এই মাসে শারীরিক সমস্যা বৃদ্ধির আশঙ্কা, জেনে নিন ডিসেম্বর মাস কেমন কাটবে মেষ রাশির

বছরের শেষ মাস ডিসেম্বর। পাশাপাশি রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের পঞ্চম ডিসেম্বর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 3, 2022 1:48 AM IST

রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। তবে এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা মেনে নিতে পারে না। এরা কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। এরা অত্যন্ত বন্ধুবৎসল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। পরিস্থিতি অপ্রতিকূল হলে এরা উগ্রও হয়ে যায়। তবে জেনে নেওয়া যাক বছরের ডিসেম্বর মাস প্রথম রাশি মেষ-এর উপর কেমন প্রভাব ফেলবে-

মেষ রাশির উপর ডিসেম্বর মাসের প্রভাব

২০২২ সালের ডিসেম্বর মাসটি মেষ রাশির জাতকদের জন্য অস্থির হবে। মাসের শেষ দিনগুলিতে আপনার জীবনে কিছু বড় পরিবর্তন আসতে পারে। কর্মক্ষেত্রে পরিস্থিতি শক্তিশালী হবে, আপনি কঠোর পরিশ্রম করবেন এবং কাজের দ্বারাই স্বীকৃত হবেন। দায়িত্ব বৃদ্ধির সঙ্গে সঙ্গে কাজও বেশি হবে, তবে এটিকে পুরষ্কার হিসাবে বিবেচনা করুন এবং কাজের ভাল অবস্থার সুবিধা নিন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সম্পর্ক অনুকূল থাকবে। নতুন চাকরিপ্রার্থীরা সুযোগ পেতে পারেন। সরকারি কর্মচারীদের বদলি হতে পারে যা উপকারী হবে। ব্যবসায়ীদের জন্য মাসের শুরুটা দুর্বল হবে। কিছু উত্থান-পতন হবে এবং ব্যবসায়িক অংশীদারের সঙ্গে সতর্ক থাকতে হবে। অংশীদাররা গোপনে কিছু ভুল করার চেষ্টা করতে পারে, তাই তাদের কার্যকলাপের উপর নজর রাখুন। সতর্কতা রক্ষা করবে। ৫ ডিসেম্বর থেকে বাণিজ্যের ওপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাবে। দীর্ঘ যাত্রায় যেতে হতে পারে যা ব্যবসায় উন্নতির দিকে নিয়ে যাবে।

ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ-

প্রেমময় দম্পতি একে অপরের খুব কাছাকাছি আসবে এবং ঘনিষ্ঠ সম্পর্ক বৃদ্ধি পেতে পারে, তবে মনে রাখবেন যে এই সম্পর্কের কারণে মানহানিও হতে পারে। খুব সতর্ক থাকুন এবং সীমা অনুসরণ করুন। এমনও হতে পারে যে আপনি যদি আপনার প্রিয়জনের কাছ থেকে কিছু লুকিয়ে থাকেন তবে এই সময়ে তা প্রকাশ পেতে পারে, যার কারণে সম্পর্কের উত্তেজনা বাড়বে। কিছু সময়ের পরে পরিস্থিতি প্রেমের সম্পর্ককে শক্তিশালী করবে। প্রিয়জনের সঙ্গে দীর্ঘ ভ্রমণে যেতে পারেন।

এই মাসে স্বাস্থ্যের অবনতি হতে পারে এবং আপনাকে শারীরিক সমস্যা, বিশেষত পেটের সমস্যায় পড়তে হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। খাওয়ার অভ্যাসের দিকে নজর দিতে হবে। অতিরিক্ত চর্বিযুক্ত ও ভারসাম্যহীন খাবার গ্রহণ করা উচিত নয়, অন্যথায় হাসপাতালে যেতে হতে পারে। ফিট থাকার জন্য প্রতিদিন সকালে হাঁটতে এবং জগিং করতে যান।

ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ-

জীবনসঙ্গীর কোন বিষয়ে সন্দেহ হতে পারে বা তাদের আচরণ বুঝতে অসুবিধা হতে পারে। শুরুতে শ্বশুর পক্ষের সঙ্গে কিছু তর্ক হতে পারে তবে মাসের দ্বিতীয়ার্ধে শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে কোথাও যাওয়ার পরিকল্পনা করতে পারেন, যা আপনার মধ্যে উত্তেজনা কমিয়ে দেবে। এই সময়ে আপনি আপনার সন্তানের সঙ্গে সম্পর্কিত ভাল তথ্য পেতে পারেন।

ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহ-

পারিবারিক জীবনে উত্তেজনা থাকতে পারে। আপনার কথাবার্তা নিয়ন্ত্রণ করুন, অন্যথায় আপনার মুখ থেকে বের হওয়া কথা অন্যের হৃদয়ে আঘাত করতে পারে। বিতর্ক থেকে দূরে থাকতে হবে। কাজের কারণে পরিবার থেকে দূরে থাকতে পারেন। বাড়িতে কোনও শুভ কাজের জন্যও অর্থ ব্যয় হবে। পরিবারের বয়স্ক সদস্যদের স্বাস্থ্যের যত্ন নিতে হবে। মাসের শুরুতে ভাইবোনের সঙ্গে উত্তেজনা বাড়তে পারে, তবে কিছু সময়ের পরে তা হ্রাস পাবে এবং পারস্পরিক ভালবাসা বাড়বে। পিতার স্বাস্থ্যের অবনতি হতে পারে তাই তার যত্ন নিন এবং প্রয়োজনে ডাক্তারের পরামর্শ নিন।

ডিসেম্বর মাসের চতুর্থ সপ্তাহ-

অর্থনৈতিক দিক থেকে মাসের শুরুটা দুর্বল হবে। সতর্কতা অবলম্বন করতে হবে কারণ ব্যয় করা ব্যয় অর্থনৈতিক পরিস্থিতির পিঠও ভেঙে দিতে পারে। আপনাকে একটি ভালো বাজেট পরিকল্পনা করতে হবে যাতে আপনাকে কোনও ধরনের আর্থিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে না হয়। 16 ডিসেম্বরের পরে, সরকারী খাত থেকে সুবিধা হবে, যা অর্থনৈতিক পরিস্থিতিকে শক্তিশালী করবে। পূজা ও শুভ কাজে ব্যয় হবে যা আপনাকে সুখ দেবে।

প্রতিকার- নিয়মিত হনুমান চালিসা পাঠ করুন । এছাড়াও, মঙ্গলবার এবং শনিবার সুন্দরকাণ্ড পাঠ করুন এবং বুন্দিয়া ও লাড্ডু নিবেদন করে দরিদ্রদের মধ্যে প্রসাদ বিতরণ করুন।

 

Share this article
click me!