নতুন বছরে বাস্তুর টোটকা, নারকেল কাজে লাগিয়ে দূর করুন যাবতীয় অর্থ কষ্ট

লক্ষ্মীর কাছে নারকেল যেমন খুব প্রিয়, তেমনি হিন্দু ধর্মেও শুভ কাজে নারকেল ব্যবহার করা হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন কোন উপায়ে আপনি আর্থিক সুবিধা পান।

 

Web Desk - ANB | Published : Apr 9, 2023 10:49 AM IST / Updated: Apr 11 2023, 01:18 PM IST

হিন্দু ধর্মে বৈশাখ মাসকে অত্যন্ত বিশেষ বলে মনে করা হয়। বৈশাখ মাসটি ভগবান গণেশ এবং দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই মাসে কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করলে আপনার সমস্ত সমস্যার সমাধান হতে পারে। শাস্ত্র অনুসারে, আপনি যদি এই মাসে নারকেল সম্পর্কিত কৌশলগুলি করেন তবে এটি আপনার পক্ষে খুব উপকারী বলে প্রমাণিত হয়। কারণ মা লক্ষ্মীর কাছে নারকেল যেমন খুব প্রিয়, তেমনি হিন্দু ধর্মেও শুভ কাজে নারকেল ব্যবহার করা হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন কোন উপায়ে আপনি আর্থিক সুবিধা পান।

মা লক্ষ্মী এই ব্যবস্থায় প্রসন্ন হন

আর্থিক সঙ্কট থেকে মুক্তি পেতে -

যদি আপনার বাড়াবাড়ি বেড়ে যায় বা আপনার হাতে টাকা না থাকে, তাহলে শুক্রবার সকালে স্নান ইত্যাদি সেরে লাল কাপড় পরে দেবী লক্ষ্মীর পূজা করুন। এরপর তাদের নারকেল, পদ্মফুল, সাদা কাপড়, দই ও সাদা মিষ্টি নিবেদন করুন। এর পরে, পুজোয় দেওয়া নারকেলটি একটি নতুন লাল রঙের কাপড়ে মুড়িয়ে এমন জায়গায় রাখুন যেখানে কেউ এটি দেখতে না পারে। এতে করে টাকা সংক্রান্ত সমস্যা দূর হবে।

নেতিবাচক শক্তির জন্য-

ঘরের নেতিবাচক শক্তি কমাতেও নারকেলের প্রতিকার করা যেতে পারে। এর জন্য নারকেলের উপর কাজল টিকা লাগিয়ে বাড়ির প্রতিটি কোণে নিয়ে যান এবং তারপর নদীতে ভাসিয়ে দিন। এতে করে ঘর থেকে নেতিবাচকতা দূর হয় এবং বাড়ির সদস্যদের মধ্যে ভালোবাসা বজায় থাকে।

রাহু-কেতু দোষ দূর করার জন্য-

রাশিতে রাহু-কেতু দোষ থাকলে তাও নারকেলের কৌশলে দূর করা যায়। শনিবার নারকেল দুই ভাগে কেটে চিনি দিয়ে ভরে দিন। এরপর নির্জন স্থানে নিয়ে মাটিতে পুঁতে দিন। এটা বিশ্বাস করা হয় যে মাটিতে বসবাসকারী পোকামাকড় এগুলো খেয়ে ফেললে আপনার গ্রহের ত্রুটি দূর হতে থাকে।

অর্থলাভের জন্য-

এর বাইরেও সম্ভব হলে বৈশাখ মাসে বাড়ির দক্ষিণ বা পশ্চিম দিকে একটি নারকেল গাছ লাগান। এতে ধীরে ধীরে বাড়ির অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। এটি ঋণ থেকে মুক্তি দেয়।

Read more Articles on
Share this article
click me!