শ্রাবণ মাসেই বাড়িতে হবে একনাগাড়ে টাকার বৃষ্টি, শুধু করুন এই সহজ একটি কাজ

এই মাসে যে ব্যক্তি শ্রাবণ সোমবার উপবাস করে শিবলিঙ্গের পূজা করেন, ভগবান শিব তার সমস্ত মনোবাঞ্ছা পূরণ করেন। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী এই মাসে বাড়িতে কিছু গাছ লাগালে ভগবান শিব খুব খুশি হন।

deblina dey | Published : Jul 24, 2024 10:07 AM IST

111

হিন্দু ধর্মে শ্রাবণ মাসকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। এই মাসে দেবতাদের দেবতা মহাদেবের আরাধনা করে ভোলানাথ শঙ্কর প্রসন্ন হন এবং ভক্তদের জীবন থেকে সমস্ত ঝামেলা দূর করেন। 

211

এই মাসে যে ব্যক্তি শ্রাবণ সোমবার উপবাস করে শিবলিঙ্গের পূজা করেন, ভগবান শিব তার সমস্ত মনোবাঞ্ছা পূরণ করেন। 

311

ধর্মীয় বিশ্বাস অনুযায়ী এই মাসে বাড়িতে কিছু গাছ লাগালে ভগবান শিব খুব খুশি হন। আসুন জেনে নিই শ্রাবণ মাসে কোন গাছ লাগাতে হবে ।

411

তুলসী গাছ-

তুলসী গাছকে দেবী লক্ষ্মীর রূপ বলে মনে করা হয়। কথিত আছে যে বাড়িতে তুলসী গাছ লাগালে লক্ষ্মীদেবীর পাশাপাশি ভগবান বিষ্ণুর আশীর্বাদও পাওয়া যায়, তাই অবশ্যই শ্রাবণ মাসে একটি তুলসী গাছ লাগান।

511

ডালিম গাছ -

শ্রাবণে বাড়ির সামনে একটি ডালিম গাছ লাগান। এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এটি প্রয়োগে ঘরের পরিবেশ ভালো থাকে এবং নেতিবাচক শক্তির অবসান হয়। শুধু তাই নয়, তন্ত্র-মন্ত্রের কার্যাবলী প্রয়োগে প্রভাব পড়ে না।

611

বট গাছ-

আপনি এই মাসে একটি বট গাছও লাগাতে পারেন, তবে মনে রাখবেন বাড়িতে কখনই বট গাছ লাগাবেন না, বরং পার্ক বা রাস্তার পাশে লাগাবেন। 

711

শ্রাবণের বৃহস্পতিবার লাগান। এটি প্রয়োগ করলে পরিবারের লোকজন সুস্থ থাকে।

811

রুদ্রাক্ষ গাছ-

রুদ্রাক্ষকে ভগবান শিবের প্রকৃত রূপ বলে মনে করা হয়। এটি নেতিবাচকতা দূর করে এবং সৌভাগ্য নিয়ে আসে। 

911

কথিত আছে যে কেউ যদি শ্রাবণ মাসে একটি রুদ্রাক্ষ গাছ লাগান, তাহলে ভগবান ভোলেনাথ আবির্ভূত হন এবং তাকে আশীর্বাদ করেন।

1011

কেতকি গাছ-

ভগবান ভোলেনাথ সন্তুষ্ট হন এবং শ্রাবণ মাসে কেতকি গাছ লাগিয়ে আশীর্বাদ বর্ষণ করেন । কানের তিন প্রকার, একটি সাদা, লাল ও হলুদ কেতকি। কেতকি গাছটিকে দেবী লক্ষ্মীর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। বাড়িতে এই গাছ লাগালে ধন-সম্পদ বজায় থাকে।

1111

আকন্দ গাছ

উদ্ভিদ শ্রাবণ মাসে আকন্দ ফুলের গাছ অত্যন্ত ফলদায়ক বলে বিবেচিত হয়েছে। এই উদ্ভিদ দুটি রঙে আসে, একটি নীল রঙ এবং অন্যটি সাদা রঙ। সাদা মূর্তিটি দিব্য এবং এটি ভগবান ভোলেনাথের খুব প্রিয়। ঘরে এই গাছ লাগালে অনেক উপকার পাওয়া যায়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos