২০২৪ সালে কেমন থাকবে কুম্ভ রাশির কেমন কাটবে বছর! জানুন অর্থ পরিবার ব্যবসা সম্পর্ক-সহ বিস্তারিত

আপনি প্রতিটি কাজ সম্পূর্ণ নিষ্ঠা এবং কঠোর পরিশ্রমের সঙ্গে করবেন, যার কারণে আপনি কর্মক্ষেত্রে নিজের জন্য একটি ভাল জায়গা তৈরি করতে সক্ষম হবেন। আপনার কঠোর পরিশ্রম আপনাকে অন্যদের থেকে এগিয়ে রাখবে।

deblina dey | Published : Dec 20, 2023 4:41 AM IST

Aquarius Yearly Horoscope 2024: কুম্ভ রাশির জাতকদের জন্য এই বছরটি অনেক কিছু প্রদানের বছর হিসেবে প্রমাণিত হবে। আপনার রাশির অধিপতি শনি সারা বছর আপনার রাশিতে থাকবেন। এটি আপনার জন্য সর্বক্ষেত্রে শুভ ফল বয়ে আনবে। আপনার জীবনে শৃঙ্খলা বাড়বে। আপনি প্রতিটি কাজ সম্পূর্ণ নিষ্ঠা এবং কঠোর পরিশ্রমের সঙ্গে করবেন, যার কারণে আপনি কর্মক্ষেত্রে নিজের জন্য একটি ভাল জায়গা তৈরি করতে সক্ষম হবেন। আপনার কঠোর পরিশ্রম আপনাকে অন্যদের থেকে এগিয়ে রাখবে।

দেব গুরু বৃহস্পতি ১ মে পর্যন্ত আপনার তৃতীয় ঘরে অবস্থান করবে এবং আপনার আয় বৃদ্ধি করবে এবং আপনার বিবাহিত জীবনেও অনুকূল সময়ের লক্ষণ দেখা দেবে। ব্যবসায় উন্নতির সম্ভাবনা থাকবে এবং ভাগ্য বৃদ্ধি পাবে। ১ মে এর পরে, বৃহস্পতি চতুর্থ ঘরে চলে যাবে এবং আপনাকে পারিবারিক সম্পর্ক অনুকূল করতে সহায়তা করবে। বছরের শুরুতে সূর্য ও মঙ্গলের প্রভাবের কারণে প্রেমের সম্পর্কের ক্ষেত্রে কিছুটা উত্তেজনা বাড়তে পারে, যা বছরের শেষার্ধে অনুকূল হয়ে উঠবে।

আপনি আপনার সম্পর্ক বজায় রাখার জন্য অকৃত্রিম প্রচেষ্টা করবেন যা ধীরে ধীরে সফল হবে এবং আপনার প্রেমের সম্পর্ক আরও গভীর হবে। কর্মজীবনে ভালো সাফল্য পাবেন। শনি আপনাকে কঠোর পরিশ্রম করতে বাধ্য করবে যা আপনাকে চাকরি এবং ব্যবসা উভয় ক্ষেত্রেই ভাল সাফল্য দেবে। শিক্ষার্থীদের সচেতনতার অভাবে সংগ্রাম করতে হবে এবং এ বছরের শুরুটা কিছুটা দুর্বল হবে।

কর্মজীবন, আর্থিক পরিস্থিতি, পরিবার, প্রেম ইত্যাদির ক্ষেত্রে কুম্ভ রাশির জাতকদের জন্য নতুন বছর ২০২৪ কেমন হবে তা জ্যোতিষশাস্ত্র থেকে জেনে নেওয়া যাক। জান কুম্ভ রাশির বর্ষিক রাশিফল ২০২৪।

