নববর্ষের শুরুতে তিনটি রাজযোগ, তবে শনির নজর থাকবে এই তিন রাশির ওপর

অন্যান্য রাশিগুলো কিছুটা ভালো ফল পেলেও, এই তিন রাশির জাতকদের খুব সাবধানে কাটাতে হবে বছরের প্রথম দুই মাস। এবার হিন্দু নববর্ষের সূচনা উপলক্ষে গ্রহ-নক্ষত্রের অবস্থান শুধু আকর্ষণীয়ই নয়, খুব বিরলও হবে।

Parna Sengupta | / Updated: Apr 03 2022, 11:12 PM IST

হিন্দু পঞ্জিকা অনুসারে এই হিন্দু নববর্ষের রাজা হবেন শনি এবং মন্ত্রী হবেন গুরু। শনি যখন রাজা এবং গুরু মন্ত্রী তখন দেশে অরাজকতা ও বিশৃঙ্খলা দেখা দেয়। একই সাথে ধর্মীয় কর্মকান্ড বৃদ্ধি পায় এবং শিক্ষার স্তর বৃদ্ধি পায়। হিন্দু নববর্ষ শুরু হয় চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ দিয়ে। এই বছর দোসরা এপ্রিল ২০২২, শনিবার সেই বিশেষ দিন পড়েছে। । এই দিন থেকেই শুরু হয় নবরাত্রি। প্রতিটি হিন্দু নববর্ষের নিজস্ব রাজা, মন্ত্রী এবং মন্ত্রিসভা থাকে। এবার হিন্দু নববর্ষ ২০৭৯-এ শুরু হচ্ছে এমনই এক বিরল কাকতালীয় ঘটনা, যা দেড় হাজার বছর পরে তৈরি হয়েছে।

তবে অন্যান্য রাশিগুলো কিছুটা ভালো ফল পেলেও, এই তিন রাশির জাতকদের খুব সাবধানে কাটাতে হবে বছরের প্রথম দুই মাস। এবার হিন্দু নববর্ষের সূচনা উপলক্ষে গ্রহ-নক্ষত্রের অবস্থান শুধু আকর্ষণীয়ই নয়, খুব বিরলও হবে। ১৫০০ বছর পর এমন পরিস্থিতি তৈরি হচ্ছে। নতুন বছরের সূচনা উপলক্ষে রেবতী নক্ষত্র ও তিনটি রাজযোগ গঠিত হচ্ছে। 

বৃষ রাশি- হিংসা এবং রাগ আপনার ও আপনার পরিবারের মানসিক স্বাস্থ্য নষ্ট করতে পারে। পুরোনো ঘটনায় আটকে না থেকে এগিয়ে চলুন। মনকে শান্ত রাখার চেষ্টা করুন। এটা বোঝার সময় এসেছে যে রাগ একটি সাময়িক ক্ষোভের বহিঃপ্রকাশ। এটি আপনাকে ক্ষতির দিকে ঠেলে দিতে পারে। তাই নিজেকে কাজে জড়িয়ে রাখুন। 

সিংহ রাশি- হতাশা বা মানসিক চাপ মানসিক শান্তি নষ্ট করতে পারে। সন্দেহজনক আর্থিক লেনদেন থেকে সাবধান থাকুন। আপনার পোশাক বা চেহারায় আপনার করা পরিবর্তন পরিবারের সদস্যদের বিরক্ত করতে পারে। প্রেমের ব্যাপারে নববর্ষের শুরুতে ভুল বোঝাবুঝি হতে পারে।

বৃশ্চিক- আপনার নেতিবাচক আবেগ এবং প্রবণতা নিয়ন্ত্রণ করুন। আপনার গোঁড়া চিন্তা, পুরোনো ধ্যান ধারণা আপনার অগ্রগতিতে বাধা দিতে পারে, উদ্যমের দিক পরিবর্তন করতে পারে এবং আপনার পথে বাধা সৃষ্টি করতে পারে। ভ্রমণযোগ রয়েছে, তবে তাতে ক্লান্তি বাড়বে। 

Share this article
click me!