July Grah Gochar 2023: জুলাই মাসে ৩টি বড় গ্রহের রাশি পরিবর্তন করতে চলেছে, জেনে নিন রাশি অনুসারে এদের প্রভাব থেকে প্রতিকার

অর্থাৎ ৪ জুলাই বুধ কর্কট রাশিতে প্রবেশ করবে, যেখানে গ্রহদের রাজা সূর্য ইতিমধ্যেই উপস্থিত রয়েছে। বুধ এবং সূর্যের এই সংমিশ্রণে, বুধাদিত্য যোগ গঠিত হবে, যা অনেক রাশির জন্য শুভ হবে।

 

deblina dey | Published : Jun 26, 2023 8:29 AM IST

জুলাই মাসের প্রথম সপ্তাহে তিনটি বড় গ্রহের রাশি পরিবর্তন হতে চলেছে। প্রথমত, এটি গ্রহের সেনাপতি মঙ্গল গ্রহ থেকে শুরু হচ্ছে। মঙ্গল গ্রহটি ১ জুলাই সিংহ রাশিতে যাত্রা করছে এবং আগস্ট পর্যন্ত এই অবস্থানে থাকবে। এর কয়েকদিন পর, ৭ জুলাই, বস্তুগত স্বাচ্ছন্দ্যের অধিপতি শুক্র সূর্যের সিংহ রাশিতে প্রবেশ করতে চলেছে। পরের দিন অর্থাৎ ৪ জুলাই বুধ কর্কট রাশিতে প্রবেশ করবে, যেখানে গ্রহদের রাজা সূর্য ইতিমধ্যেই উপস্থিত রয়েছে। বুধ এবং সূর্যের এই সংমিশ্রণে, বুধাদিত্য যোগ গঠিত হবে, যা অনেক রাশির জন্য শুভ হবে।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতি মাসে একটি বা অন্য গ্রহ পরিবর্তিত হয়। জুলাই মাসে কিছু গ্রহ পরিবর্তিত হতে চলেছে। এমন পরিস্থিতিতে এই গ্রহগুলির রাশি পরিবর্তনের ফলে অনেক শুভ রাজযোগও তৈরি হবে। জুলাই মাসে মঙ্গল, বুধ ও শুক্রের গমনের মাধ্যমে শুভ রাজ যোগ তৈরি হবে।

জুলাই মাসে রাশি পরিবর্তন করবে ৩টি গ্রহ

জুলাই মাসের প্রথম সপ্তাহে মঙ্গল, বুধ ও শুক্র গ্রহ তাদের রাশি পরিবর্তন করবে। এই ৩টি গ্রহের গতিবিধির পরিবর্তন দেশ এবং বিশ্বের সমস্ত ১২ রাশিকে প্রভাবিত করবে। তবে এই গ্রহগুলি ছাড়া বৃহস্পতি, শনি এবং রাহু-কেতুর গতিবিধির কোনও পরিবর্তন হবে না।

সিংহ রাশিতে প্রবেশ করবে মঙ্গল-

১ জুলাই মঙ্গল সিংহ রাশিতে প্রবেশ করবে। কর্কট রাশি ছেড়ে মঙ্গল সিংহ রাশিতে প্রবেশ করবে এবং আগস্ট পর্যন্ত সেখানে অবস্থান করবে।

শুভ- বৃষ, কন্যা ও কুম্ভ রাশির জন্য মঙ্গল গ্রহের গমন শুভ ও ফলদায়ক প্রমাণিত হবে।

অশুভ- মেষ, মিথুন, কর্কট, সিংহ, তুলা, বৃশ্চিক, ধনু, মকর ও মীন রাশির জন্য মঙ্গল গমন শুভ হবে না।

বুধ কর্কট রাশিতে প্রবেশ করে-

৮ই জুলাই কর্কট রাশিতে বুধ আসবে। সূর্য ইতিমধ্যেই এখানে উপস্থিত। এমতাবস্থায় বুধা ও সূর্যের মিলনের ফলে বুধাদিত্য রাজ যোগ তৈরি হবে।

