বছরের প্রথম দিনে এই ৫ শুভ জিনিস কিনুন এবং বাড়িতে আনুন, দেবী লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুর আশীর্বাদ সারা বছর বর্ষিত হবে

আজ আমরা আপনাকে সেই ৫টি জিনিস সম্পর্কে বলতে যাচ্ছি, যা বছরের প্রথম দিনে বাড়িতে আনলে মা লক্ষ্মীর আশীর্বাদ সারা বছর বর্ষিত হতে থাকে। আসুন জেনে নিই সেই জিনিসগুলো কী কী।

 

Web Desk - ANB | Published : Jan 1, 2023 8:46 AM IST

আজ বছরের প্রথম দিন। কথিত আছে, যে কাজ প্রথম দিনে হয়, তা সারা বছরই চলতে থাকে। এই কারণেই বছরের প্রথম দিনটি সবাই সুখে শান্তিতে কাটাতে চায়। যাতে সারা বছর তার ঘরে সুখ-সমৃদ্ধি থাকে। আজ আমরা আপনাকে সেই ৫টি জিনিস সম্পর্কে বলতে যাচ্ছি, যা বছরের প্রথম দিনে বাড়িতে আনলে মা লক্ষ্মীর আশীর্বাদ সারা বছর বর্ষিত হতে থাকে। আসুন জেনে নিই সেই জিনিসগুলো কী কী।

নতুন বছরে এই জিনিসগুলি বাড়িতে নিয়ে আসুন

স্ফাটিকের জপমালা-

স্ফাটিক শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। এটি মা লক্ষ্মীর জাঁকজমকের প্রতীক। আজ একটি কাঁচের মালা আনুন এবং মা লক্ষ্মীর পায়ে অর্পণ করুন। এতে করে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং স্বদেশীকে অনেক আশীর্বাদ দেন।

চার মুখী ঘিয়ের প্রদীপ-

দেবী লক্ষ্মীর আরাধনা করতে হলে তার মূর্তির সামনে একটি ঘি প্রদীপ জ্বালাতে হবে। এর জন্য বছরের প্রথম দিনে চারমুখী প্রদীপ আনতে হবে। সন্ধ্যায় মা লক্ষ্মীর আরাধনা করার পর বাড়িতে তৈরি মন্দিরে প্রজ্জ্বলন করতে হবে।

শঙ্খ-

শঙ্খকে দেবী লক্ষ্মীর ভাই মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে যেখানে শঙ্খ আছে, মা লক্ষ্মীও সেখানে অবশ্যই বাস করেন। অতএব, আপনিও আজ একটি সাদা শাঁখা কিনে আনুন। এটি আপনার বাড়িতে তৈরি পূজার স্থানে রাখুন এবং এর সঙ্গে ময়ূরের পালক রাখুন।

আরও পড়ুন- পুরো জানুয়ারি মাসে ৪টি বড় গ্রহ বিপর্যয় সৃষ্টি করবে, এই রাশির জাতকদের অসুবিধা বাড়তে পারে

আরও পড়ুন-  বছরের প্রথম দিনে এই ভুলগুলি করবেন না, না হলে সারা বছর দুর্ভাগ্য এবং দারিদ্র্য আপনাকে ছাড়বে না

আরও পড়ুন-  বছরের প্রথমদিনে কেমন থাকবে মেষ থেকে মীন রাশির আর্থিক অবস্থা, দেখে নিন ১২ রাশির আর্থিক রাশিফল

জগতের ভগবান বিষ্ণু-

মা লক্ষ্মী হলেন বিশ্বের অধিপতি ভগবান বিষ্ণুর সহধর্মিণী। ভগবান বিষ্ণু যেখানেই থাকেন, মা লক্ষ্মী সেখানেই থাকেন। তাই আজ ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর মূর্তি নিয়ে এসে বাড়িতে তৈরি মন্দিরে স্থাপন করুন। এতে পরিবারের অর্থনৈতিক অবস্থা মজবুত হবে।

গোলাপের সুগন্ধী-

গোলাপ ফুল দেবী লক্ষ্মীর খুব প্রিয়। প্রতিদিন মা লক্ষ্মীকে গোলাপ ফুল নিবেদন করলে চাকরি-ব্যবসায় উন্নতি হয় এবং নেওয়া ঋণ দ্রুত কমতে থাকে। এই প্রতিকার করলে, ব্যক্তি রোগ থেকে মুক্তি পায় এবং অসম্পূর্ণ কাজগুলি তার পক্ষে মিটে যায়।

 

Share this article
click me!