Aries Monthly Horoscope: দুর্গাপুজোর মাসে মেষ রাশি লাভবান হবেন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে

দুর্গাপুজো অক্টোবরে হচ্ছে। বছরের দশম মাস অক্টোবর। পাশাপাশি রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের দশম মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

deblina dey | Published : Oct 1, 2023 5:34 AM IST

Aries October 2023 Monthly Horoscope: রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। মেষ রাশির জাতক জাতিকাদের জন্য অক্টোবর মাসটি খুবই বিশেষ হতে চলেছে। অক্টোবর মাস গ্রহের গতিবিধি বিবেচনা করেও বিশেষ। এই মাসে অনেক গুরুত্বপূর্ণ গ্রহের গতিবিধিতে পরিবর্তন আসতে চলেছে, নক্ষত্রের অবস্থানও পরিবর্তন হবে। কিভাবে এই সব একসঙ্গে আপনার ভবিষ্যত প্রভাবিত করছে? আসুন জেনে নিই মেষ রাশির জাতক জাতিকাদের মাসিক রাশিফল এই তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মেষ রাশির ব্যবসায়িক রাশিফল-

আপনার রাশিতে, ব্যবসার জন্য দায়ী গ্রহ বুধ ১৯ অক্টোবর থেকে সপ্তম ঘরে উপস্থিত হবে। বুধ, কুণ্ডলীতে তৃতীয় এবং পঞ্চম ঘরের অধিপতি হওয়ায়, ব্যবসার জন্য আপনাকে অল্প দূরত্বে ভ্রমণ করতে বাধ্য করবে, এবং এছাড়াও পঞ্চম ঘরের অধিপতি হওয়ায় এটি ব্যবসায় অর্থ সংক্রান্ত সমস্যা দেবে, আপনাকে আপনার উন্নতি করতে হবে। যোগাযোগ দক্ষতা যাতে আপনার পণ্য বাজারজাত করা যায়।এবং চাহিদা বাড়াতে পারে।

১৫ এবং ১৬ অক্টোবর, সপ্তম ঘরে চাঁদ-মঙ্গল লক্ষ্মী যোগ আর্থিক লাভ এনে দেবে। এছাড়াও, আপনার রাশির সপ্তম অধিপতি, শুক্র পঞ্চম ঘরে অবস্থিত, বৃহস্পতির প্রথম দিক থেকে পঞ্চম দিক এবং শুক্রের সপ্তম দিকটি সপ্তম ঘরে পতিত হচ্ছে। রেস্টুরেন্ট এবং টেক্সটাইল ও জুয়েলারি ব্যবসায় লাভ হবে। নকশা সংক্রান্ত কাজের চাহিদা বাড়তে পারে।

মার্কেটিং হোক, ওয়েব ডিজাইনিং হোক, অনলাইন টিচিং হোক বা ইউটিউব এবং সোশ্যাল সাইটে কনটেন্ট ক্রিয়েটরদের ব্যবসা, প্রবৃদ্ধি দেখা যায়। বৃহস্পতির নবম দিকের কারণে, ভাগ্য আপনার নবম ঘরে সাহায্য করবে। আপনি ব্যবসায় পুরানো স্টক বিক্রি করতে সফল হবেন এবং আপনার ব্যবসা প্রসারিত করতে সক্ষম হবেন।

আপনার রাশিতে ২৪ এবং ২৫ তারিখে, ১১ তম ঘরে শনি-চন্দ্রের বিষাক্ততা তৈরি হচ্ছে। সপ্তম দিক থেকে পঞ্চম ঘরের দিকে তাকালে, ১৮ অক্টোবর থেকে পঞ্চম অধিপতি সূর্য দুর্বল রাশিতে থাকবে। শেয়ার মার্কেট এবং অনলাইন ট্রেডিংয়ে আকস্মিক আর্থিক ক্ষতি দৃশ্যমান, শুধুমাত্র আর্থিক বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে এগিয়ে যান কারণ আর্থিক ক্ষতি আপনার মানসিক শান্তিকে ব্যাহত করতে পারে। আপনি স্বর্ণে বিনিয়োগ করতে পারেন, কিন্তু রিয়েল এস্টেটে বিনিয়োগ করতে আপনার একটু অপেক্ষা করা উচিত।

