কুণ্ডলীতে দুর্বল বুধ থাকলে এভাবে হয়রানি করে, জেনে নিন এড়ানোর উপায়

জ্যোতিষীরা বলেন, যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে বুধের অবস্থান ঠিক না থাকে, তাহলে সে তার চিন্তাভাবনা ঠিক রাখতে পারবে না। এর পাশাপাশি আরও অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

 

Web Desk - ANB | Published : Jan 4, 2023 8:11 AM IST

জ্যোতিষশাস্ত্রে প্রতিটি গ্রহের নিজস্ব গুরুত্ব বলা হয়েছে। কুণ্ডলীতে যে কোনও গ্রহ দুর্বল হলে একজন মানুষকে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। বুধকে ব্যবসার দাতা বলে মনে করা হয়েছে। অন্যদিকে, বুধ বক্তৃতা এবং যোগাযোগের প্রতিনিধিত্ব করে। জ্যোতিষীরা বলেন, যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে বুধের অবস্থান ঠিক না থাকে, তাহলে সে তার চিন্তাভাবনা ঠিক রাখতে পারবে না। এর পাশাপাশি আরও অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

বুধ মানসিকভাবে দুর্বল করে-

জ্যোতিষশাস্ত্র অনুসারে, জন্মকুণ্ডলীতে বুধের দুর্বলতার কারণে একজন ব্যক্তি মানসিকভাবে দুর্বল হয়ে পড়ে। গণিতে দুর্বল থাকে। তার জিনিস বুঝতে অসুবিধা হয়। দয়া করে বলুন যে বুধকে বুদ্ধিমত্তা, বক্তৃতা, সৌন্দর্য এবং সম্পদের কারক হিসাবে বিবেচনা করা হয়েছে। এমন পরিস্থিতিতে দুর্বল বুধ ব্যক্তিকে আর্থিকভাবে দুর্বল করে তোলে। এছাড়াও, ব্যক্তি ঋণের নিচে চাপা পড়ে যায়।

মহিলা আত্মীয়দের সঙ্গে সম্পর্ক দুর্বল-

জ্যোতিষীরা বলেন, কুণ্ডলীতে বুধের অবস্থান দুর্বল হলে বোন, খালা, মাসি প্রভৃতি নারী আত্মীয়দের সঙ্গে সম্পর্ক নষ্ট হতে শুরু করে। এর পাশাপাশি বুধ দুর্বল হলে মানুষের আত্মবিশ্বাস কমে যায়। ব্যক্তি তার নিজের সিদ্ধান্ত নিয়ে সন্দেহ করতে শুরু করে।

বুধকে শক্তিশালী করতে এই ব্যবস্থাগুলি করুন

যদি আপনার কুণ্ডলীতেও বুধ গ্রহ দুর্বল থাকে, তবে সেই ব্যক্তির উচিত বুধবার আচার-অনুষ্ঠান সহ গণেশের পূজা করা। এই দিনে গণেশকে তাঁর প্রিয় মোদক নিবেদন করুন। সম্ভব হলে এই দিনে গণেশের মন্দিরে যান। গণেশের আরতি করুন এবং তাকে ফুল নিবেদন করুন। এর সঙ্গে, সত্যিকারের হৃদয়ে আপনার ইচ্ছাগুলি জিজ্ঞাসা করুন এবং তাদের আশীর্বাদ নিন। এর মাধ্যমে আপনার সমস্ত ইচ্ছা শীঘ্রই পূরণ হবে এবং গণেশের আশীর্বাদ বর্ষিত হবে।

Share this article
click me!