এই তিন রাশির জাতক জাতিকারা ভুলেও পরবেন না রূপোর গয়না, হতে পারে অমঙ্গল

আজ রইল তিন রাশির কথা। শাস্ত্র মতে, এই তিন রাশি ভুলেও রূপোর গয়না পরিধান করবেন না। রূপোর আংটি, রূপোর চেল কিংবা রুপোর হাতের গয়না না পরাই ভালো। রূপো এই তিন রাশির জন্য ক্ষতিকর বতে পারে।

Sayanita Chakraborty | Published : Nov 15, 2022 10:18 AM IST

বৈদিক শাস্ত্র রয়েছে ১২টি রাশির উল্লেখ। মেষ থেকে মীন এই ১২টি রাশির অধিকর্তা গ্রহ ভিন্ন। সে কারণে আমাদের সকলের সঙ্গে সকলের রয়েছে বিস্তর তফাত। সকলের মানসিকতা, আচরণ, স্বভাব সবই একে অপরের থেকে আলাদা। জ্যোতিষ ঘাঁটলে জানা যায় সেই সকল প্রসঙ্গে। শাস্ত্রে যেমন উল্লেখ আছে সকল ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য। তেমন কোন রাশির কোন কাজে ভালো হয় কীসে খারাপ হয়, রয়েছে তারও উল্লেখ। আজ রইল তিন রাশির কথা। শাস্ত্র মতে, এই তিন রাশি ভুলেও রূপোর গয়না পরিধান করবেন না। রূপোর আংটি, রূপোর চেল কিংবা রুপোর হাতের গয়না না পরাই ভালো। রূপো এই তিন রাশির জন্য ক্ষতিকর বতে পারে।

শাস্ত্র মতে, মেষ, সিংহ ও ধনু এই তিন রাশির ছেলে মেয়েরা রূপোর জিনিস পরবেন না। শাস্ত্র মতে, এই তিন রাশি অগ্নি উপাদানের অন্তর্গত। তেমনই রূপো হল চাঁদ ও জলের উপাদানের সঙ্গে সম্পর্ক যুক্ত। এই কারণে রূপোর দ্রব্য পরিধানে হত পারে অমঙ্গল। একান্ত রূপো পরতে হলে তা সোনা বা অন্য কোনও ধাতুর সঙ্গে মিশিয়ে পরুন। তা না-হলে হতে পারে বিপদ।

তেমনই রূপো পরা কয়টি রাশির জন্য শুভ। বিশ্বাস করা হয় রূপো পরলে শুক্র শক্তিশালী হয়। রূপোর পাত্র ব্যবহারে দাম্পত্য সম্পর্ক সুখের হয় তেমনই শুক্র প্রসন্ন হয়। কনিষ্ঠ আঙুলে রূপো পার শুভ। শিশুদের গলায় রূপো থাকল কাদের ঠান্ডা ও কফের সমস্যা হয় না। তেমনই হরমোনের সমস্যায় যারা ভুগছেন তারা রূপো পরলে উপকার পেতে পারেন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, কর্কট, বৃশ্চিক ও মীন – এই তিন রাশির জন্য শুভ হল রূপো। তাই তারা পরতে পারেন।

রূপো পরলে যে শুধু গ্রহের অবস্থা উন্নত হয় তা নয়। সঙ্গে পুজো অর্চনায়ও ব্যবহার করা হয় রূপো। শাস্ত্র মতে, শিবের চোখ থেকে রূপোর উৎপত্তি। তার পুজোয় রূপো ব্যবহার করলে মিলবে উপকার। সোমবার করে রূপোর পাত্রে জল নিবেদন করুন। এতে ভগবান শিব প্রসন্ন হবেন। পালন করুনো রূপোর পাত্রের এই টোটকা। সব কাজে আসবে সাফল্য। রূপো নিয়ে শাস্ত্রে রয়েছে বিশেষ টোটকা। পালন করুন এই সকল টোটকা। তেমনই এই তিন রাশির জাতক জাতিকারা ভুলেও পরবেন না রূপোর গয়না, হতে পারে অমঙ্গল।

আরও পড়ুন- পার্টনারকে আঁকড়ে রাখেন চান এই পাঁচ রাশি, সব ব্যাপারে ভালোবাসার মানুষের গুরুত্ব দেন এরা 

আরও পড়ুন- সন্তান লাভ ছাড়াও একাধিক কারণে পুজিত হন কার্তিক, এক ঝলকে দেখে নিন কার্তিক পুজোর নিয়ম-নীতি 

আরও পড়ুন- চাণক্য নীতি, 'অবিলম্বে এই লোকদের সঙ্গে সম্পর্ক শেষ করুন নয়তো জীবন নষ্ট হবে'

Share this article
click me!