দ্বিপুষ্কর যোগ এবং হস্ত নক্ষত্রের সংমিশ্রণে এই ৫ রাশির সম্মান ও আর্থিক দিক সমৃদ্ধ হবে

ভাদ্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি এবং এই দিনে দ্বিপুষ্কর যোগ গঠন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই যোগের নাম থেকেই বোঝা যায়, এই শুভ যোগে যে কোনও কাজ করলে দ্বিগুণ ফল পাওয়া যায় এবং সুখও দ্বিগুণ বৃদ্ধি পায়।

 

deblina dey | Published : Sep 16, 2023 9:32 AM IST / Updated: Sep 16 2023, 03:03 PM IST

শনিবার, ১৬ সেপ্টেম্বর, চন্দ্র কন্যা রাশিতে প্রবেশ করতে চলেছে। এছাড়াও দ্বীপপুষ্কর যোগ, শুক্ল যোগ এবং হস্ত নক্ষত্রের একটি শুভ সংমিশ্রণও আজ হচ্ছে। আজ ভাদ্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি এবং এই দিনে দ্বিপুষ্কর যোগ গঠন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই যোগের নাম থেকেই বোঝা যায়, এই শুভ যোগে যে কোনও কাজ করলে দ্বিগুণ ফল পাওয়া যায় এবং সুখও দ্বিগুণ বৃদ্ধি পায়।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহের প্রভাব এবং শুভ যোগের কারণে শনিবারটি পাঁচটি রাশির জন্য খুব শুভ হতে চলেছে। যদি ভাগ্য এই রাশির চিহ্নগুলির পক্ষে থাকে তবে মুলতুবি থাকা কাজগুলি সম্পূর্ণ হবে এবং জীবনে শুভ কাকতালীয় ঘটনাও ঘটবে। আগামীকালের জন্য কিছু বিশেষ ব্যবস্থাও দেওয়া হয়েছে রাশির জাতকদের জন্য। এই ব্যবস্থাগুলি মেনে চললে জন্মকুণ্ডলীতে শনির অবস্থান মজবুত হয় এবং সাড়েসাতির অশুভ প্রভাব হ্রাস পায়। আসুন জেনে নিই আজ ১৬ সেপ্টেম্বর কোন রাশির জন্য ভাগ্যবান হতে চলেছে...

১৬ সেপ্টেম্বর মেষ রাশির জাতকদের জন্য কেমন যাবে?

আজ অর্থাৎ ১৬ আগস্ট মেষ রাশির জাতকদের জন্য খুব শুভ দিন হতে চলেছে। মেষ রাশির আজ তাদের সন্তানদের কাছ থেকে সুখবর শুনতে পাবেন, যা মনকে খুশি করবে এবং সমাজে সম্মান বৃদ্ধি পাবে। সন্তানের খবর পরিবারের সদস্যদের আনন্দকে দ্বিগুণ করে দেবে এবং বাড়িতে উৎসবের পরিবেশ তৈরি হবে। যারা চাকরি ও ব্যবসা করছেন, আজ হস্ত নক্ষত্রের প্রভাবে তারা তাদের কাজে সন্তুষ্টি অনুভব করবেন এবং সম্পদ বৃদ্ধির শুভ সম্ভাবনা থাকবে। পিতার সাহায্যে নতুন সম্পত্তি কেনার ইচ্ছা পূরণ হবে এবং প্রেমিক সঙ্গীর সঙ্গে সম্পর্ক মজবুত হবে।

মেষ রাশির জন্য শনিবারের প্রতিকার: শনি দোষ থেকে মুক্তি পেতে, শনিবার একটি পাত্রে সরিষার তেলে একটি মুদ্রা রাখুন এবং এতে আপনার প্রতিফলন দেখুন। তারপর তেল চাওয়া ব্যক্তিকে দিন বা শনিদেবের মন্দিরে বাটি সহ রাখুন।

মিথুন রাশির জাতকদের জন্য

১৬ অগাস্ট মিথুন রাশির জাতকদের জন্য উপকারী হতে চলেছে। মিথুন রাশির জাতক জাতিকারা শনিদেবের আশীর্বাদ পাবেন এবং ভাগ্যও তাদের পাশে থাকবে। আজ আপনি বাড়ির জন্য কিছু বিলাসবহুল আইটেম ক্রয় করতে পারেন এবং ঋণের টাকাও পেতে পারেন, যা আপনার আর্থিক অবস্থাকে শক্তিশালী করবে। পরিবারের সদস্যদের সঙ্গে কোনও ধর্মীয় স্থানে বেড়াতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। শিক্ষার্থীরা পড়াশোনায় আগ্রহী হবে এবং বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ইচ্ছা পূরণ হবে।