কুম্ভ রাশির কেরিয়ার রাশিফল ​​২০২৪-

এই বছর চাকরি এবং ব্যবসায় ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। ব্যবসার দিক থেকে বছরের শুরুটা খুব ভালো হবে। সপ্তম ঘরে বৃহস্পতি এবং শনির সম্মিলিত দিক থাকার কারণে আপনি আপনার ব্যবসায় ভাল লাভ পাবেন। এপ্রিলের পরে কর্মরত ব্যক্তিরা পদোন্নতি এবং পছন্দসই জায়গায় বদলি হতে পারেন। বছরের শুরুতে বৃহস্পতি আপনাকে আত্মবিশ্বাসী ও সাহসী রাখবে।

এই সময়ে, আপনি ঝুঁকি নেবেন এবং আপনার চাকরিতে বড় সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন, কিন্তু এই বছরটি নতুন চাকরি খোঁজার জন্য খুব একটা ভালো নয়। ব্যবসায় হঠাৎ লাভের আশা করবেন না বা বারবার আপনার ব্যবসায়িক অংশীদারকে সন্দেহ করবেন না। এতে আপনার কাজ প্রভাবিত হতে পারে। আপনি শৃঙ্খলাবদ্ধ হয়ে আপনার কাজগুলি সম্পূর্ণ করবেন। নতুন বাণিজ্য চুক্তি হবে। আপনি নতুন লোকের সঙ্গে দেখা করবেন যারা আপনাকে আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

কুম্ভ রাশির অর্থনৈতিক রাশিফল ​​২০২৪-

কুম্ভ রাশির জাতকদের আর্থিক জীবন সম্পর্কে কথা বললে, আপনি স্বাভাবিকের চেয়ে ভাল ফলাফল পাবেন। বিশেষ করে এই বছরের শুরুতে, আপনি বিভিন্ন মাধ্যমে ভাল অর্থ উপার্জনে সফল হবেন। এটি আপনার আর্থিক জীবনে ইতিবাচক পরিবর্তন আনবে, যা আপনার সৌভাগ্য বয়ে আনবে এবং আপনি সমস্ত ধরণের আর্থিক সমস্যা থেকে মুক্ত থাকবেন। আপনি আর্থিকভাবে সক্ষম হবেন। বছরের শুরুতে সূর্য এবং মঙ্গলের মতো গ্রহগুলি আপনার একাদশ ঘরে অবস্থান করবে যা আপনাকে আর্থিকভাবে শক্তিশালী করবে। আপনি কিছু কঠিন আর্থিক সিদ্ধান্ত নিয়ে সবাইকে অবাক করে দেবেন।

অনেক সময় আপনার অনেক সিদ্ধান্ত মানুষকে অবাক করবে। তবে আপনি দৃঢ়ভাবে আপনার সিদ্ধান্তে অটল থাকবেন। মার্চ মাসে আর্থিক পরিস্থিতিতে কিছুটা ভারসাম্যহীনতা থাকতে পারে এবং তাই আপনাকে এমনভাবে সামঞ্জস্য করতে হবে যাতে আপনার আয় এবং আপনার ব্যয়ের একটি ভাল প্রবাহ থাকে, যাতে আপনি শক্তিশালী হতে পারেন। আগস্টের পর থেকে, আপনি ধীরে ধীরে অনুকূল আর্থিক ফলাফল পাবেন এবং বছরের শেষ মাসগুলিতে আপনি আর্থিকভাবে পরিণত হবেন এবং আপনার আর্থিক ভারসাম্য স্থিতিশীল হবে।

