Akshay Tritiya 2024:অক্ষয় তৃতীয়ার দিন ঘরে আনুন এই ৪ জিনিস, ঘরে হবে অর্থের বৃষ্টি হবে, দূর হবে সব সমস্যা

অক্ষয় তৃতীয়ার দিন যদি আপনি অর্থ সংক্রান্ত কিছু ব্যবস্থা করেন, তাহলে বাড়ি সর্বদা অর্থে ভরপুর থাকবে। 

 

deblina dey | Published : May 5, 2024 7:17 AM IST / Updated: May 05 2024, 12:48 PM IST

অক্ষয় তৃতীয়া ২০২৪ সালের ১০ মে পালিত হবে। এটি হিন্দুধর্মের সেই তিথিগুলির মধ্যে একটি যেখানে শুভ কাজ শুরু করার জন্য কোনও বিশেষ সময় পালন করা হয় না। এই দিনে শুরু করা কাজ সফল বলে মনে করা হয়। অক্ষয় তৃতীয়ার দিনে দেবী লক্ষ্মী এবং ভগবান কুবেরের পূজা করলে একজন ব্যক্তির আর্থিক উন্নতি হয়। এর সঙ্গে অক্ষয় তৃতীয়ার দিন যদি আপনি অর্থ সংক্রান্ত কিছু ব্যবস্থা করেন, তাহলে বাড়ি সর্বদা অর্থে ভরপুর থাকবে।

অক্ষয় তৃতীয়ায় করুন হলুদের এই প্রতিকার-

দেবী লক্ষ্মীর আরাধনায় অক্ষয় তৃতীয়ার দিন হলুদ কড়ি নিবেদন করা উচিত। এমনটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মীর কাছে কড়ি খুব প্রিয় এবং এই দিনে আপনি যদি পুজোয় কড়িকে কাজে লাগান তাহলে আপনার অর্থ সংক্রান্ত সমস্যা দূর হবে। এর পাশাপাশি, অক্ষয় তৃতীয়ার দিন লক্ষ্মী দেবীর পূজা করার পরে, আপনি এই কড়িগুলি আপনার নিজের ঘরে রাখুন। এটি করলে ঘরে কখনও অর্থের অভাব হব না, লক্ষ্মীর আশীর্বাদ সর্বদা আপনার উপর থাকবে।

শ্রীযন্ত্রকে নিরাপদে রাখুন

শ্রীযন্ত্রকে সুখ, সম্পদ ও সৌভাগ্যের দাতা বলে মনে করা হয়। অক্ষয় তৃতীয়ার দিন ঘরের তিথিতে শ্রীযন্ত্র রাখলে জীবনে কখনোই ধন-সম্পদের অভাব হয় না। শ্রীযন্ত্রকে নিরাপদে রাখার আগে যথাযথভাবে পূজা করা উচিত। প্রথমে গঙ্গাজল দিয়ে শুদ্ধ করে তারপর যন্ত্রে অক্ষত লাগান। এর পর 'ওম শ্রীম' মন্ত্র ১০৮ বার জপ করুন। এর পরে, দেবী লক্ষ্মীর আরাধনা করার পরে, এই যন্ত্রটি ঘরের সিন্দুক বা টাকা রাখার জায়গায় স্থাপন করুন।

অক্ষয় তৃতীয়ার দিন পারদের শিবলিঙ্গ বাড়িতে নিয়ে আসুন।

ভোলেনাথ তাঁর ভক্তদের সকল কষ্ট দূর করেন। এমন পরিস্থিতিতে অক্ষয় তৃতীয়ার দিনে একটি পারদের শিবলিঙ্গ বাড়িতে এনে সমস্ত আচার-অনুষ্ঠানের সঙ্গে পুজো করলে অর্থ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করে। শুধু তাই নয়, বাড়িতে পারদের শিবলিঙ্গ আনলে, ঘরোয়া ঝামেলাও দূর হয়। বাড়ির মানুষের মধ্যে সম্প্রীতি তৈরি হয় এবং জীবন সুখী থাকে।

ঘরে আনুন দক্ষিণাবর্তি শঙ্খ

এমনটা বিশ্বাস করা হয় যে, অক্ষয় তৃতীয়ার দিন ঘরে দক্ষিণাবর্তি শঙ্খ এনে ধনকুবেরের জায়গায় রাখলে ধন-সম্পদ বৃদ্ধি পায়। হিন্দু ধর্মে, শঙ্খকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয় এবং এটি বাড়িতে আনা আপনাকে দুঃখ এবং দারিদ্র্য থেকে মুক্তি দেয়।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
Daily Horoscope Live: ১৫ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Sukanta Majumdar | 'ব্রাত্যর ফ্ল্যাট থেকে পার্থর থেকে বেশি টাকা পাওয়া যেত' কেন এমন বললেন সুকান্ত?
Suvendu Adhikari : ভয়ানক অভিযোগ! শুভেন্দুর সামনেই কেঁদে ফেললেন এই মহিলা! কেন, দেখুন
TMC BJP News : ঔদ্ধত্য বটে! পঞ্চায়েত অফিসের কার্নিশে দাঁড়িয়ে বিজেপি প্রধানকে হুমকি তৃণমূল নেতার!