দীপাবলির ঠিক পরেই প্রভাব বাড়বে শনির! অর্থ থেকে মানসিক অশান্তিতে ভুগবে এই ব্যক্তিরা

শনি গ্রহ বিপরীতমুখী থেকে সরাসরি গমনে প্রবেশ করছে ১৫ নভেম্বর, ২০২৪। এই পরিবর্তনটি বিভিন্ন রাশির উপর প্রভাব ফেলবে, কর্মফল অনুযায়ী শুভাশুভ ফল প্রদান করবে। ২০২৫ সালে শনি মীন রাশিতে প্রবেশ করবে, যা বিভিন্ন রাশির জন্য নতুন ফলাফল বয়ে আনবে।

deblina dey | Published : Oct 14, 2024 9:49 AM IST

শনি বিপরীতমুখী অতএব, এই মুহূর্তে শনির মনোযোগ তার ব্যথার দিকে। শনি যখন সোজা হবে অর্থাৎ শনি সরাসরি হবে, তখন এটি আবার সক্রিয় হয়ে উঠবে এবং এর কাজ সুচারুভাবে শুরু হবে। শনি কখন বিপরীতমুখী থেকে সরাসরি ঘুরছে? তখন কি হবে তা জেনে নিন।

দীপাবলির পরে বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০২৪, শনি সরাসরি বিপরীতমুখী থেকে শনি গ্রহে যেতে চলেছে। শনির এই পরিবর্তনটি মেষ, তুলা, মকর, কুম্ভ সহ ১২টি রাশির জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। ছোট বা বড় সকলের জীবনেই প্রভাব ফেলতে চলেছেন শনি মহারাজ। ধনী হোক বা দরিদ্র, এর প্রভাব পড়বে সবার ওপর। জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে অত্যন্ত গুরুত্বপূর্ণ গ্রহ হিসেবে বিবেচনা করা হয়।

Latest Videos

ভগবান শিব শনিদেবকে কলিযুগের ন্যায় বিচারে নিযুক্ত করেছেন। যার কাজ মানুষের আমল অনুযায়ী ফল দেওয়া। তাই শনিকে কলিযুগের বিচারকও বলা হয়েছে। যেহেতু তারা তাদের কাজের হিসাব রাখে, মানুষ তাদের ভয় পায়। শনিকে ভয় পাওয়ার পিছনে এটি একটি বড় কারণ। কারণ অনেক সময় মানুষ জেনে-শুনে বা না জেনে অন্যায় করে।

শনিদেব যখন কোনও ব্যক্তির কৃতকর্মের খাতা যাচাই করেন, তখন শনিও সেই অনুযায়ী ফল প্রদান করেন। ভালো কাজ করলে শনিদেব শুভ ফল দেন আর খারাপ কাজ করলে অনেক সমস্যা হয়। শনি এমন লোকদের পছন্দ করেন না যারা ভুল কাজ করে।

শনি কখন শাস্তি দেয়?

জ্যোতিষশাস্ত্রে, শনি বিভিন্ন পর্যায়ে বিভিন্ন ফলাফল দেয়, এটি রাশিফল ​​থেকে নির্ধারিত হয়। যদি শনি রাশিতে শুভ অবস্থানে থাকে। যদি শনি কোন অশুভ গ্রহ দ্বারা দৃষ্টিপাত না করে এবং তার নিজস্ব চিহ্ন বা উচ্চ চিহ্নে স্থানান্তরিত হয়, তবে শনি শুভ ফল প্রদান করে। তবে এমনটি মোটেও নয় যে শুভ ও উচ্চাভিলাষী শনি অশুভ ফল দেয় না, যদি আপনার কাজ, আচার এবং চিন্তা শুদ্ধ না হয় তবে এই একই শনি আপনাকে সময় এলে ভয়ানক কষ্ট ভোগ করতে বাধ্য করতে পারে। শনির সরাসরি বার্তা হল, আপনার কর্ম ঠিক রাখুন, যদি এটি ভুল হয় তবে সবকিছুই ভুল। এই কারণে তাদের কর্মদাতা বলা হয়। শনির কথায় বুঝলে, 'যেমন করো, তেমন করো।'

রাশিতে শনি অশুভ এবং অশুভ যোগ সৃষ্টি করলেও আতঙ্কিত হওয়ার দরকার নেই। যদি তোমার আচার-আচরণ, কথা-বার্তা, আচার-আচরণ, চিন্তা ও চরিত্র পবিত্র হয়। আপনি নিয়ম এবং শৃঙ্খলা অনুসরণ করুন। আমরা যদি দরিদ্র ও দুর্বল শ্রেণীর মানুষের কল্যাণে কাজ করি, তবে রাশিতে শনি যতই অশুভ হোক না কেন, সময় এলে খুব শুভ ফল দেবে।