কুম্ভ রাশির পরিবার রাশিফল ​​২০২৪-

বছরের শুরুটা পারিবারিক দিক থেকে অনুকূল হবে। তৃতীয় বৃহস্পতির উপর শনি গ্রহের প্রভাবের কারণে আপনার সাহসিকতা ও কর্মক্ষমতার বিকাশ ঘটবে। এপ্রিল থেকে চতুর্থ ঘরে বৃহস্পতির ট্রানজিট প্রভাবের কারণে আপনার ঘরোয়া পরিবেশ অনুকূল থাকবে। আপনি পিতামাতা সহ পুরো পরিবারের কাছ থেকে সমর্থন পাবেন। শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্ক সৌহার্দ্যপূর্ণ হবে। সন্তানদের দিক থেকে এই বছরটি স্বাভাবিক হবে। বছরের শুরুতে, আপনার সন্তানরা তাদের কঠোর পরিশ্রমের ভিত্তিতে উন্নতি করবে। সে তার বুদ্ধিবৃত্তিক শক্তিতে তার লক্ষ্যও অর্জন করবে।

বিশেষ করে বছরের প্রথমার্ধে এবং তার পরে, ১ মে বৃহস্পতি আপনার চতুর্থ ঘরে প্রবেশ করবে, যা পারিবারিক সম্পর্কের মধ্যে প্রেমকে গভীর করবে। আপনার বাবা এই বছরের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে পারেন। অতএব, তাদের যত্ন নিন এবং প্রয়োজনে চিকিৎসা নিন। আপনার রাশিতে ভগবান শনির উপস্থিতির কারণে, আপনি স্বভাবে কঠোর হতে পারেন, যেখানে আপনার সম্পর্ক এবং পারিবারিক জীবন মসৃণভাবে চালানোর জন্য আপনাকে ভদ্র হতে হবে।

এসবের প্রতি মনোযোগ দিলে জীবন সুখে কাটবে। সেপ্টেম্বর-অক্টোবরে বাড়ির পরিবেশ ইতিবাচক হয়ে উঠবে এবং নভেম্বর-ডিসেম্বর মাসে আপনি পরিবারের সদস্যদের সঙ্গে কোথাও বেড়াতে যেতে পারেন। তীর্থযাত্রায় যাওয়া বা পরিবারের সদস্যদের সঙ্গে কোনও ভালো জায়গায় সময় কাটালে আপনার গৃহ ও পারিবারিক জীবনে সুখ আসবে।

কুম্ভ রাশির প্রেমের রাশিফল ​​২০২৪-

শনি মহারাজ সারা বছর আপনার রাশিতে থাকবেন। তিনি আপনার রাশিচক্রেরও অধিপতি, তাই আপনি আপনার অভিপ্রায়ে অটল থাকবেন। আপনি যাদের ভালবাসেন তাদের সঙ্গে আপনার সম্পর্ক বজায় রাখতে চাইবেন এবং তাদের সম্পূর্ণরূপে আপনার করার চেষ্টা করবেন। তাদের জন্য সবকিছু করার চেষ্টা করবে এবং এতে আপনার বন্ধুদের অবদানও অন্তর্ভুক্ত থাকবে। জুন থেকে জুলাই এবং নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়টা আপনার জন্য খুব ভালো যাচ্ছে। এই সময়ের মধ্যে, পারস্পরিক প্রেমের সম্পর্ক গভীর হবে। এই বছর তাদের কাছে বিয়ের প্রস্তাব দিতে পারেন।

সূর্য এবং মঙ্গলের মতো উষ্ণ প্রকৃতির গ্রহ এটি আপনার পঞ্চম ঘরের দিকে নজর দেবে, যা প্রেমের সম্পর্কের উষ্ণতা বাড়াবে এবং নিজেদের মধ্যে ঝগড়া ও বিবাদের সম্ভাবনা থাকতে পারে। তাই জানুয়ারি মাসে অন্তত কিছুটা শান্তি বজায় রাখার চেষ্টা করুন এবং ধৈর্য ধরুন। এই সময়কালে, এমনকি সংঘাতের পরিস্থিতিতেও, বিবাদের সৃষ্টি হতে দেবেন না এবং এই সময়টিকে শান্ত থাকার মাধ্যমে পার হতে দিন। ফেব্রুয়ারি ও মার্চ মাস খুব ভালো যাচ্ছে। কারণ শুক্র এবং বুধের মতো শুভ এবং রোমান্টিক গ্রহগুলি আপনার একাদশ ঘর থেকে পঞ্চম ঘরের দিকে নজর দেবে, যা আপনার সম্পর্কের চলমান সমস্যাগুলিকে দূর করবে। পারস্পরিক ভালবাসা বৃদ্ধি পাবে এবং রোমান্সের যথেষ্ট সম্ভাবনা থাকবে। দেখা যাবে একে অপরের ভালোবাসায় ডুবে থাকতে।

