রান্নাঘরে থাকুক এই কয়েকটি ছবির মধ্যে যে কোনও একটি, শান্তি থাকবে পরিবারে

রান্নাঘরের সমস্ত সরঞ্জাম - গ্যাস ওভেন,  মাইক্রোওয়েভ ওভেন এবং ইন্ডাকশন প্লেটগুলি আগুনের প্রতিনিধিত্ব করে এবং বাড়ির দক্ষিণ-পূর্ব বা দক্ষিণে হওয়া উচিত।

Parna Sengupta | Published : Jun 15, 2022 5:46 PM IST

রান্নাঘর যে কোনও বাড়ির একটি অবিচ্ছেদ্য অঙ্গ—আমরা যে খাবার খাই তা হল জীবনীশক্তি, স্বাস্থ্য এবং ইমিউনিটি তৈরির অন্যতম গুরুত্বপূর্ণ উত্স। আপনার রান্নাঘরে প্রতিটি সরঞ্জাম গুরুত্বপূর্ণ, যদি এটি বাস্তুর নীতি অনুসারে রাখা হয়। তাহলে রান্নাঘরে ইতিবাচকতা বজায় থাকতে পারে। , তা নিশ্চিত করতে পারে যে ইতিবাচকতা বিরাজ করছে।

রান্নাঘর একটি বাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান কারণ এখানে বিরাজ করেন স্বয়ং মা অন্নপূর্ণা। তাই এটি পরিষ্কার এবং হাইজিন-প্রুফ রাখা গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার জীবনে আর্থিক স্বচ্ছলতা নিয়ে আসতে চান, তবে রান্নাঘরে মা অন্নপূর্ণার একটি ছবি রাখুন। 

শুধু তাই নয়, আপনার রান্নাঘরে ফল এবং সবজির একটি সুন্দর ছবিও রাখুন। প্রতিবেদনে বলা হয়েছে, ঘরে অর্থ বা খাবারের কোনো অভাব হবে না। শস্যের মজুত সর্বদা পূর্ণ থাকে এবং ঘরে সুখ ও সমৃদ্ধি থাকে।

বাস্তু অনুসারে, ভাল হজম এবং স্বাস্থ্য নিশ্চিত করতে রান্নাঘরের অবস্থান একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বাস্তুশাস্ত্র রান্নাঘরের দিকনির্দেশ হিসাবে দক্ষিণ-পূর্ব এবং উত্তর-পশ্চিমকে নির্দেশ করে। দক্ষিণ পূর্ব সৌর প্লেক্সাস বা মণিপুরা চক্রের সাথে যুক্ত যেখানে হজমের আগুন প্রতীকীভাবে শরীরে পুড়ে খাদ্যকে পুষ্টিতে রূপান্তরিত করে যার ফলে পুরো শরীরের কাজ করার জন্য অত্যাবশ্যক শক্তি সরবরাহ করে। রান্নাঘরের সমস্ত সরঞ্জাম - গ্যাস ওভেন,  মাইক্রোওয়েভ ওভেন এবং ইন্ডাকশন প্লেটগুলি আগুনের প্রতিনিধিত্ব করে এবং বাড়ির দক্ষিণ-পূর্ব বা দক্ষিণে হওয়া উচিত।

যাইহোক, আধুনিক কাঠামোতে, উপরের দুটি দিকের একটিতে সবসময় রান্নাঘর থাকা সম্ভব নয়। এই ক্ষেত্রে, রান্নাঘরের আগুনের নীচে সঠিক রঙের স্ল্যাব ব্যবহার করে বাস্তু ত্রুটির প্রভাবের একটি বড় অংশ আটকানো যেতে পারে। বাস্তুতে, রান্নাঘরের ওভেন সঠিক দিকে না থাকলে দুটি পাথর - হলুদ জয়সালমের এবং বরোদা গ্রিন দিয়ে উপাদানগুলির ভারসাম্য বজায় রাখার পরামর্শ দেওয়া হয়। স্বাস্থ্য বা হজমের সমস্যা থাকলে কোন পাথর ব্যবহার করতে হবে সে বিষয়ে একজন ভাল বাস্তু পরামর্শদাতার শরণাপন্ন হতে পারেন। 

কাউন্টারটপগুলিতে গ্রানাইট ব্যবহার সম্পর্কে সতর্ক হতে হবে। বেশিরভাগ গ্রানাইট টপস রেডন বিকিরণ করে যখন উত্তপ্ত হয় এবং এই বিকিরণের ফলে শ্বাসের মাধ্যমে গুরুতর অসুখ বাসা বাঁধতে পারে শরীরে। এমনকি কোয়ার্টজ কাউন্টারটপগুলি নিরাপদ নাও হতে পারে। প্রাকৃতিক পাথর বা কাঠের তৈরি রান্নাঘরের কাউন্টারটপগুলি সর্বদা ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

Share this article
click me!