শনি মার্গী ২০২৪

১৫ নভেম্বর, ২০২৪-এ শনি সরাসরি কুম্ভ রাশিতে ঘুরবে। এই বছর শনি তার রাশিচক্র পরিবর্তন করছে না, তবে ২০২৫ সালে শনির রাশি পরিবর্তন হবে। এই মুহূর্তে শনি তার নিজস্ব রাশিতে রয়েছে, তাই শনি বিশ্রামের অবস্থায় রয়েছে, তবে ২০২৫ সালে, শনি তার নিজস্ব রাশিচক্র ছেড়ে বৃহস্পতির মীন রাশিতে অর্থাৎ দেব গুরু বৃহস্পতিতে প্রবেশ করবে।

এই বছর শনি শুধু রাশি পরিবর্তন করবে। ৩ অক্টোবর ২০২৪ এর পরে, এখন এই বছরের শেষ নক্ষত্রটি ২৭ ডিসেম্বর ২০২৪ এ অর্থাৎ নতুন বছর ২০২৫ এর কয়েক দিন আগে পরিবর্তিত হবে। এই পরিবর্তনটি ব্যাপকভাবে সমস্ত রাশিচক্রকে প্রভাবিত করবে এবং দেশ ও বিশ্বকেও প্রভাবিত করবে।

শনি গোচর ২০২৫

২০২৫ সালে শনি তার রাশি পরিবর্তন করবে। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, শনি ২৯ মার্চ, ২০২৫ তারিখে রাত ১১:০১ মিনিটে মীন রাশিতে গমন করবে। মীন রাশির সঙ্গে শনির শত্রুতা বা বন্ধুত্ব নেই। শনি বৃহস্পতির সাথে সামঞ্জস্যপূর্ণ। কিন্তু এখানে বসেই শনি জ্ঞান, পবিত্রতা ও ধর্মকে বেশি গুরুত্ব দিতে শুরু করে। তাই যারা জ্ঞানকে ভুল কাজে ব্যবহার করে। যারা আচার-আচরণে পবিত্রতা বজায় রাখবে না এবং ধর্মের বিরুদ্ধে যাবে তারাই হবে শনির লক্ষ্য।

রাশিচক্রের উপর শনি গ্রহের প্রভাব (রাশিফল ​​২০২৫

শনিদেব ২০২৫ সালে মেষ, বৃষ এবং ধনু রাশির জাতকদের কষ্ট দিতে পারেন, সম্পদ ও স্বাস্থ্যের ক্ষতি করে জীবনে সমস্যা তৈরি করতে পারেন। মিথুন, তুলা ও মকর রাশির জাতকদের মিশ্র ফল দেবে। এই রাশির জাতক জাতিকাদের চাকরি ও পেশার জন্য সময় ভালো যাবে। কর্কট, কন্যা ও তুলা রাশির জাতকদের জন্য এই সময়টি ভালো যাবে। দাম্পত্য জীবনে চলমান সমস্যার সমাধান হবে। যানবাহন বা সম্পত্তি ক্রয় করতে পারেন। সিংহ, বৃশ্চিক, মকর, কুম্ভ ও মীন রাশির জাতক জাতিকাদের জন্য শনিদেব তাদের কর্ম অনুযায়ী ফল দেবেন। মকর রাশির লোকেরা নিজেদের ব্যবসা শুরু করতে পারেন।

 

Share this article
click me!

Latest Videos

'আমি মরিনি, এই হিন্দুর বাচ্চা বেঁচে আছে' গার্ডেনরিচের সেই পুজোয় গিয়ে মঞ্চ কাঁপালেন Suvendu Adhikari
অনশনরত জুনিয়র ডাক্তারদের পাশে কৃষ্ণনগরের আই এম এর পাশে থাকার বার্তা! ১২ ঘণ্টার প্রতিকি অনশনের ডাক!
Ichamati-তে মায়ের বিসর্জনে চোখে জল! ২৪ জন বেয়ারের কাঁধে চড়ে কৈলাসের পথে মা উমা! | Durga Puja 2024
'দম্ভ, ঔদ্ধত্য ও অহংকার! মুখ্যমন্ত্রী চাইছেন ইস্তফা দিয়ে ডাক্তাররা চলে যাক : Suvendu Adhikari
ফালাকাটা থেকে গার্ডেনরিচ, কেন বারবার দুর্গাপুজো প্যান্ডেলে আক্রমণ? গর্জে উঠলেন Suvendu Adhikari