মঙ্গল এবং শনির শক্তিশালী অবস্থান আপনাকে রিয়েল এস্টেট ব্যবসায় লাভ এনে দিতে পারে। নির্মাণ এবং উত্পাদন ব্যবসায়, আপনি নতুন সুযোগের সঙ্গে একজন অভিজ্ঞ ব্যবসায়িক অংশীদার পেতে পারেন, যা আপনাকে যৌথ উদ্যোগে অগ্রগতিতে সহায়তা করতে পারে।

মেষ রাশির চাকরি এবং পেশা-

১,২,১৫,১৬,২২,২৩ তারিখগুলি আপনার জন্য শুভ দিন হবে কারণ এই বিশেষ দিনগুলিতে বৃহস্পতি-চন্দ্রের গজকেশরী যোগ গঠিত হবে। এটি একটি নতুন চাকরিতে যোগদান করা, একটি ব্যবসা শুরু করা, ভ্রমণ করা বা সম্পত্তি কেনা-বেচা করা হোক না কেন, এই তারিখগুলি প্রত্যেকের জন্য বিশেষভাবে উপকারী বলে প্রমাণিত হয়।

মঙ্গল, মেষ রাশির রাশি, ৩ অক্টোবর থেকে সপ্তম ঘরে বসবে, মঙ্গল হল আপনার রাশির প্রথম এবং অষ্টম ঘরের অধিপতি, মঙ্গল গ্রহের চতুর্থ দিকটি আপনার ১০ তম ঘরে থাকবে যা হল আপনার কাজ এবং পেশা। সপ্তম দৃষ্টি: আপনার রাশি প্রথম ঘরে থাকবে। আর অষ্টম দৃষ্টি পড়বে আপনার টাকার ঘর অর্থাৎ দ্বিতীয় ঘরের উপর। প্রথম ঘরে মঙ্গল গ্রহের দৃষ্টি আপনার ব্যক্তিত্বে ক্রোধ ও উদ্দীপনা বৃদ্ধি করবে যা আপনার কর্মক্ষেত্রে উন্নতি ঘটাবে। আপনার বিলম্ব এবং অলসতার অভ্যাস শেষ হবে।

চাকরি ও পেশার জন্য রাশিফলের পঞ্চম ঘর এবং দশম ঘর বিবেচনা করা হয়। পঞ্চম ঘরে আপনার সূর্য-বুধ ১৯ অক্টোবর পর্যন্ত বুধাদিত্য যোগ তৈরি করছে, ভগবান বুধ উচ্চতর এবং ১০ তম অধিপতি শনি ১১ তম ঘরে তার মূল ত্রিভুজ চিহ্নে উপবিষ্ট। এছাড়াও, দশম ঘরে মঙ্গলের উচ্চতর দিক আপনাকে একটি নতুন সরকারি চাকরি পেতে পারে। আপনার চাকরির পোর্টালে রেজিস্টার করা উচিত এবং আপনার প্রস্তুতির উন্নতি করা উচিত।

আপনার রাশির অধিপতি মঙ্গলের শক্তিশালী অবস্থান, আপনি আপনার অফিসের কাজের লক্ষ্য সময়মতো সম্পন্ন করতে সক্ষম হবেন, আপনার বিরোধীরা আপনার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করবে, আপনার কাজই আপনার পরিচয়। আপনার কর্মক্ষেত্র পরিবর্তন হতে পারে। বদলির পাশাপাশি চাকরিতে পদোন্নতির জোরালো সম্ভাবনা থাকবে। একটি নতুন চাকরিতে যোগদানের আগে একটি সাদা গাভীকে চারণ খাওয়ানো বিশেষ ফলদায়ক বলে মনে করা হয়।

পঞ্চম ঘরে মঙ্গল এবং দশম ঘরের ধনাত্মক অবস্থান এবং শনি বাজারে নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে। প্রযুক্তি ও দক্ষতায় দক্ষ যুবকরা বিপণন এবং বিক্রয়ের পাশাপাশি যোগাযোগের সঙ্গে সম্পর্কিত চাকরি পেতে পারে। যারা ম্যানেজমেন্ট এবং আইনের ক্ষেত্রে চাকরি খুঁজছেন তারা সাফল্য পাবেন।

