১ জানুয়ারীতে একটি বিরল কাকতালীয় ঘটনা ঘটছে, এই দুই দেবতার পূজা করলে সারা বছর ভাগ্য সঙ্গ দেবে

নতুন বছরে একটি খুব শুভ কাকতালীয় ঘটনা ঘটছে, যাতে সূর্যের আরাধনা করলে যমরাজ সারা বছর অপার সুখ নিয়ে আসবেন। আসুন জেনে নেওয়া যাক ১ জানুয়ারী, ২০২৩ তারিখে কী বিশেষ কাকতালীয় ঘটনা ঘটছে।

 

Web Desk - ANB | Published : Dec 18, 2022 6:35 AM IST

নতুন বছর ২০২৩ শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি। কথিত আছে, বছরের প্রথম দিনটি ভগবানের আশীর্বাদে শুরু হলে সারা বছর দুঃখ-কষ্ট থেকে মুক্তি পাওয়া যায়। দুঃখ ও দারিদ্র দূর হয়। নতুন বছরে একটি খুব শুভ কাকতালীয় ঘটনা ঘটছে, যাতে সূর্যের আরাধনা করলে যমরাজ সারা বছর অপার সুখ নিয়ে আসবেন। আসুন জেনে নেওয়া যাক ১ জানুয়ারী, ২০২৩ তারিখে কী বিশেষ কাকতালীয় ঘটনা ঘটছে।

২০২৩ সালে একটি বিশেষ কাকতালীয় ঘটনা-

নতুন বছর শুরু হচ্ছে অর্থাৎ ১ জানুয়ারি, ২০২৩, দশমী তিথি থেকে। শাস্ত্রে যমরাজকে দশমী তিথির অধিপতি বলে মনে করা হয়েছে। এই দিনে তার পূজা করলে সমস্ত বাধা দূর হয়। যমরাজ মানুষকে নরক ও অকাল মৃত্যু থেকে রক্ষা করেন।

জানুয়ারী ১, ২০২৩ একটি রবিবার, এই দিনটি গ্রহের রাজা সূর্য দেবতাকে উত্সর্গ করা হয়। সূর্যের উপাসনা করলে সুখ, শক্তি, উজ্জ্বলতা, শক্তি, সমৃদ্ধি এবং সম্মান বৃদ্ধি পায়। যমরাজ একমাত্র সূর্য দেবতার সন্তান। শাস্ত্রে বলা হয়েছে যে ব্যক্তি মৃত্যুর দেবতা যমরাজের পিতা সূর্যদেবের আশীর্বাদপ্রাপ্ত হন, তিনি অকালমৃত্যু ও যমের অত্যাচারের সম্মুখীন হন না।

যমরাজ ও সূর্য দেবতার পূজা পদ্ধতি

২০২৩ সালের নতুন বছরের প্রথম দিনে, ব্রহ্ম মুহুর্তে ঘুম থেকে উঠে একটি পবিত্র নদীর জলে স্নান করুন। লাল বস্ত্র পরিধান করুন এবং একটি তামার পাত্র দিয়ে উদিত সূর্যকে অর্ঘ্য নিবেদন করুন। জলে ফুল, লাল চন্দন, লাল ফুল, কুমকুম মিশিয়ে দিতে হবে। জল নিবেদনের সময় এই মন্ত্রটি জপ করুন-

ওম হ্রী শ্রী সূর্য সহস্রকিরণরায়, দেহের কাঙ্ক্ষিত ফল, দেহই স্বাহা।

সম্ভব হলে এই দিনে সূর্য দেবের মন্দিরে সেবা করুন। এই প্রতিকার অনেক প্রজন্ম সংরক্ষণ করে. রবিবার আটার বল বানিয়ে মাছকে খাওয়ালে আর্থিক লাভ হয় এবং সম্মান বৃদ্ধি পায়।

যমরাজকে খুশি করতে সূর্যদেবকে দুধ ও ঘি নিবেদন করলে উপকার পাওয়া যায়। এই দিনে, সূর্যাস্তের পরে, যমের নামে বাড়ির পরে একটি প্রদীপ দান করুন। দক্ষিণ দিকে ময়দার চারমুখী প্রদীপ বানিয়ে সরিষার তেলের প্রদীপ জ্বালান। এই প্রতিকার অকাল মৃত্যুর ভয় দূর করে এবং দীর্ঘায়ুর বর পায়।

Share this article
click me!