Shri Yantra Upay: শ্রী যন্ত্রের এই নিয়মগুলো মেনে চললে ঘর টাকায় ভরে থাকবে, জীবনে কখনও হবে না অর্থের অভাব

জ্যোতিষশাস্ত্রে কিছু ব্যবস্থা ও নিয়মের কথা বলা হয়েছে, যা করলে আপনি শুধু দেবী লক্ষ্মীর আশীর্বাদই পাবেন না। মা লক্ষ্মী ঘরে আসবেন এবং টাকা-পয়সা শস্যের ভাণ্ডার ভরে যাবে।

deblina dey | Published : Jan 18, 2024 5:58 AM IST

ধর্মীয় গ্রন্থে মা লক্ষ্মীকে সম্পদের দেবী বলা হয়েছে। প্রতিটি মানুষ দিনরাত পরিশ্রম করে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার জন্য। তবে অনেক সময় মানুষের ভাগ্য সহায় হয় না, যার কারণে অনেকেই তাদের পরিশ্রমের ফল পান না। দিনরাত পরিশ্রম করেও পকেট খালি থাকে। টাকা-পয়সা ও ঋণের অভাবে পড়তে হয়। এমন পরিস্থিতিতে দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য জ্যোতিষশাস্ত্রে কিছু ব্যবস্থা ও নিয়মের কথা বলা হয়েছে, যা করলে আপনি শুধু দেবী লক্ষ্মীর আশীর্বাদই পাবেন না। মা লক্ষ্মী ঘরে আসবেন এবং টাকা-পয়সা শস্যের ভাণ্ডার ভরে যাবে। আসুন জেনে নিই লক্ষ্মীকে খুশি করার উপায়...

দেবী লক্ষ্মী প্রসন্ন করলে জীবনে কখনও অর্থের অভাব হয় না। আপনি যদি দেবী লক্ষ্মীর আশীর্বাদ না পান তবে আপনি শ্রী যন্ত্র স্থাপন করতে পারেন। শ্রী যন্ত্র দেবী লক্ষ্মীর অন্যতম প্রিয় বস্তু। বাড়িতে এটি স্থাপন করলেই দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে শুরু করে, তবে এর জন্য কিছু নিয়ম ও ব্যবস্থা মেনে চলতে হবে।

এভাবে বসান শ্রী যন্ত্র-

জ্যোতিষ শাস্ত্র মতে শ্রী যন্ত্র স্থাপনের নিয়ম আছে। একটি লাল রঙের কাপড়ে শ্রী যন্ত্র রেখে পঞ্চামৃত স্নান করুন। এর পরে এটি বাড়ির মন্দিরে স্থাপন করুন। এরপর ধান, লাল সুতো, ফল ও ফুল নিবেদন করুন। দেবী লক্ষ্মীর পূজা করুন এবং তাঁর মন্ত্রগুলি জপ করুন। কিছু সময়ের জন্য দেবী লক্ষ্মীর ধ্যান করুন এবং তাঁর কাছে আপনার ইচ্ছা এবং সমস্যাগুলি উপস্থাপন করুন। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন।

শ্রী যন্ত্র বসানোর সময় এই ভুল করবেন না-

শ্রী যন্ত্র বসানোর সময় এই ভুলগুলি করবেন না। এই বিষয়গুলো মাথায় রাখা খুবই জরুরি। শুভ সময় দেখেই শ্রী যন্ত্র স্থাপন করুন। এটি স্থাপন করার সময়, শর্ত এবং নির্দেশাবলী মনে রাখবেন। বাড়ি বা অফিসের উত্তর-পূর্ব দিক শ্রী যন্ত্র স্থাপনের জন্য শুভ বলে মনে করা হয়। নোংরা, কাটা বা ছেঁড়া কাপড়ে কখনোই শ্রী যন্ত্র স্থাপন করবেন না। শুক্রবার এই যন্ত্রটি স্থাপনের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

শ্রী যন্ত্র রাখলে এই উপকার পাওয়া যায়-

নিরাপদ, মন্দির বা কর্মস্থলে শ্রী যন্ত্র স্থাপন করলে বিশেষ উপকার পাওয়া যায়। ব্যক্তির অর্থ সংক্রান্ত কাজ হয়ে যায়। ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি থাকে। দেবী লক্ষ্মীর কৃপায় প্রতিটি কাজে সাফল্য অর্জিত হয়। ঋণ এবং অর্থের অভাব থেকে মুক্তি পায়। আয়ের নতুন উৎস তৈরি হয়। প্রতিদিন শ্রী যন্ত্রের পূজা করার পাশাপাশি লাল রঙের ফুল নিবেদন করলে বিশেষ উপকার পাওয়া যায়।

Share this article
click me!