কুম্ভ রাশির শিক্ষা রাশিফল ​​২০২৪-

প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য এই বছরটি স্বাভাবিক হবে। কারণ সাফল্য পেতে হলে আপনাকে অক্লান্ত পরিশ্রম করতে হবে। শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহ বাড়বে। অলসতার অনুভূতি সাফল্যের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে, তাই এই বছর আপনার অলসতা এড়ানো উচিত। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন ছাত্ররা মার্চ এবং আগস্টের মধ্যে ভাল সাফল্য পাওয়ার সম্ভাবনা থাকবে। এ ছাড়া আপনি যদি আপনার দিক থেকে কঠোর চেষ্টা করেন তবে অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে সময়টিও উপযুক্ত হবে। এই সময়ে, আপনি প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হওয়ার সুযোগ পেতে পারেন।

আপনার পক্ষে কঠোর পরিশ্রম চালিয়ে যান। আপনি যদি উচ্চশিক্ষা নিতে চান তবে এই বছরটি আপনার জন্য অনুকূল হবে। আপনি আপনার পছন্দের বিষয়ে পড়ার সুযোগ পাবেন এবং আপনার পছন্দের কলেজে ভর্তি হতে পারবেন। আপনি যদি বিদেশে গিয়ে পড়াশোনা করতে চান তবে এই বছর এই ভাল সম্ভাবনাগুলি পূরণ হতে পারে। দ্বাদশ বাড়ির অধিপতি শনি আপনার রাশিতে অবস্থান করে আপনাকে দারুণ সাফল্য এনে দেবে। আপনি জানুয়ারি থেকে মার্চ, আগস্ট এবং অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে এই দিকে সফল হতে পারেন।

 

কুম্ভ রাশির স্বাস্থ্য রাশিফল ​​২০২৪-

২০২৪ সালটি স্বাস্থ্যের জন্য খুব একটা ভালো যাবে না। রাশিচক্রে অবস্থিত শনি আপনার স্বাস্থ্যের ওঠানামা বজায় রাখবে। সুষম খাদ্য গ্রহণ করুন এবং একটি সুশৃঙ্খল জীবনধারা গ্রহণ করুন। একেবারেই অসতর্ক হবেন না, শনির সাদাসতীর প্রভাব আপনার স্বাস্থ্যের জন্য অনুকূল হবে না। দ্বিতীয় ঘরে রাহু এবং অষ্টম ঘরে কেতুর উপস্থিতি শারীরিক দৃষ্টিকোণ থেকে উপযুক্ত বলা যায় না, তাই আপনার স্বাস্থ্যের দিকে মনোযোগ দিন।

 

বিপরীতে, বাসি এবং ভারী খাবারের কারণে স্বাস্থ্য সমস্যা আপনাকে সমস্যায় ফেলতে পারে। কেতু অষ্টম ঘরে থাকার কারণে আপনার পাইলস এবং মলদ্বারের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। রক্তের সংক্রমণও আপনাকে সমস্যায় ফেলতে পারে। এই সমস্ত সমস্যা এড়াতে, নিয়মিত বিরতিতে আপনার শারীরিক পরীক্ষা করাতে থাকুন যাতে কোনও সমস্যা হওয়ার আগেই আপনি সচেতন হন এবং সঠিক সময়ে চিকিত্সা করে সেই সমস্যাটি এড়াতে পারেন।

Read more Articles on
Share this article
click me!