শুভ- কর্কট রাশিতে বুধের গমন বৃষ, সিংহ, কন্যা, বৃশ্চিক ও মকর রাশির জাতকদের জন্য শুভ হবে।

অশুভ- মেষ, মিথুন, কর্কট, তুলা, ধনু, কুম্ভ ও মীন রাশির জাতকদের জন্য বুধের গমন অশুভ ও ফলদায়ক প্রমাণিত হবে।

শুক্র সিংহ রাশিতে প্রবেশ করে

৭ জুলাই শুক্র সূর্যের সিংহ রাশিতে প্রবেশ করবে। শুক্রকে সম্পদ, বিলাসিতা, বৈষয়িক সুখ এবং ঐশ্বর্যের দাতা হিসাবে বিবেচনা করা হয়। শুক্র গ্রহের সময় শুভ ও অশুভ ফল দেখা যায়।

শুভ- শুক্র বৃশ্চিক, কুম্ভ ও মীন রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে।

অশুভ- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, ধনু ও মকর রাশির জাতকদের জন্য শুক্রের গমন অশুভ হবে।

গ্রহের রাশি পরিবর্তনের প্রভাব

জুলাই মাসে যে গ্রহের অবস্থান তৈরি হতে চলেছে তা বড় পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। শুক্র, বুধ এবং মঙ্গলের রাশি পরিবর্তনের ফলে ব্যবসায় গতি আসবে। এর কারণে কৃষি ও সংশ্লিষ্ট কাজে ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই সময়ে বেশিরভাগ দিন মঙ্গল ও শনির বিরোধিতা থাকবে। এই গ্রহগুলোর মুখোমুখি অবস্থানের কারণে দেশের অনেক জায়গায় বেশি বৃষ্টি হবে। প্রাকৃতিক ঘটনা তো থাকবেই, ভূমিকম্পের সম্ভাবনা আছে।

ঝড়, বন্যা, ভূমিধস, পাহাড় ভেঙ্গে যাওয়া, রাস্তা ও সেতু ভেঙ্গে যাওয়ার মতো ঘটনাও ঘটতে পারে। যান সংক্রান্ত বড় ধরনের দুর্ঘটনারও আশঙ্কা রয়েছে। রোগের সংক্রমণ বাড়তে পারে। প্রশাসন ও রাজনৈতিক দলগুলোর মধ্যে তীব্র দ্বন্দ্ব হবে। সামুদ্রিক ঝড় ও জাহাজ দুর্ঘটনাও ঘটতে পারে। খনিতে দুর্ঘটনা ও ভূমিকম্পে প্রাণহানি ও অর্থের ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। কর্মসংস্থানের সুযোগ বাড়বে এবং আয় বাড়বে। একই সঙ্গে রাজনীতিতেও দেখা যাবে বড় ধরনের পরিবর্তন।

প্রতিকার কি করতে হবে

গ্রহের রাশি পরিবর্তনের অশুভ প্রভাব এড়াতে 'হঁ হনুমতে নমঃ, ওম নমঃ শিবায়, হান পবনন্দনয় স্বাহা' জপ করুন। প্রতিদিন সকাল-সন্ধ্যা হনুমানের সামনে সরিষার তেলের প্রদীপ জ্বালান। সন্ধ্যা ৭টার পর হনুমান মন্দিরে লাল মসুর নিবেদন করুন। হনুমানকে পান ও দুটি লাড্ডু নিবেদন করুন। মনে রাখবেন, ঈশ্বরের উপাসনা সমস্ত দোষ-ত্রুটি ধ্বংস করে এবং দূর করে। মহামৃত্যুঞ্জয় মন্ত্র ও দুর্গা সপ্তশতী পাঠ করতে হবে। মা দুর্গা, ভগবান শিব ও হনুমানের পূজা করা উচিত।

Share this article
click me!