Vastu Tips: পাখি পোষার শখ দূর করবে বাস্তুদোষ, জেনে নিন বাড়িতে কোন কোন পাখি রাখা উপকারী

শাস্ত্রে উল্লেখ রয়েছে একাধিক টোটকা। যা মেনে চললে দূর করতে পারেন বাস্তুদোষ।

Web Desk - ANB | Published : Apr 27, 2023 2:47 AM IST

বাড়িতে সব সময় সুখ শান্তি বজায় থাক তা সকলেরই কাম্য। কিন্তু, পরিস্থিতির কারণে তা সব সময় হয়ে ওঠে না। মতের অমিল, সম্পত্তি নিয়ে বিবাদ, কোনও সদস্যের স্বাস্থ্য জটিলতা, আর্থিক কষ্ট সহ নানান সমস্যা চলতেই থাকে। সমস্যা থেকে মুক্তি উপায় খুঁজে বের করা বেশ কঠিন। এই কারণে অনেকেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ কেউ পরিবারে সুখ, শান্তি বজায় রাখতে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করেন অনেকেই। শাস্ত্র মতে, বাড়ি বানালে কিংবা ঘর সাজালে জীবনের একাধিক জটিলতা থেকে মুক্তি মেলে। তেমনই আর্থিক অনট, পারিবারিক বিবাদ সব কিছু কেটে যায়। তবে, জানেন কি বাস্তু বলতে শুধু ঘরের দিক দর্শন ও আসবাব নয়। বাড়ির চারপাশের অংশও পড়ছে বাস্তু শাস্ত্রের মধ্যে। শাস্ত্রে উল্লেখ রয়েছে একাধিক টোটকা। যা মেনে চললে দূর করতে পারেন বাস্তুদোষ। আজ রইল এমনই উপায়ের হদিশ। শাস্ত্র মতে, বাড়িতে পাখি রাখলে দূর হবে বাস্তদোষ। জেনে নিন কোথায় রাখবেন পাখির ঘর আর কোন পাখি রাখা উপকারী।

শাস্ত্র মতে, বাড়িতে পাখি রাখা বেশ উপকারী। এতে বাস্তুদোষ দূর হবে। বাড়ির পূর্ণ, উত্তর বা উত্তর পূর্ণ দিকে পাখির খাঁচা রাখতে পারে। বাড়িতে রাখতে পারেন তোতাপাখি বা লাভ বার্ড। এমন স্থানে পাখির খাঁচা রাখুন যাতে পাখিরা প্রাকৃতিক আলো ও বাতাস পায়। সঙ্গে বাড়ির দক্ষিণ পূর্ব কোণে একি মাটির পাত্রে জল রাখুন। যদি কোনও উড়ন্ত পাখি এসে এখান থেকে জল খায় তাহলে তা শুভ মনে করা হয়। বাড়িতে পাখি রাখলে পরিবারে শান্তি বজায় থাকবে। সকল অশান্তি থেকে পাবেন মুক্তি। তেমনই লাভ বার্ড রাখতে দাম্পত্য কলহ দূর হবে।

শাস্ত্র মতে, পরিবারের সদস্যদের মানসিক ভারসাম্য সঠিক থাকে পাখি রাখলে। তেমনই ঘরে ইতিবাচক শক্তি উৎপন্ন হয়। তেমনই পাখি সৌভাগ্য নিয়ে আসে। বজায় রাখে শান্তি। তবে বাড়িতে পায়রা রাখবেন না। তেমনই ঘুঘু পাখি বাস্তু মতে অমঙ্গল ডেকে আনতে পারে। তোতা পাখি ও লাভ বার্ড রাখা ভালো বলে মনে করা হয়। তবে, এক্ষেত্রে পাখির খাঁচা সঠিক দিকে রাখতে হবে। তা না হলে হতে পারে বিপদ। এবার থেকে বাস্তু শাস্ত্রের বর্ণিত উপায় মেনে বাড়ি সাজান। এতে মিলেব উপকার।

 

আরও পড়ুন

জেনে নিন সংখ্যাতত্ত্বের বিচারে কেমন কাটবে বৃহস্পতিবার দিনটি, রইল জ্যোতিষ গণনা

২৭ এপ্রিল লক্ষ্মীবারে এই রাশিগুলি বিনিয়োগের ফলে ব্যাপক লাভবান হবে, দেখে নিন আপনার আজকের রাশিফল

বছরের প্রথম চন্দ্রগ্রহণ কবে ও কখন হবে, জেনে নিন সঠিক দিন এবং সময়

Share this article
click me!