স্ফটিকের কার্যকর প্রতিকার ও এর গুরুত্ব, জেনে নিন জ্যোতিষশাস্ত্র মতে কিভাবে মিলবে উপকার

জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার অলৌকিকভাবে জীবনের সবচেয়ে বড় ঝামেলা দূর করে। আসুন জেনে নেই স্ফটিকের তৈরি মালা এবং দেবদেবীর মূর্তির ধর্মীয় ও জ্যোতিষশাস্ত্রীয় গুরুত্ব।

 

deblina dey | Published : Jan 20, 2024 6:58 AM IST

জ্যোতিষশাস্ত্রে , স্ফটিক (Crystal)কে হীরের উপরত্ন হিসেবে মনে করা হয়। যা তুষারময় পাহাড়ে বরফের নীচে টুকরো আকারে পাওয়া যায়। কাঁচের মতো স্বচ্ছ দেখতে স্ফটিক দিয়ে তৈরি দেবদেবীর মূর্তি ও মালা শুধুমাত্র পূজার শুভ ফল শীঘ্রই পেতে সাহায্য করে না, এর সঙ্গে যুক্ত জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার অলৌকিকভাবে জীবনের সবচেয়ে বড় ঝামেলা দূর করে। আসুন জেনে নেই স্ফটিকের তৈরি মালা এবং দেবদেবীর মূর্তির ধর্মীয় ও জ্যোতিষশাস্ত্রীয় গুরুত্ব।

স্ফটিকের ধর্মীয় তাৎপর্য

দেবতাদের মূর্তির মতো, স্ফটিক দিয়ে তৈরি মালাও খুব শুভ। স্ফটিককে দেবী লক্ষ্মীর রূপও মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে স্ফটিকের মালা পরলে মানুষের জীবনে কোনও ধরনের ভয় থাকে না এবং সে সুখ, সম্পত্তি, শক্তি, ধন, ঐশ্বর্য ও খ্যাতি লাভ করে। এটা বিশ্বাস করা হয় যে এটি পরিধানকারী ব্যক্তির জীবন শক্তি বহুগুণ বৃদ্ধি পায়। এমনও বিশ্বাস করা হয় যে স্ফটিকের মালা দিয়ে যে কোনও দেবতার মন্ত্র জপ করলে শীঘ্রই সিদ্ধ হয়।

যে কোনও স্থানের বাস্তু দোষ দূর করতে স্ফটিক ব্যবহার করা হয়। বাস্তু অনুসারে, যেহেতু স্ফটিক পৃথিবীর উপাদানকে প্রতিনিধিত্ব করে, তাই এটি সর্বদা দক্ষিণ-পশ্চিম দিকে রাখা উচিত। উত্তর দিকে ক্রিস্টাল রাখা উচিত নয়।

স্ফটিকের শিবলিঙ্গের পূজার ফল

বাড়িতে যদি একটি কাঁচের শিবলিঙ্গ থাকে তবে সর্বদা সুখ, সমৃদ্ধি ও সৌভাগ্যের বাস থাকে বলে বিশ্বাস করা হয়। স্ফটিকের তৈরি শিবলিঙ্গ ইতিবাচক শক্তিতে পূর্ণ। বাড়িতে রেখে পুজো করলে সব ধরনের নেতিবাচকতা দূর হয়। যে বাড়িতে স্ফটিক শিবলিঙ্গের পুজো করা হয় সেখান থেকে সমস্ত রোগ, বাস্তু দোষ, ভয়-বাধা ইত্যাদি দূর হয়।

স্ফটিকের গণেশ পূজার ফল

বাড়িতে স্ফটিকের তৈরি গণেশের পুজো করলে জীবনের সমস্ত বাধা দূর হয়। এমনটা বিশ্বাস করা হয় যে স্ফটিকের গণেশের পূজা করলে কর্মজীবন-ব্যবসায় সমস্ত বাধা দূর হয় এবং কাঙ্খিত উন্নতি হয়।

স্ফটিকের শ্রী যন্ত্রের পূজার ফল

ধন-সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে শ্রী যন্ত্রের পূজা অত্যন্ত শুভ ও ফলপ্রসূ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে যে বাড়িতে স্ফটিক দিয়ে তৈরি শ্রী যন্ত্রের পূজা করা হয়, সেই বাড়িতে কখনও অর্থ ও শস্যের অভাব হয় না এবং সেখানে বসবাসকারীরা সব ধরনের সুখ ও ঐশ্বর্য লাভ করে। দারিদ্র্য, দারিদ্র্য, দুঃখ ইত্যাদি যে ঘরে স্ফটিক শ্রীযন্ত্র থাকে সেখানে প্রবেশ করে না।

Share this article
click me!