জুন মাসে কুম্ভ রাশির মানসিক চাপ বাড়তে পারে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের ষষ্ঠ মাস জুন। পাশাপাশি রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের ষষ্ঠ মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jun 7, 2023 8:13 AM IST

রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। শনি গ্রহের এই জাতকরাও একা থাকতে ভালবাসে। এরা সাধারণত ভাল স্বভাবের কিন্তু গ্রহ দোষ থাকলে খল ও নিষ্ঠুর প্রকৃতির হয়ে ওঠে। চাকরির থেকে ব্যবসা ভাগ্য ভাল হয়। এদের জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে, বিশেষ করে ২৫ থেকে ৫৩ বছর বয়সের মধ্যে। এই জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে। কোনও কোনও ক্ষেত্রে চরিত্রের দোষে কুপথে যেতে দেখা যায়। এদের অন্তরে যোগীভাব প্রবল থাকে। এই রাশির প্রথম জীবনে প্রচুর কষ্ট পেলেও পরে সুখভোগ করে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

২০২৩ সালের জুন মাসটি কুম্ভ রাশির জাতকদের জন্য ভালো যাবে। ডিজিটাল মার্কেটিং, মিডিয়া, মেডিকেল, ম্যানুফ্যাকচারিং, রিয়েল এস্টেট, অনলাইন কোচিং, রিসেলিং সংক্রান্ত ব্যবসা এপ্রিল মাসে লাভবান হতে পারে। জেনে নেওয়া যাক শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম এবং সংসারের দিক থেকে কুম্ভ রাশির জাতকদের জন্য জুন মাসটি কেমন যাবে।

কুম্ভ জুন রাশিফল ​​২০২৩ ব্যবসা ও সম্পদ-

৬ জুন পর্যন্ত সপ্তম ঘরে বুধের নবম-পঞ্চম রাজযোগ থাকবে, যার কারণে ব্যবসায়িক কাজের কারণে বিদেশ বা অন্যান্য রাজ্যে সভা-সমাবেশ ফলদায়ক হতে পারে। সপ্তম ঘরে শনির সপ্তম দিক থাকায় পুরনো ব্যবসায়ীরা নতুন ব্যবসা শুরু করার মনস্থির করতে পারেন। ব্যবসা সম্প্রসারণের জন্য সময়ের শুভতা আপনাকে সহায়তা করবে। বুধ-রাহুর জড়তা ৬ জুন পর্যন্ত তৃতীয় ঘরে থাকবে। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে, গুরুজন বা অভিজ্ঞদের পরামর্শ নিন, নিজের সিদ্ধান্ত নেওয়া ভুল হতে পারে। ০৭ থেকে ১৪ জুন চতুর্থ ঘরে সূর্য-বুধের বুধাদিত্য যোগ এবং ২৪ জুন পঞ্চম ঘরে সরকারি দরপত্র ও প্রশিক্ষণের কাজে সময় দিচ্ছেন।

কুম্ভ জুন রাশিফল ​​২০২৩ চাকরি ও পেশা-

১৪ জুনের মধ্যে সূর্যের সপ্তম দৃষ্টি দশমে অবস্থান করলে চাকরিতে কর্তৃত্ব প্রয়োগের মাধ্যমে কাজ সম্পন্ন হবে। মঙ্গলের দশম ঘর থেকে নবম-পঞ্চম রাজ যোগ হবে, যার কারণে নেতৃত্ব ক্ষমতার সুফল পাবেন। দলপ্রধান হিসেবে এগিয়ে আসতে পারেন। দশম ঘরে শনির দশম দিক থাকায় অধীনস্থদের সহযোগিতা আপনার জন্য উপকারী হবে। অধীনস্থরা আপনার উপর খুশি হবে। ৭ থেকে ১৪ জুন, চতুর্থ ঘরে সূর্য-বুধের বুধাদিত্য যোগ থাকবে এবং ২৪ জুন থেকে পঞ্চম ঘরে, গ্রহ যোগগুলি আপনাকে উন্নতি এবং সাফল্যের জন্য সহায়তা করছে।

কুম্ভ জুন রাশিফল ​​২০২৩ পরিবার, প্রেম এবং সম্পর্ক-

সপ্তম ঘরে শনির সপ্তম রাশির কারণে বিবাহিত জীবনে জীবন সঙ্গীর আগ্রহ কমে যেতে পারে। সপ্তম বাড়ির সঙ্গে শুক্রের সম্পর্ক ২-১২ হবে যার কারণে কিছু বিবাহিত জীবনে স্নেহ এবং রোমান্সের অভাব হবে। সপ্তম ঘরে বৃহস্পতির পঞ্চম দিক থাকায়, আপনি অসুবিধা সত্ত্বেও বিবাহিত জীবন পরিচালনা করতে সক্ষম হবেন।

কুম্ভ জুন রাশিফল ​​২০২৩ ছাত্র এবং শিক্ষার্থী-

পঞ্চম বাড়ির সঙ্গে বৃহস্পতির সম্পর্ক থাকবে ৩-১১, যার কারণে শিক্ষার্থীরা গুরুর জ্ঞানের পূর্ণ সুবিধা পাবে। দ্বাদশ ঘরে মঙ্গলের সপ্তম দিক থাকার কারণে শিক্ষার্থীরা অলসতা ত্যাগ করবে এবং পড়াশোনায় তাদের পূর্ণ মনোযোগ দেবে। মঙ্গল দূর্বল, তাই মনোবল হ্রাস পেতে দেবেন না। ৭ থেকে ১৪ জুন চতুর্থ ঘরে সূর্য-বুধের বুধাদিত্য যোগ এবং ২৪ জুন পঞ্চম ঘরে মাধ্যমিক শিক্ষার ছাত্রদের জন্য খুব ভাল হতে চলেছে।

কুম্ভ জুন রাশিফল ​​২০২৩ স্বাস্থ্য ও ভ্রমণ-

দুর্বল মঙ্গল ষষ্ঠ ঘরে রয়েছে, যার কারণে আপনি জুন মাসে শিশুদের স্বাস্থ্যের দিকে মনোযোগ না দিলে মানসিক চাপে পড়তে পারেন। অষ্টম ঘরে থেকে শনির ষড়ষ্টক দোষ থাকবে, যার কারণে এই সময়ে পুরনো রোগ কমতে পারে। জয়েন্ট এবং হাড়ের রোগও উন্নত হতে পারে।

কুম্ভ রাশির জন্য প্রতিকার-

গুপ্ত নবরাত্রি ১৯ জুন শুরু হয়- কালরাত্রির উপাসনা করার সময়, ক্লীন ওম আইন শ্রী কালিকায়াই নমঃ মন্ত্রের জপ, সঙ্গে দেবী কবচ পাঠ করা আপনার জন্য উপকারী হবে। ২৯ জুন, দেবশয়নী একাদশী - যারা সন্তানের সুখ থেকে বঞ্চিত বা তাদের সন্তানরা তাদের কথা শোনে না, তাহলে তাদের শ্রীমদ ভাগবত কথা পাঠ করা বা শোনা উচিত। এছাড়াও চাতুর্মা মাসে বিশেষ করে বৃহস্পতিবারে ওম নমো ভগবতে বাসুদেবায় নমঃ জপ করুন।

Share this article
click me!