এই মাসে শেয়ারবাজারে বিনিয়োগ করলে লাভ হবে, জেনে নিন ডিসেম্বর মাস কেমন কাটবে সিংহ রাশির

বছরের শেষ মাস ডিসেম্বর। পাশাপাশি রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 8, 2022 2:26 AM IST

রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ হল রবি। সাধারণত শান্ত কিন্তু রেগে গেলে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পরে। লাল বা হলুদ রঙের দ্রব্যের ব্যবসা করলে শুভ। বৃশ্চিক, মীন, সিংহ ও মেষ রাশির নর নারীর সঙ্গে বন্ধুত্ব বা বিবাহ সুখের হবে। এই রাশির ব্যক্তিরা প্রায়ই দৈহিক সৌন্দর্য যুক্ত হয়ে থাকে। এরা দৃঢ় প্রতিজ্ঞ, জেদি, পরাক্রমশীল, গম্ভীর ও দয়াবান হয়। যে কোনও কাজে ঘনঘন মত পাল্টালে জাতকের ভাল হবে না। নিজের চেষ্টায় জীবনে উন্নতি করে। উচ্চ রক্তচাপ, চোখের রোগ, পেটের রোগে ভোগান্তি হয়। তবে জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

সিংহ রাশির উপর ডিসেম্বর মাসের প্রভাব

মাসের শুরু থেকেই খরচের পরিমাণ বাড়বে, যার দিকে খেয়াল রাখতে হবে। আয় যাই হোক না কেন, ব্যয় বেশি হলে আপনি অর্থ সঞ্চয় করতে পারবেন না এবং ফলস্বরূপ আর্থিক পরিস্থিতি ওঠানামা করতে শুরু করবে। ৫ তারিখ থেকে, অর্থনৈতিক অবস্থার উন্নতি হতে শুরু করবে এবং আপনি আপনার আয় বৃদ্ধি দেখতে পাবেন। আপনি খুশি হবেন এবং কিছু নতুন পরিকল্পনা করতে শুরু করবেন। বাজারের গতিবিধি বুঝে শেয়ারবাজারে বিনিয়োগ করলে লাভবান হবে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে উত্থান-পতন থাকবে, অন্যদিকে প্রেম ও রোমান্স বাড়বে। একই সঙ্গে বিতর্কেরও সম্ভাবনা তৈরি হবে। একে অপরের প্রতি বোঝাপড়া দেখান এবং অহংকে প্রবেশ করতে দেবেন না, অন্যথায় সম্পর্ক তিক্ত হতে পারে। আপনি বিতর্ক থেকে দূরে থাকুন এবং শান্তিপূর্ণভাবে কাজ করুন। অযথা ঝগড়া করা বুদ্ধিমানের কাজ নয়। এক সঙ্গে বেড়াতে যান যাতে পারস্পরিক বোঝাপড়া গড়ে ওঠে।

বিদেশে ভ্রমণ

ডিসেম্বর মাসটি কর্মজীবনের দিক থেকে অনুকূল হবে, তবে আপনার আচরণ নিয়ন্ত্রণ করা এবং ভুল কথা বলা বা রাগ দেখানো থেকে বিরত থাকা প্রয়োজন। অন্যথায়, কর্মক্ষেত্রে কারো সঙ্গে বিবাদ হতে পারে, তাই বুদ্ধিমানের সঙ্গে কাজ করুন। আপনি আপনার চাকরিতে আপনার আধিপত্য বজায় রাখতে কঠোর পরিশ্রম করবেন, যার কারণে আপনি ভাল কাজের চাপ পাবেন। আপনাকে কিছু বড় কাজের দায়িত্ব দেওয়া যেতে পারে, যা আপনার ভবিষ্যৎকে উন্নত করবে, অবাধ প্রলাপ এড়িয়ে কঠোর পরিশ্রমের সঙ্গে কাজ করুন।

ডিসেম্বরে ব্যবসায়ীদের সতর্ক থাকতে হবে। মুনাফা অর্জনের জন্য আরও বেশি পরিশ্রম করতে হবে। ব্যবসার ক্ষেত্রে, আপনি বিদেশ ভ্রমণে যেতে পারেন এবং বিদেশী যোগাযোগ থেকেও উপকৃত হতে পারেন, তবে আপনি কঠোর পরিশ্রম করলেই সাফল্য পাবেন। ব্যবসা যদি পার্টনারশীপে হয়, তবে পার্টনারের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন, তারা কাজে আসবে। দেড় মাস পর ব্যবসায় ভালো প্রবৃদ্ধি দেখা যাবে।

শিশুদের থেকে ভালো তথ্য পাবেন

পারিবারিক জীবনের চাপ কমবে এবং সম্প্রীতি বৃদ্ধি পাবে। কথায় মাধুর্য থাকবে, যা আপনার লোকদের আপনার অনুসারী করে তুলবে। এতে বাড়ির পরিবেশও উন্নত হবে এবং সবাই সুখে-দুঃখে বাঁচবে। আপনি সম্পত্তি সম্পর্কিত কোনও সুবিধা পেতে পারেন এবং এই পরিবেশে কোনও অনুষ্ঠান হলে উত্সাহ বাড়বে। স্বাস্থ্য সমস্যা বাবা-মাকে কষ্ট দিতে পারে, তাই তাদের যত্ন নিন। ভাইবোনের সঙ্গে আপনার সম্পর্ক ভালো এবং সুখের কারণ হয়ে উঠবে। কাজের ব্যাপারে স্বামী অথবা স্ত্রীর মধ্যে কিছুটা উত্তেজনা থাকবে। আপনি যদি আপনার স্ত্রীর কথায় আপনার ভাল বুঝতে পারেন তবে বিবাহিত জীবনে একটি ভাল পরিস্থিতি তৈরি হবে।

সন্তানদের কাছ থেকে কিছু ভালো খবর পেতে পারেন। স্বাস্থ্য সংক্রান্ত যে কোনও ছোট-বড় সমস্যাকে উপেক্ষা করা বড় রোগের কারণ হয়ে দাঁড়াতে পারে। রুটিনের ভারসাম্য বজায় রাখুন এবং খাদ্যাভ্যাস উন্নত করুন। সকালে হাঁটার জন্য যান এবং ধ্যান করুন। এই মাসে ঠাণ্ডা, ঠাণ্ডা ও পেট সংক্রান্ত সমস্যা আরও বেশি সমস্যায় ফেলতে পারে। সতর্ক থাকতে হবে। চোখ থেকে জল পড়ার সমস্যা হতে পারে।

Share this article
click me!