পারিবারিক জীবন, প্রেম জীবন এবং সম্পর্ক-

আপনার রাশিতে প্রেম জীবনের প্রতীক শুক্র পঞ্চম ঘরে অধিষ্ঠিত এবং পঞ্চম বাড়ির অধিপতি সূর্য সপ্তম ঘরে অধিষ্ঠিত হবেন।আপনার প্রেমিক সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠতা বাড়বে, পুরনো ভুল বোঝাবুঝি দূর হবে। দূরে এবং আপনি সম্পর্কের মাধুর্য অনুভব করবেন। পঞ্চম ঘরে এবং সপ্তম ঘরে রাশি পরিবর্তনের কারণে প্রেমের বিয়েতে সাফল্য পাবেন।

পঞ্চম অধিপতি সূর্য সপ্তম ঘরে অধিষ্ঠিত এবং প্রথম ঘর থেকে দেবগুরু বৃহস্পতির অমৃত সদৃশ দৃষ্টি আপনার সন্তানের জীবনে ইতিবাচক পরিবর্তন এবং অগ্রগতি আনবে। বিবাহিত দম্পতিরা সন্তানের পরিকল্পনা করতে পারেন। গর্ভধারণের জন্য সময় অনুকূল, অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। জীবন সঙ্গীর সঙ্গে সম্পর্ক ভাল হবে, তবে সপ্তম ঘরে মঙ্গল, সূর্য এবং কেতুর অবস্থান স্বাস্থ্যকে প্রভাবিত করতে পারে এবং সমস্ত ভাল জিনিস নষ্ট করতে পারে, কারণ প্রথম সুখ একটি সুস্থ শরীর।

পরিবারের বাড়ির অধিপতি কৃতজ্ঞ, কারণ দ্বিতীয় ঘরটি পরিবারের অন্তর্গত, পঞ্চম ঘরে অবস্থিত, বৃহস্পতিও প্রথম বাড়ির দ্বারা দৃষ্টিভঙ্গিযুক্ত, আপনি পরিবারের কোনও সদস্যের সঙ্গে দেখা করবেন, আপনি আপনার বাড়িতে যেতে পারেন। ছোট ভাইবোন শেষ হয়ে যাবে.. আপনি মানসিক শান্তি অনুভব করেন এবং করবেন।

আপনার রাশিফলের ১১ তম বাড়ির অধিপতি শনি শুধুমাত্র ১১ তম ঘরে অবস্থিত। ১১ তম ঘরটি আপনার বন্ধু এবং সামাজিক। আপনার ব্যক্তিগত সম্পর্ক আপনার পেশাগত জীবনকে প্রভাবিত করবে। আপনার বন্ধু এবং বড় ভাইবোনরা আপনার ব্যবসাকে সমর্থন করবে, যা আপনাকে উত্তেজিত রাখবে। এগিয়ে যাবে নতুন উচ্চতায়।

মেষ রাশির ছাত্র এবং শিক্ষার্থী-

পঞ্চম ঘর ও বৃহস্পতির অবস্থানের ভিত্তিতে শিক্ষা ও ছাত্রজীবনের কুণ্ডলী দেখা যায়।আপনার কুণ্ডলীতে পঞ্চম ঘরের অধিপতি সূর্য ১৮ অক্টোবর থেকে দুর্বল রাশিতে বসে থাকবেন, পড়াশোনায় বাধা আসতে পারে, তবে বৃহস্পতির পঞ্চম রাশি পঞ্চম ঘরে।গৃহ এবং নবম দিকটি নবম ঘরে পড়ছে। আপনি উচ্চ শিক্ষার জন্য গবেষণা বৃত্তি পেতে পারেন। কম্পিউটার সায়েন্স, মেডিকেল ও ম্যানেজমেন্টের শিক্ষার্থীরা তাদের পড়াশোনায় উন্নতি দেখতে পাবে।

