়াল রাখুন। তা না হলে, মা অন্নপূর্ণা রুষ্ট হবেন। 

খাবার আগে ভগবানকে ভাত নিবেদন করুন। খাবার সময় কথা বলবেন না। এতে সৌভাগ্য (Good Luck) বজায় থাকবে। রোজ এই নিয়ম মেনে চলুন খাবার খাওয়ার সময়। এই নিয়ম মেনে চললে সকলে সুস্থ থাকবেন।  

আরও পড়ুন: মহাশিবরাত্রিতে মনের প্রতিটি ইচ্ছে পূরণে, এই দিনে রাশি অনুযায়ী পালন করুন এই নিয়মগুলি

আরও পড়ুন: কেন শিবের গলায় স্থান পেল নাগরাজ বাসুকি, জেনে নিন এর পৌরাণিক কাহিনি

আরও পড়ুন: ফাল্গুন মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, জেনে নিন বিস্তারিত
 

Share this article
click me!