মিথুন রাশির জাতকদের জন্য শনিবারের প্রতিকার: মানসিক শান্তির জন্য প্রতি শনিবার ময়দা, কালো তিল ও চিনি মিশিয়ে পিঁপড়াকে খাওয়ান। এছাড়াও, সরিষার তেলের তৈরি জিনিসগুলি গরীব ও অভাবীদের খাওয়ান এবং তাদের পরিবেশন করুন।

সিংহ রাশির জাতকদের জন্য?

আজ সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য শুভ ও ফলদায়ক হতে চলেছে। সিংহ রাশির জাতকরা ব্যবসায় লাভের অনেক সুযোগ পাবেন যদি আজ ভাগ্য তাদের সহায় হয় এবং আপনার তহবিল বৃদ্ধি পাবে। দ্বিপুষ্কর যোগের প্রভাবে, আপনি যদি আজ একটি নতুন ব্যবসা শুরু করেন তবে আপনি দ্বিগুণ লাভ পাবেন এবং বিবাহযোগ্য ব্যক্তির বাড়িতে একটি নতুন সম্পর্ক আসতে পারে। সিংহ রাশির জাতক জাতিকাদের ইচ্ছা আজ পূর্ণ হবে এবং যেসব পরিকল্পনা অমীমাংসিত ছিল সেগুলোও সম্পূর্ণ হতে শুরু করবে, যা আপনার আত্মবিশ্বাস ফিরিয়ে আনবে।

সিংহ রাশির জন্য শনিবারের প্রতিকার: পরিবারে সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য শনিবার শনি যন্ত্র স্থাপন করুন এবং শনি চালিসা পাঠ করে দরিদ্র ও অভাবী লোকদের সাহায্য করুন।

বৃশ্চিক রাশির জাতকদের জন্য

বৃশ্চিক রাশির জাতকদের জন্য একটি আনন্দদায়ক দিন। বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের আজ হঠাৎ করে অর্থ প্রাপ্তির সম্ভাবনা রয়েছে এবং দীর্ঘদিন ধরে আটকে থাকা সরকারি কাজও ভালো গতি পাবে। আপনি কিছু কাজের জন্য আপনার শ্বশুর-শাশুড়ির প্রয়োজন অনুভব করবেন এবং তারা আপনাকে সাহায্য করতে এগিয়ে আসবে, যা আপনার সম্পর্ককে মজবুত করবে এবং আপনার কাজও সম্পন্ন হবে। চাকরিজীবীদের আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে এবং আজ তাদের কিছু জমি বা ফ্ল্যাট কেনার ইচ্ছাও পূরণ হবে।

বৃশ্চিক রাশির শনিবারের প্রতিকার: ভগবান শনিদেবকে খুশি করতে 'ওম প্রম প্রেমে প্রণ স: শনিশ্চরায় নমঃ' মন্ত্রটি তিনবার জপ করুন।

মীন রাশির জাতকদের জন্য-

আজ মীন রাশির জাতকদের জন্য শুভ ও ফলদায়ক হতে চলেছে। মীন রাশির জাতক জাতিকাদের আজ বিদেশ ভ্রমণের প্রবল সম্ভাবনা রয়েছে। চাকরিপ্রার্থী এবং ব্যবসায়ীদের জন্য প্রচুর সাফল্যের সম্ভাবনা রয়েছে এবং কর্মজীবনেও অগ্রগতি হবে। আপনি ব্যবসায় নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যাবেন, যখন নিযুক্ত ব্যক্তিরা অন্য কোনও কোম্পানিতে যোগ দেওয়ার জন্য কল পেতে পারেন। দাম্পত্য জীবন ভালো যাবে এবং সন্তানদের সুখের জন্য সন্ধ্যায় কিছু কেনাকাটাও করতে পারেন।

মীন রাশির শনিবারের প্রতিকার: বাধা থেকে মুক্তি পেতে বট গাছে জল ঢেলে চারমুখী প্রদীপ জ্বালান। এছাড়াও শনিদেবকে কালো তিল নিবেদন করুন এবং সকাল ও সন্ধ্যায় 'ওম শন শনাইশ্চরায় নমঃ' মন্ত্রটি জপতে থাকুন।

Share this article
click me!