আপনি যদি জীবনে ব্যর্থতা এবং আর্থিক সঙ্কটে জেরবার হন, তবে বৃহস্পতিবার অবশ্যই ট্রাই করুন এই কয়েকটি প্রতিকার

টাকা এলেও পকেট খালি হয়ে যায়। এর প্রধান কারণ রাশিতে বৃহস্পতির দুর্বলতা। আসুন জেনে নেওয়া যাক সেই ব্যবস্থাগুলো সম্পর্কে, যা বৃহস্পতি গ্রহকে শক্তিশালী অবস্থানে নিয়ে আসতে সাহায্য করবে।

Parna Sengupta | Published : Dec 7, 2023 1:15 PM IST

দিনরাত পরিশ্রম করেও কিছু মানুষকে কাজে ব্যর্থতা এবং জীবনে আর্থিক সংকটের মুখে পড়তে হয়। টাকা এলেও পকেট খালি হয়ে যায়। এর প্রধান কারণ রাশিতে বৃহস্পতির দুর্বলতা। আসুন জেনে নেওয়া যাক সেই ব্যবস্থাগুলো সম্পর্কে, যা বৃহস্পতি গ্রহকে শক্তিশালী অবস্থানে নিয়ে আসতে সাহায্য করবে।

বাড়িতে পুজোর পর হলুদের গুঁড়ো লাগান

চাকরি ও ব্যবসায় আপনি যদি বাধার সম্মুখীন হন তবে বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা করুন। পুজোর ঘরে হলুদের মালা ঝুলিয়ে দিন। এর পাশাপাশি হলুদ পোশাক পরুন। হাতের কব্জি ও গলায় হলুদের ছোট তিলক লাগান। এতে কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান মজবুত হয়। জীবনের সমস্যা এবং ঝামেলা শেষ হয়।

ঘরে অর্থ ও আশীর্বাদের প্রবাহ বৃদ্ধি

বৃহস্পতিবার সূর্যোদয়ের পর স্নান করে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর পূজা করুন। বৃহস্পতি দেবের গল্প পড়ুন। এই দিনে ভগবানকে কলা নিবেদন করুন। এর সাথে হলুদ ফুল নিবেদন করুন এবং ছোলার ডাল ও গুড় নিবেদন করুন। ভগবান বিষ্ণুর পাঠ করাও শুভ। এই প্রতিকার করলেই জীবনের অর্থের অভাব দূর হবে। আপনি জীবনে সুখ এবং সৌভাগ্য পাবেন।

সুখ ও সৌভাগ্য বৃদ্ধি পাবে

বৃহস্পতিবার হলুদ বস্ত্র পরিধান করে কলা গাছের পুজো করুন। ভগবান বিষ্ণুর গল্প পাঠের পাশাপাশি কলার মূলে ছোলার ডাল ও গুড় নিবেদন করুন। দেশী ঘির পাঁচটি প্রদীপ জ্বালিয়ে জল নিবেদন করুন। এতে করে মানুষ সুখ ও সৌভাগ্য লাভ করে। ভগবান বিষ্ণুর কৃপায় ভাগ্য উজ্জ্বল হয়। সকল প্রকার সমস্যা ও বাধা দূর হয়।

ব্যবসায় উন্নতি ও চাকরিতে পদোন্নতি

আপনি যদি চাকরিতে পদোন্নতি, বেতন এবং ব্যবসায় বৃদ্ধির অভাব নিয়ে চিন্তিত হন তবে আপনি বৃহস্পতিবার সমাধান পেতে পারেন। এই দিনে হলুদ ফুল, নারকেল, হলুদ এবং কাঁচা নুন একটি হলুদ কাপড়ে বেঁধে মন্দিরের সিঁড়িতে রাখুন। এই কাজটি করার সময়, আসা বা যাওয়ার সময় কারো সাথে কথা বলবেন না। এই কৌশলটি ট্রাই করলেই জীবনে উন্নতির পথ খুলে যাবে। দারিদ্র্য দূর হবে এবং অগ্রগতি সাধিত হবে।

গুরু দোষ চলে যাবে

বৃহস্পতিবার নিয়মিত স্নানের জলে এক চিমটি হলুদ যোগ করুন। এছাড়াও মনে মনে 'ওম নমো ভগবতে বাসুদেবায়' মন্ত্রটি জপ করুন। এতে করে কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান মজবুত হয়। বৃহস্পতির দোষ দূর হয়। একজন ব্যক্তি জীবনে অগ্রগতি এবং সাফল্য অর্জন করে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!