দাম্পত্য সুখ ও স্বামী-স্ত্রীর মধ্যে আকর্ষণ বাড়াতে কাজে লাগান ফেংশুই এর এই টিপসগুলো

বাস্তুর মতই ফেংশুই সংক্রান্ত নিয়ম ও ব্যবস্থা গ্রহণ করে সুখী জীবন যাপন করা যায়।ফেং শুই এর অর্থের কথা বলুন তাহলে বলুন যে ফেং মানে বায়ু আর শুই কে জল বলা হয় । এই কারণেই ফেং শুইয়ের নিয়মগুলি জল এবং বাতাসের উপর ভিত্তি করে।
 

Web Desk - ANB | Published : Mar 28, 2022 4:08 AM IST

জীবনকে সাবলীলভাবে চালাতে হলে কঠোর পরিশ্রম ও নিষ্ঠার পাশাপাশি আরও কিছু বিষয়েও খেয়াল রাখতে হবে। আমরা জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রে তৈরি নিয়ম সম্পর্কে কথা বলছি। এই নিয়মগুলো সঠিকভাবে মেনে চললে জীবনে সুখ ও সমৃদ্ধি আসতে পারে । যাইহোক, তাদের উপেক্ষা করার ফলেও বাস্তু দোষ হতে পারে । বাস্তুর মতই ফেংশুই সংক্রান্ত নিয়ম ও ব্যবস্থা গ্রহণ করে সুখী জীবন যাপন করা যায়।ফেং শুই এর অর্থের কথা বলুন তাহলে বলুন যে ফেং মানে বায়ু আর শুই কে জল বলা হয় । এই কারণেই ফেং শুইয়ের নিয়মগুলি জল এবং বাতাসের উপর ভিত্তি করে।
এই নিয়মগুলি প্রয়োগ করে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে মধুরতা আনা যায়। আপনি যদি মনে করেন যে সামঞ্জস্য থাকা সত্ত্বেও, আপনার সম্পর্কের মধ্যে দ্বন্দ্ব রয়েছে, তবে আপনি ফেং শুইয়ের সাহায্য নিতে পারেন।  ফেং শুই এর এই প্রতিকারগুলি  স্বামী এবং স্ত্রীর মধ্যে মধুরতা আনে।
শোওয়ার ঘরে লাভবার্ডের ছবি
অনেক সময় স্বামী-স্ত্রী সম্পর্ক বাঁচাতে অনেক চেষ্টা করে, কিন্তু তারপরও তাদের মধ্যে মারামারি হয়। সমস্যা থেকে পরিত্রাণ পেতে, তারা ঘরে একটি লাভবার্ডের ছবি রাখতে পারেন। আসলে, চাইনিজ শাস্ত্রে অর্থাৎ ফেং শুইতে বলা হয়েছে যে বেডরুমে লাভবার্ডের ছবি রাখলে পার্টনারদের মধ্যে চলমান অশান্তি দূর করা যায়। এতে দাম্পত্য জীবনে সুখ আসে। আসলে, লাভবার্ডের ছবি ফেং শুইতে শুভ বলে মনে করা হয় এবং সেগুলি লাগালে শোওয়ার ঘরে ইতিবাচকতা বজায় থাকে।
সোনালী মাছ
ফেং শুই অনুসারে, ঘরে গোল্ডেন ফিশ রাখা শুভ বলে মনে করা হয়। কথিত আছে, এর জেরে স্বামী-স্ত্রীর মধ্যে চলমান ঝগড়াও কমতে শুরু করে। আচ্ছা এটা দুইভাবে ঘরে রাখা যায়। অ্যাকুরিয়ামে সোনালি মাছ এনে ঘরের ঝামেলা দূর করতে পারেন। একই সময়ে, আরেকটি উপায় হল আপনি ঘরে সোনার মাছের ছবি বা মূর্তি স্থাপন করতে পারেন।
ঘরের রঙ
বাস্তুশাস্ত্রের মতো, ফেং শুইতেও বাড়িতে রঙের ব্যবহার করার গুরুত্ব বলা হয়েছে। ফেং শুই অনুসারে, স্বামী-স্ত্রীর বেডরুমে গাঢ় রঙের পরিবর্তে হালকা রং ব্যবহার করা ভালো। বলা হয়ে থাকে যে গাঢ় রঙ ঘর এবং সম্পর্কের ক্ষেত্রে নেতিবাচকতা সৃষ্টি করতে পারে। ফেং শুই অনুসারে, আক্রান্ত ব্যক্তি তার শোওয়ার ঘরে গোলাপী রঙ পেয়ে জীবনে সুখ আনতে পারেন।

আরও পড়ুন- চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, জেনে নিন বিস্তারিত

Share this article
click me!