সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে করুন এই ৬টি কাজ, প্রসন্ন হবেন মা লক্ষ্মী

সকালে ঘুম থেকে ওঠার পর পাখিদের খাওয়ালে মানসিক প্রশান্তি পাওয়া যায় এবং এটি করলে কুণ্ডলীতে শুভ ফল দেয় এমন গ্রহগুলিও শান্ত হয়। এর পাশাপাশি ভোরবেলা পাখিদের জলও দিতে পারেন।

Web Desk - ANB | Published : Dec 28, 2022 6:11 AM IST / Updated: Dec 28 2022, 11:44 AM IST

প্রায়শই বলা হয় যে দিনের শুরুটা ভালো হলে পুরো দিনটাও ভালো হয় এবং প্রত্যেক মানুষই চায় তার জীবনের সমস্যাগুলো দূরে থাকুক। সকালে ঘুম থেকে ওঠার পর পাখিদের খাওয়ালে মানসিক প্রশান্তি পাওয়া যায় এবং এটি করলে কুণ্ডলীতে শুভ ফল দেয় এমন গ্রহগুলিও শান্ত হয়। এর পাশাপাশি ভোরবেলা পাখিদের জলও দিতে পারেন। তবে এই সময় খেয়াল রাখবেন পাখিদের খাবার ও জল পরিষ্কার জায়গায় দিতে হবে।

পাখিদের শস্য খাওয়ানো ছাড়াও, আপনি সকালে ঘুম থেকে উঠে কালো পিঁপড়াকে ময়দা খাওয়াতে পারেন। কালো পিঁপড়াকে ভগবান বিষ্ণুর রূপ মনে করা হয় এবং প্রতিদিন সকালে তাদের ময়দা খাওয়ালে দুর্ভাগ্যের অবসান হয়। সকালে ঘুম থেকে ওঠার পর গরুর দর্শন পাওয়াও সৌভাগ্যের বিষয়। গরুকে দেবী লক্ষ্মীর সুখের প্রতীক হিসাবে বিবেচনা করা হয় এবং এটি দেখে দেবী লক্ষ্মীর আশীর্বাদ আসে। এছাড়া নিজের হাতে মা গরুকে রুটি খাওয়াতে পারেন।

বলা হয়, ভোরে ধর্মীয় বই পাঠ করা উচিত এবং তা সম্ভব না হলে অন্তত সকালে ঘুম থেকে উঠে স্নান করার পর ধর্মীয় বইগুলো দেখতে হবে। বেদ এবং গীতার মতো ধর্মীয় বইগুলি দেখলে আপনি সারা দিন মানসিকভাবে শক্তিশালী বোধ করবেন। শাস্ত্র অনুসারে, এটি বিশ্বাস করা হয় যে হাতে ভাগ্যের রেখা রয়েছে এবং সকালে ঘুম থেকে উঠার সঙ্গে সঙ্গে উভয় হাতের তালু দেখলে দিনের শুরু খুব ভাল হয়। এটি মনে শান্তি এবং ইতিবাচক শক্তি দেয়।

হিন্দু শাস্ত্র অনুসারে, সকালে ঘুম থেকে উঠে স্নান করে পূজা করা উচিত। এতে করে ঘরে সুখ-শান্তি থাকে এবং ভগবানের কৃপা থাকে। পুজোর সময় পুজাপাঠ ও যজ্ঞ করা উচিত। তবে প্রতিদিন যজ্ঞ করা সম্ভব না হলে তুলসীর সামনে প্রদীপ জ্বালানো যেতে পারে।

Share this article
click me!