Vastu Shastra: আপনার পরিবারে লাগতে পারে শত্রুর মারাত্মক অশুভ দৃষ্টি! সমস্ত ব্যর্থতা এড়িয়ে চলুন এই উপায়গুলি মেনে

পরিবারে অশান্তি বা জীবনে ব্যর্থতার প্রধান কারণ হতে পারে বাড়ির কতগুলি নেতিবাচক শক্তি। বাড়ি থেকে এই নেতিবাচকতা এবং বাস্তু ত্রুটিগুলি দূর করার জন্য বিশেষ কিছু কার্যকরী নিয়ম রয়েছে।

Sahely Sen | Published : Feb 28, 2024 2:32 AM IST

বাড়িতে কোনও জিনিস রাখার জন্য, অথবা কোনও কিছু তৈরি করার জন্য বাস্তু নীতিগুলি অনুসরণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। আমাদের বাড়িগুলি পঞ্চ ভূত দ্বারা গড়ে ওঠে। এখানে সবকিছুর জন্য একটা সঠিক দিকনির্দেশনা থাকে। কিন্তু তারপরও বাড়ি নির্মাণ করার ক্ষেত্রে এমন কিছু ভুল হয়ে যায়, যেগুলির কারণে আমাদের ভাগ্যে বড় বিপর্যয় নেমে আসে। পরিবারে অশান্তি বা জীবনে ব্যর্থতার প্রধান কারণ হতে পারে বাড়ির কতগুলি নেতিবাচক শক্তি। বাড়ি থেকে এই নেতিবাচকতা এবং বাস্তু ত্রুটিগুলি দূর করার জন্য বিশেষ কিছু কার্যকরী নিয়ম রয়েছে, সেই নিয়মগুলি জেনে নিন।

বাড়ির উত্তর-পূর্ব কোণকে ভগবান গণেশের রূপ বলে মনে করা হয়। ভগবান গণেশের আশীর্বাদ আপনার ঘর থেকে সমস্ত নেতিবাচক শক্তি দূর করে দেবে। এই কোণে একটি ঘটের ওপর আমপাতা এবং নারকেল রেখে নারকেলের গায়ে লাল সিঁদুর দিয়ে স্বস্তিক চিহ্ন এঁকে স্থাপন করুন। বাড়ির যেকোনও বাস্তুদোষ এই নিয়মের দ্বারা নির্মূল হয়ে যাবে।

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির নেতিবাচক শক্তিকে দূরে রাখে নুন। তাই, ঘরের মেঝে মুছে ফেলার সময় জলে সামুদ্রিক লবণ যোগ করুন। তবে, মনে রাখবেন যে, বৃহস্পতিবার এই প্রতিকারটি করা উচিত নয়। অন্যথায়, একটি কাচের পাত্রে সামুদ্রিক লবণ রাখলে আপনার বাড়ি থেকে সমস্ত নেতিবাচকতা দূরে থাকবে।

যদি আপনার প্রবেশদ্বার দক্ষিণ দিকে থাকে তবে, আপনার বাড়ির প্রবেশদ্বারে পঞ্চমুখী হনুমানের একটি ছবি রাখুন। এটি আপনাকে প্রচুর উপকার দেবে এবং বাড়িতে নেতিবাচক শক্তিকে বাস করতে দেবে না। এটি একটি শুভ এবং ফলপ্রসূ প্রতিকার। বাড়ির যে কোনও জায়গায় যেখানে বাস্তু ত্রুটি রয়েছে, সেখানে সামান্য কর্পূর রাখুন এবং যদি সেই কর্পূর শেষ হয়ে যায়, তবে আবার সেই স্থানে কর্পূর রেখে দিন। এটি পরিবারের সদস্যদের মনে সুখ-শান্তি আনতে এবং বাড়িতে সম্পদ বৃদ্ধি করবে।

বাস্তু অনুসারে, ঘরের ঘড়ি যে দিকে রাখা হয়, সেই দিককে শক্তিশালী করে তোলে। অতএব, আপনি নিজের বাড়ির সমস্ত ঘড়ি চালু রাখুন। বন্ধ থাকা সমস্ত ঘড়ি সরিয়ে ফেলুন, কারণ এগুলি আর্থিক বিলম্ব বা বাধার প্রতীক হিসাবে বিবেচিত হয়। মনে রাখবেন, ঘরের ঘড়িকে উত্তর বা উত্তর পূর্বদিকে স্থাপন করা উচিত।

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘড়িগুলি একটি দিককে শক্তিশালী করে তোলে। অতএব, আপনার বাড়ির সমস্ত ঘড়ি চালিয়ে রাখা উচিত। বন্ধ থাকা সমস্ত ঘড়ি সরিয়ে ফেলুন, কারণ এগুলি আর্থিক বিলম্ব বা বাধার প্রতীক হিসাবে বিবেচিত হয়। সমস্ত ঘড়ি উত্তর বা উত্তর পূর্বদিকে স্থাপন করা উচিত।

ঘর থেকে সব ধরণের নেতিবাচক শক্তি দূর করতে আপনি সুগন্ধযুক্ত ধূপকাঠি জ্বালাতে বা ধুনো পোড়াতে পারেন। এর দ্বারা রাতে ভালো ঘুমও হয় এবং ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়।

ঘরের দেওয়ালের সঙ্গে ঘোড়ার খুড় ঝুলিয়ে রাখা বাস্তুমতে উপকারী। ঘোড়ার খুড় রাখলে খোলা মুখটি উপরের দিকে রেখে ঝুলিয়ে রাখুন, কারণ এটি সমস্ত ভালো শক্তিকে আকর্ষণ করে এবং ধারণ করে রাখে ব’লে বিশ্বাস করা হয়। ঘোড়ার খুড় বাড়ির মধ্যে অর্থ আকর্ষণ করে এবং বাড়িকে সমস্ত ধরণের নেতিবাচক শক্তি থেকে মুক্তি দেয়।

Share this article
click me!