বাড়ির দক্ষিণ দিকে ভুলেও রাখবেন না এই কয়টি জিনিস, হতে পারে আর্থিক ক্ষতি

বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে তা সব কাজে বাধা দেয়। এবার মেনে চলুন শাস্ত্র মতে। বাড়ির দক্ষিণ দিকে ভুলেও রাখবেন না এই কয়টি জিনিস, হতে পারে আর্থিক ক্ষতি।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 8:30 AM IST

বাস্তু শাস্ত্রের ওপর ক্রমে ভরসা বাড়ছে মানুষের। বাড়ি তৈরি থেকে ঘর সাজানো- সবের ওপর অনেকেই নির্ভর করেন শাস্ত্রের ওপর। তা না হলে বাড়িতে দেখা দিতে পারে নেতিবাচক এনার্জি। আর ঘরে নেতিবাচক এনার্জি থাকলে তা সব কাজে বাধা দেয়। এবার মেনে চলুন শাস্ত্র মতে। বাড়ির দক্ষিণ দিকে ভুলেও রাখবেন না এই কয়টি জিনিস, হতে পারে আর্থিক ক্ষতি।

বাড়ির প্রবেশদ্বার সর্বদা উত্তর পূর্ব বা পূর্ব দিকে হওয়া উচিত। দক্ষিণ দিকে স্থাপন এড়িয়ে চলুন। একান্ত দক্ষিণ দিকে স্থাপন করা বলে ঘরে পিরামিড রাখুন।

বাড়ির প্রবেশদ্বারটি ভুল জায়গায় স্থাপন করতে পরিবারের সদস্যদের জন্য দুর্ভাগ্য এবং অসুস্থতার প্রধান কারণ এটি। এক্ষেত্রে বাড়ির প্রবেশদ্বারে ওম, ত্রিশূল এবং স্বস্তিক চিহ্ন আঁকুন।

বাড়িতে ও পরিবারে সুখ, শান্তি ও আধ্যাত্মিক পরিবেশ তৈরি করতে প্রতিটি বাড়িতে একটি পুজোর ঘর তৈরি থাকে। বাস্তু শাস্ত্র মতে, দক্ষিণ দিকে কোনও মন্দির করবেন না। এটি পূর্ব পুরুষের দিক। পুজোর ঘর দক্ষিণ দিকে হলে আর্থিক ক্ষতি হতে পারে। তেমনই সব বাড়িতে সুখ, শান্তি ও আধ্যাত্মিক পরিবেশ তৈরি করতে প্রতিটি বাড়িতে পুজোর ঘর থাকে। বাস্তুশাস্ত্র মতে, দক্ষিণ দিকে এই ঘর করলে সমস্যা হতে পারে।

তেমনই, স্টোর রুম দক্ষিণ দিকে করা উচিত নয়। প্রায় সব বাড়িতেই স্টোর রুম থাকে। স্টোর রুম কখনই বাড়ির দক্ষিণ দিকে হওয়া উচিত নয়। এতে পরিবারের প্রতিটি মানুষের সঙ্গে অশান্তি হয়।

তেমনই শোওয়ার ঘরের দরজার দক্ষিণ দিকে করবেন না। কতা উত্তর বা পূর্ব দিকে মুখ করা উচিত। ঘরে শয়নকক্ষ দক্ষিণ দিকে হলে ঘুমের ব্যাঘাত ঘটবে। এতে অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা আছে।

বাস্তুশাস্ত্র অনুসারে, কখনোই দক্ষিণ দিকে জুতোর তাক রাখা উচিত নয়। এই দিকে জুতোর তাক রাখলে সংসার নষ্ট হয়ে যেতে পারে। সব সময় উত্তর দিকে রাখুন জুতোর তাক।

তেমনই বাড়ির দক্ষিণ দিকে রাখবেন না গ্যাস। এই দিকে রান্না করলে সংসারে অমঙ্গল হতে পারে। স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়বে। তেমনই, দক্ষিণ দিকে আগুনের উপাদান আছে। তাই এই দিকে বাথরুম না করাই ভালো। এতে ঘরে ইতিবাচক এনার্জি নষ্ট হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। শাস্ত্র মতে, বাড়ির দক্ষিণ দিকে ভুলেও রাখবেন না এই কয়টি জিনিস, হতে পারে আর্থিক ক্ষতি।

 

আরও পড়ুন-

গোটা দিন থাকুন সতর্ক, শুক্রবার দিনটি কঠিন হতে চলেছে এই তিন রাশির জন্য

পারিবারিক কারণে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ হতে পারে এই তারিখের জাতক-জাতিকার, রইল সংখ্যাতত্ত্বের গণনা

শুক্রবারে এই রাশির জাতক জাতিকারা অল্প পরিশ্রমে বড় জয় পাবেন, দেখে নিন আজকের রাশিফল

Share this article
click me!