Chandra Grahan 2023: ৫ মে বছরের প্রথম চন্দ্রগ্রহণ, এই রাশিগুলির উপর খুব খারাপ প্রভাব ফেলতে পারে

এই চন্দ্রগ্রহণ শুরু হবে ৫ মে রাত ৮টা ৪৬ মিনিটে এবং শেষ হবে মধ্যরাতের পর রাত ১টা ২০ মিনিটে। গ্রহণের কিছুক্ষণ আগে, সূতক সময় শুরু হয়, এই সময় মন্দিরের দরজা বন্ধ রাখা হয়। কিছু খাবার ও পানীয় নিষিদ্ধ। 

 

Web Desk - ANB | Published : May 2, 2023 2:50 AM IST / Updated: May 05 2023, 06:34 AM IST

চন্দ্রগ্রহণ একটি গুরুত্বপূর্ণ জ্যোতির্বিদ্যার ঘটনা কিন্তু এটিকে ধর্ম ও জ্যোতিষশাস্ত্রেও অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়েছে। যদিও ধর্ম ও জ্যোতিষশাস্ত্রে গ্রহণকে অশুভ মনে করা হয়। তাই গ্রহণকালে কিছু কাজ করা নিষেধ। আগামী ৫ মে শুক্রবার হতে চলেছে বছরের প্রথম চন্দ্রগ্রহণ। এই চন্দ্রগ্রহণ শুরু হবে ৫ মে রাত ৮টা ৪৬ মিনিটে এবং শেষ হবে মধ্যরাতের পর রাত ১টা ২০ মিনিটে। গ্রহণের কিছুক্ষণ আগে, সূতক সময় শুরু হয়, এই সময় মন্দিরের দরজা বন্ধ রাখা হয়। খাবার ও পানীয় নিষিদ্ধ। সূতক সময় শেষ হলে, স্নান করলেই খাওয়া-দাওয়া করা যায় বলে মনে করা হয়।

চন্দ্রগ্রহণ একটি গুরুত্বপূর্ণ জ্যোতির্বিদ্যার ঘটনা কিন্তু এটিকে ধর্ম ও জ্যোতিষশাস্ত্রেও অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়েছে। যদিও ধর্ম ও জ্যোতিষশাস্ত্রে গ্রহণকে অশুভ মনে করা হয়। তাই গ্রহণকালে কিছু কাজ করা নিষেধ। আগামী ৫ মে শুক্রবার হতে যাচ্ছে বছরের প্রথম চন্দ্রগ্রহণ। এই চন্দ্রগ্রহণ শুরু হবে ৫ মে রাত ৮টা ৪৬ মিনিটে এবং শেষ হবে মধ্যরাতের পর রাত ১টা ২০ মিনিটে। গ্রহণের কিছুক্ষণ আগে, সূতক সময় শুরু হয়, এই সময় মন্দিরের দরজা বন্ধ রাখা হয়। কিছু খাবার ও পানীয় নিষিদ্ধ। সূতক সময় শেষ হলে, স্নান করলেই খাওয়া-দাওয়া করা যায়।

বছরের প্রথম চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে ৫ মে ২০২৩ তারিখে। এই গ্রহণ ৫ মে রাত ৮ টা বেজে ৪৬ মিনিটে শুরু হবে এবং মধ্যরাতের পরে ১ ট৩ ২০ মিনিটে শেষ হবে। এবারের চন্দ্রগ্রহণ কিছু রাশির জন্য খারাপ ফল বয়ে আনতে চলেছে। এটি অবশ্যই কিছু রাশির চিহ্নের উপর খারাপ প্রভাব ফেলবে। জেনে নিন কোন কোন রাশির জাতকদের সাবধান হওয়া দরকার।

মেষ রাশি

মেষ রাশির জাতকদের জন্য বছরের প্রথম চন্দ্রগ্রহণ খারাপ প্রভাব ফেলতে পারে। মেষ রাশির জাতক জাতিকাদের উচিত তাদের সমস্ত কাজ বুদ্ধিমানের সঙ্গে করা। তাড়াহুড়ো করে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। সমস্ত বিষয় মাথায় রেখে বড়দের সঙ্গে পরামর্শ করেই আপনার কাজগুলি সম্পাদন করুন।

বৃষ রাশি

বৃষ রাশির জাতকদের জন্য চন্দ্রগ্রহণ খারাপ প্রভাব ফেলতে পারে। অপরিচিত কারও সঙ্গে তর্ক-বিতর্ক হতে পারে। এই পরবর্তী যত্ন নিন এবং অপ্রয়োজনীয় বিতর্কে আটকা পড়া এড়িয়ে চলুন. তর্ক-বিতর্কের পরিস্থিতি নিয়ে কথা বলতে গেলে এসব থেকে নিজেকে দূরে রাখতে হবে। পরিবারের সদস্যদের সঙ্গেও বিবাদ হতে পারে।

কর্কট রাশি-

কর্কট রাশির জন্য, বছরের প্রথম চন্দ্রগ্রহণ খারাপ ফল বয়ে আনতে পারে। আপনাকে আপনার স্বাস্থ্য এবং সুস্থতার আরও যত্ন নিতে হবে। স্বাস্থ্যের ব্যাপারে একেবারেই গাফিলতি করবেন না। নিজের যত্ন নিন, চাকরিজীবীদেরও কিছু সমস্যার সম্মুখীন হতে পারে।

আরও পড়ুন- Chandra Grahan 2023 Does And Don't: চন্দ্রগ্রহণের সময় এমন কাজ ভুলেও নয়, এর ফল হতে পারে মারাত্মক

আরও পড়ুন-  ১২ বছর পর এই 'আশ্চর্যজনক যোগে' ঘটবে চন্দ্রগ্রহণ, এই রাশিগুলি গ্রহণ পরবর্তী সময়ে টাকায় ভরে উঠবে

কন্যা রাশি- 

কন্যা রাশির জাতকদের জন্য বছরের প্রথম চন্দ্রগ্রহণ দুঃসংবাদ নিয়ে আসতে পারে। যে কোনও বিষয়ে অপ্রীতিকর তথ্য পেতে পারেন। তাড়াহুড়ো করে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। সব বিষয় বিবেচনায় করে নিন।

তুলা রাশি-

বছরের প্রথম চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে তুলা রাশিতে। তুলা রাশির জাতকদের সতর্ক থাকতে হবে। তুলা রাশির জাতক জাতিকারা কিছু সমস্যার সঙ্গে লড়াই করতে পারেন। বিতর্কে জড়াবেন না, স্বাস্থ্যের প্রতি যত্ন নিন, সাবধানে থাকুন।

Read more Articles on
Share this article
click me!