পকেট পুরো খালি থাকলে বৃহস্পতিবার কলা গাছে করুন এই কাজ, বদলে যেতে পারে আপনার ভাগ্য

বৃহস্পতিবার যদি কলা গাছের সঙ্গে সম্পর্কিত কিছু ব্যবস্থা গ্রহণ করা হয় তবে ব্যক্তি অবশ্যই ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাবেন। এছাড়াও ভক্তদের সকল মনোবাঞ্ছা পূর্ণ হয়। এর সঙ্গে সঙ্গে ব্যক্তি আর্থিক সমস্যা থেকে মুক্তি পান। মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

Web Desk - ANB | Published : Dec 22, 2022 5:43 AM IST

হিন্দু ধর্মে গাছ ও গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। কথিত আছে যে গাছ-গাছালিতে দেব-দেবী বাস করেন এবং বিশেষ দিনে তাদের পূজা করা হলে দেবতাদের আশীর্বাদ পাওয়া যায়। বৃহস্পতিবার ভগবান বিষ্ণু এবং দেবগুরু বৃহস্পতিকে উৎসর্গ করা হয়। এই দিনে কলা গাছের পুজো ও প্রতিকার ইত্যাদি করলে ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, বৃহস্পতিবার যদি কলা গাছের সঙ্গে সম্পর্কিত কিছু ব্যবস্থা গ্রহণ করা হয় তবে ব্যক্তি অবশ্যই ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাবেন। এছাড়াও ভক্তদের সকল মনোবাঞ্ছা পূর্ণ হয়। এর সঙ্গে সঙ্গে ব্যক্তি আর্থিক সমস্যা থেকে মুক্তি পান। মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। শাস্ত্রে বলা হয়েছে মা লক্ষ্মী হলেন ভগবান বিষ্ণুর স্ত্রী। বৃহস্পতিবার শ্রী হরির পূজা করলে মা লক্ষ্মীও প্রসন্ন হন। আসুন জেনে নিই বৃহস্পতিবার কলা গাছ সংক্রান্ত কিছু বিশেষ ব্যবস্থা সম্পর্কে।

বৃহস্পতিবার কলা গাছের সঙ্গে সম্পর্কিত এই প্রতিকারগুলি করুন-

জ্যোতিষ শাস্ত্র অনুসারে বাড়িতে যদি কলা গাছ লাগানো হয় তাহলে সেই বাড়িতে কখনও দুঃখ ও দারিদ্র্য থাকবে না।

- কথিত আছে যে বৃহস্পতিবার একটি কলা গাছের পুজো করলে একজন ব্যক্তি আর্থিক সংকট থেকে মুক্তি পান। এতে করে ঘরে সুখ আসে এবং ভক্তের সকল মনস্কামনা পূরণ হয়।

- যদি ঘরে সুখ-সমৃদ্ধি ও ধন-সম্পদ চান, তাহলে কলা গাছের শিকড় সঙ্গে রাখুন। প্রথমে গঙ্গাজল দিয়ে মূল ধুয়ে মূলে হলুদ রঙের সুতো বেঁধে দিন। এর পরে, এই মূলটি যেখানে টাকা রাখা হয় সেখানে বা ভল্টে রাখুন। বৃহস্পতিবার এই প্রতিকার করা হয়।

-বৃহস্পতিবার স্নান ইত্যাদির পর হলুদ রঙের কাপড় পরে হলুদ রঙের কাপড় দিয়ে মাথা ঢেকে কলাগাছের কাছে গিয়ে হাত জোড় করে আপনার ইচ্ছার কথা বলুন। এটি করলে আপনার ইচ্ছা শীঘ্রই পূরণ হবে।

Share this article
click me!