প্রতিযোগিতা পরীক্ষা হোক বা প্রবেশিকা পরীক্ষা, শিক্ষার্থীরা শিক্ষক ও পরামর্শদাতাদের সমর্থন পাবে। সিলেবাস এবং পুরাতন পেপার থেকে প্রস্তুতি নিন। রিভিশন পরীক্ষায় ফাটল ধরতে সাহায্য করবে। বিজ্ঞান হোক বা পরিবেশ বা ব্যবসা ও ব্যবস্থাপনা অধ্যয়ন, সব শিক্ষার্থীই স্মার্ট অধ্যয়ন করবে এবং একাডেমিক কৃতিত্ব অর্জন করবে। ১৮ই অক্টোবর থেকে মঙ্গল ও সূর্যের পরক্রম যোগ সপ্তম ঘরে তৈরি হচ্ছে, এর সঙ্গে প্রথম ঘরে গুরু-রাহুর চন্ডাল দোষ তৈরি হচ্ছে। যারা খেলাধুলায় অংশ নিচ্ছেন তারা সাপোর্টম্যান কোচের নির্দেশনায় ভালো খেলতে পারবেন। স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। খেলাধুলার সময় আঘাত এড়াতে সতর্কতা অবলম্বন করা উচিত।

আপনার রাশিতে, দ্বাদশ অধিপতি বৃহস্পতি এবং পঞ্চম অধিপতি সূর্য একে অপরের সঙ্গে সপ্তম দৃষ্টি সম্পর্ক তৈরি করছে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অসুবিধায় পড়তে হবে। সরকারি বৃত্তি পেতে বিলম্ব হতে পারে। আপনার সমস্ত আইনি নথি এবং ভ্রমণের বিবরণ পুনঃচেক করুন, যাতে আপনি হঠাৎ কোনও সমস্যার সম্মুখীন না হন।

মেষ রাশির স্বাস্থ্য এবং ভ্রমণ-

৮, ৯ এবং ১৭, ১৮, ১৯ অক্টোবর চন্দ্র ক্ষতিকারক প্রভাবে থাকবে। রক্তচাপ, উচ্চ রক্তচাপ, সার্জারি এবং থাইরয়েডকে হালকাভাবে নেওয়া ব্যয়বহুল প্রমাণিত হতে পারে। সামান্য কিছু অপারেশনের সম্ভাবনা আছে। ডাক্তারের সঙ্গে পরামর্শ করতে ভুলবেন না। মাতৃস্বাস্থ্য ও সম্পত্তি সংক্রান্ত বিবাদে বিচলিত হবেন। ব্যবহৃত গাড়ি কেনার আগে প্রতারিত হওয়ার সম্ভাবনা দেখে নিন, আইন লঙ্ঘন এড়িয়ে চলুন, একটু অসাবধানতা আপনাকে থানায় বা হাসপাতালে যেতে বাধ্য করতে পারে।

১৫, ১৬ এবং ২৮, ৩০ তারিখগুলি ভ্রমণের জন্য শুভ দিনগুলি প্রমাণিত হতে পারে৷ আপনাকে যদি কোনও ব্যবসা বা পড়াশোনা বা নতুন কাজের জন্য ভ্রমণ করতে হয় তবে বৃহস্পতিবারটি আরও উপকারী এবং কাজে সাফল্য দেয়। ভ্রমণের আগে গণপতির নাম স্মরণ করে বের হওয়া উচিত যাতে যাত্রা কোনও বাধা ছাড়াই সফল হয়।

মেষ রাশির জন্য প্রতিকার-

১৪ অক্টোবর দেবপিত্রকার্য অমাবস্যা - এক বাটি ময়দা নিন। এতে গুড় মিশিয়ে রুটি তৈরি করুন। দক্ষিণ দিকে মুখ করে পূর্বপুরুষদের রুটি নিবেদন করতে বলুন। তারপর নিজের হাতে এই রুটি গরুকে খাওয়ান।

১৫ অক্টোবর শারদীয় দুর্গোৎসব শুরু হচ্ছে ঘট স্থাপনা:- লাল কাপড় পরুন এবং মা দুর্গার রূপের পূজা করুন। নৈবেদ্য হিসাবে দেবীকে লাল ফুল এবং গুড় এবং লাল রঙের মিষ্টি নিবেদন করুন। নয়দিন থাকবে সব বাধা বিপত্তি, ধন-শস্যের মুক্তি, সুতানভিটা। মানুষের ভবিষ্যৎ নিয়ে কোনও সন্দেহ নেই। লাল চন্দনের জপমালা দিয়ে ১০৮ বার মন্ত্রটি জপ করলে শুভ হবে এবং আপনার ইচ্ছা পূরণ হবে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
Samik Bhattacharya | 'মুখ্যমন্ত্রী আপনি পদত্যাগ করুন' কেন বললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'
Live Horoscope : আজ কর্কট, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল