Daily Good Habits: আপনি কি প্রত্যেকদিন ঘুম থেকে উঠেই এই ভুলগুলো করছেন? এগুলোই হতে পারে চরম দুর্ভাগ্যের কারণ

প্রত্যেকদিন সকালে ঘুম থেকে উঠেই আমরা অনেকে এমন কিছু কাজ করে ফেলি, যা নিজের অজান্তেই মারাত্মক ক্ষতিকর প্রভাব নিয়ে আসে। আজই সেগুলি সম্পর্কে সতর্ক হোন। 

Sahely Sen | Published : Feb 20, 2024 5:21 AM IST

16

প্রত্যেকদিন সকালে ঘুম থেকে জেগে ওঠার পর আমরা প্রত্যেকেই একটি সুন্দর সুস্থ দিন পাবার আশা করি। কিন্তু, সকালে ঘুম থেকে ওঠার পরেই আপনি যদি এই ৫টি কাজ করেন, তাহলে আপনার সারাটা দিন মারাত্মক খারাপ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। জেনে নিন সেই কাজগুলি কী কী।

26

সকালে ঘুম থেকে ওঠার পরেই এঁটো বাসনপত্র দেখবেন না। যে মানুষ ঘুম থেকে উঠেই এঁটো বাসনের দিকে তাকান, তাঁর জীবনে ব্যাপক পরিমাণে আর্থিক অভাব অনটন দেখা দেয়। তাই, খাবারদাবার খেয়ে বাসনগুলি রাতেই মেজে রাখুন। সকালে উঠে পরিষ্কার ঝকঝকে বাসন দেখতে পাবেন।

36

সকালে উঠেই কোনও ভাঙা জিনিসের দিকে তাকাবেন না। ভাঙা কাঁচ, পাত্র, ইত্যাদি দেখলে মনের মধ্যে নেতিবাচক শক্তির জন্ম হয়। এর দ্বারা সারাটা দিন আপনার আত্মবিশ্বাস থাকে একেবারে তলানিতে, সব কাজে অনীহা দেখা যায় এবং কর্মশক্তি ক্ষীণ হয়ে আসে।

46

কোনও ব্যক্তি ঘুম থেকে উঠেই আয়নার দিকে তাকাবেন না। সকালে নিজের মনের মধ্যে রাতের স্বপ্নের কুপ্রভাব থাকতে পারে, নেতিবাচক এনার্জি আয়নায় প্রতিফলিত হয়, যা আপনার সকালের ইতিবাচক শক্তিকে রোধ করতে পারে। তাই, একেবারে সকালে ঘুম থেকে উঠেই আয়নার দিকে তাকাতে নেই।

56

ঘুম ভাঙার পর সুঁচ, সুতো এবং তেল দেখা উচিত নয়। এগুলি মনের মধ্যে নেতিবাচকতা বাড়িয়ে তোলে। জ্যোতিষশাস্ত্র মতে, সকালে উঠেই সুঁচ-সুতো দেখলে দিন খারাপ যায়।

66

সকালে ঘুম থেকে উঠে ভুল করেও নিজের ছায়া দেখবেন না। সকালে ঘুম থেকে উঠে নিজের বা অন্য কারো ছায়ার দিকে তাকালে সারাদিনে এর খারাপ প্রভাব দেখতে পাবেন। সারাদিন জুড়ে আপনি উত্তেজনা, ভয় এবং রাগ অনুভব করতে থাকবেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos