সব সময় থাকবে টাকায় ভর্তি পার্স, এই নিয়ম মানলে কখনোই ফাঁকা হবে না মানি ব্যাগ

পার্স সব সময় টাকায় ভরে থাকা উচিত এবং তা যাতে খালি না হয়ে যায় সেজন্য আমরা প্রত্যেকে প্রচুর পরিশ্রম ও কাজ করার চেষ্টা করি। যজেনে নিই লক্ষীদেবীর আশীর্বাদ সব সময় আপনার উপর বজায় রাখার কিছু সহজ জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার।

 

Web Desk - ANB | Published : May 3, 2023 5:56 AM IST

টাকা ছাড়া জীবন অচল। বর্তমান সময়ে এক পা এগনোর জন্যও অর্থের প্রয়োজন। জীবনের সমস্ত প্রয়োজনীয়তা এবং চাহিদা মেটাতে অর্থের প্রয়োজন। অনেক সময় অনেক চেষ্টা করেও টাকা হাতে থাকার নাম নেয় না। আপনার পার্সে টাকা থাকে না বা টাকা আসার কয়েকদিনের মধ্যেই পার্স খালি হয়ে যায়। পার্স সব সময় টাকায় ভরে থাকা উচিত এবং তা যাতে খালি না হয়ে যায় সেজন্য আমরা প্রত্যেকে প্রচুর পরিশ্রম ও কাজ করার চেষ্টা করি। যদি এই ঘটনা আপনার সঙ্গে ঘটে তবে চলুন জেনে নিই লক্ষীদেবীর আশীর্বাদ সব সময় আপনার উপর বজায় রাখার কিছু সহজ জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী ধনদেবীর আশীর্বাদ পেতে অনেক শুভ বিষয়ের প্রতিকারের কথা বলা হয়েছে। এর মধ্যে মা লক্ষ্মীর আশীর্বাদ প্রদানকারী গোমতী চক্র অত্যন্ত শুভ বলে প্রমাণিত হয়। এই অবস্থায়, আপনার পার্সে একটি বিজোড় সংখ্যা গোমতী চক্র যেমন তিন, পাঁচ, সাত ইত্যাদি রাখুন। এই প্রতিকার করলে আপনার মানিব্যাগ কখনোই টাকা খালি হবে না।

সনাতন ঐতিহ্যে, ধানকে অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং পূজায় ব্যবহৃত হয়। যেহেতু হিন্দু ধর্মে টাকা এবং শস্য সমান হিসাবে বিবেচিত হয়, সেক্ষেত্রে এই সংক্রান্ত সহজ ব্যবস্থা গ্রহণ করলে মানিব্যাগ সর্বদা টাকায় পূর্ণ থাকে। এর জন্য আপনার পার্সে লক্ষ্মীর পূজায় ব্যবহৃত এক চিমটি ধান রাখতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে পার্সে রাখা অর্থ বৃদ্ধি পায়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনি যদি কোনও বয়স্ক ব্যক্তি বা শুভাকাঙ্ক্ষীর কাছ থেকে বিদায় ইত্যাদিতে অর্থ পান তবে সেই অর্থ ব্যয় না করে আপনি তা আপনার পার্সে রাখতে পারেন। স্নেহের সঙ্গে, একজন শুভাকাঙ্ক্ষীর কাছ থেকে প্রাপ্ত একটি টাকাও আপনার জন্য ভাগ্যবান বলে প্রমাণিত হয় এবং তিনি সেখানে থাকলে পার্সটি কখনই খালি হয় না।

বাস্তু মতে কিছু জিনিস পার্সে রাখা খুবই অশুভ বলে প্রমাণিত হয়। যার কারণে মানুষকে প্রায়শই অর্থের অভাবের সম্মুখীন হতে হয় এবং সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও তার মানিব্যাগে টাকা থাকে না। বাস্তু অনুসারে, ভুলে যাওয়ার পরেও বিকৃত নোট বা খারাপ মুদ্রা, মৃত ব্যক্তির ছবি, পুরানো বিল ইত্যাদি পার্সে রাখা উচিত নয়। পার্সে টাকা সব সময় সঠিকভাবে রাখতে হবে। ভুলেও টাকা ভাঁজ করে রাখবেন না। জ্যোতিষশাস্ত্র অনুসারে, কোনও ব্যক্তি যদি ঋণ শোধ দিতে চান, তবে আপনার টাকা আগছালো ভাবে পার্সে রাখা উচিত নয়, তা না হলে ঋণ কমার পরিবর্তে বেড়ে যাবে।

 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, পার্সে সব সময় টাকা এবং কয়েন আলাদা করে রাখা উচিত। একই ভাবে পার্স থেকে খুব সাবধানে টাকা তুলতে হবে। টাকা তোলার সময় নোট ফেটে যাওয়া বা মাটিতে পড়ে যাওয়া অশুভ বলে মনে করা হয়। ভুলবশত এমনটা হয়ে গেলে কপালে লাগিয়ে সম্পদের দেবী লক্ষ্মীর কাছে ক্ষমা প্রার্থনা করুন। হিন্দু ধর্মে অশ্বত্থ পাতাকে খুবই শুভ বলে মনে করা হয়। এই অবস্থায়, আপনি যদি চান যে আপনার মানিব্যাগ সর্বদা টাকায় ভরে থাকুক, তবে যে কোনও শুভ দিনে দিনে আপনার বাড়িতে অশ্বত্থ পাতা নিয়ে আসুন এবং পূজা-তিলক ইত্যাদি করার পরে আপনার পার্সে রাখুন। এই প্রতিকারে, আপনার পার্স সব সময় টাকায় পূর্ণ থাকবে।

Share this article
click me!