পুণ্য লাভের আশায় বিশেষ তিথিতে দান করছেন? দানের আগে এই কয়টি জিনিস মাথায় রাখুন

মানসিকতার দিন দিয়ে একে অন্যের থেকে আলাদা। কারও সঙ্গে কারও সহজে মিল ঘটে না।  কেউ পুজো পাঠে অধিক বিশ্বাসী, তো কেউ বিশ্বাস করেন না। কেউ পরপোকারী ও কেউ স্বার্থপর। এক একজন মানুষ এক রকম। তবে বহু মানুষ দান করে পুণ্য অর্জনে পক্ষপাতী। তবে, পছন্দ মতো জিনিস দান করলেই হল না। দান করার সময় কয়টি জিনিস জেনে নিন। 
 

Sayanita Chakraborty | / Updated: May 09 2022, 06:00 AM IST

সপ্তাহে বিশেষ দিন, গ্রহের দিব অথবা কোনও পুজো পাঠের দিন দান করে থাকেন অনেকে। অসহায় মানুষের পাশে দাঁড়াতে ক্ষমতা মতো জিনিস দেন।  আসলে মানসিকতার দিন দিয়ে একে অন্যের থেকে আলাদা। কারও সঙ্গে কারও সহজে মিল ঘটে না।  কেউ পুজো পাঠে অধিক বিশ্বাসী, তো কেউ বিশ্বাস করেন না। কেউ পরপোকারী ও কেউ স্বার্থপর। এক একজন মানুষ এক রকম। তবে বহু মানুষ দান করে পুণ্য অর্জনে পক্ষপাতী। তবে, পছন্দ মতো জিনিস দান করলেই হল না। দান করার সময় কয়টি জিনিস জেনে নিন। 

আমাদের কুষ্টি বিচার করলে বিভিন্ন গ্রহের অবস্থান জানতে পারি। এই গ্রহের অবস্থানের ওপর আমাদের জীবনের সাফল্য ও পতন নির্ভর করে। শাস্ত্র মতে, ব্যক্তির কোষ্ঠীতে উঁচু স্থানে আছেন এমন গ্রহের সঙ্গে সম্পর্কীত কোনও জিনিস দান করবেন না। এতে আপনার ক্ষতি। সেই গ্রহের প্রভাবে আপনার জীবনে যা উন্নতি হচ্ছে, সব নষ্ট হয়ে যাবে। 

কাজ সম্পর্কিত কিছু দান করবেন না। আপনার যে পথে আয় হয় বা যে কাজ করে আয় করেন, সেই কাজ সম্পর্কীত কিছু দান করবেন না। এতে আপনার ক্ষতি হতে পারে। শাস্ত্র মতে, এমন দ্রব্য দানে আর্থিক জটিলতা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা প্রবল। তাই অবশ্যই মেনে চলুন এই টোটকা। 

কোনও বিশেষ তিথিতে অনেকেই দান করে থাকেন। যেমন গ্রহণের সময় দানকে শুভ বলে মনে করা হয়। কিন্তু, না জেনে দান করবেন না। শাস্ত্রে, নির্দিষ্ট তিথিতে দানের জন্য নির্দিষ্ট জিনিসের উল্লেখ আছে। তা না হলে ক্ষতির সম্মুখীন হতে পারেন। এবার থেকে বিশেষ তিথিতে দান করার আগে সে বিষয় বিস্তারিত জেনে নেবেন।   

শাস্ত্র মতে, দান করলে ব্যক্তির পুণ্য লাভ হয়। দানের গ্রহের দোষ কেটে যায়। কেটে যায় জীবনের সকল বাধা। জীবনে হঠাৎ করে কোনও সমস্যা দেখা দিলে তার থেকে উদ্ধার পেতে দানের উল্লেখ আছে। তবে, দান করার আগে অবশ্য সেই সম্পর্কি বিস্তারিজ জেনে নেবেন। আপনি যে তিথিতে দান করছেন বা যা দান করছেন তা আপনার জন্য শুভ কি না তা জেনে তবেই এই কাজ করুন। তা না হলে ক্ষতি হতে পারে। 

আরও পড়ুন- সময়ের অভাবে রোজ এই ভুল কাজ করছেন না তো, এই ভুলে বাড়তে পারে ব্যয়

আরও পড়ুন- Sorry ঠোঁটের গোড়ায় লেগে আছে এই চার রাশির, ক্ষমা চাইতে ওস্তাদ এরা

​​​​​​​আরও পড়ুন- এই সপ্তাহে ৬ রাশির সংসারে অশান্তির আশঙ্কা , দেখে নিন আপনার সপ্তাহের রাশিফল
 

Share this article
click me!