ফেং শুই মেনে বাড়ির ভিতরে রাখুন ছোট্ট পিরামিড, বদলে দিতে পারে আর্থিক ভাগ্য থেকে সন্তানের রেজাল্ট

ফেং শুইতে, জীবনে সুখ, সমৃদ্ধি এবং ইতিবাচকতা আনার উপর জোর দেওয়া হয়। মানুষের সৌভাগ্য ডেকে আনে এমন অনেক প্রতিকার বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, যা সুখ, সমৃদ্ধি ও সম্পদের জন্য কার্যকর। এর মধ্যে একটি পিরামিড।

Parna Sengupta | Published : Nov 13, 2022 10:30 AM IST

জীবনে আর্থিক উন্নতি, উন্নতি ও সমৃদ্ধি সবাই চান, তাই মানুষ বাস্তুশাস্ত্রের আশ্রয় নেয়। তবে, ভাগ্য সঙ্গ না দিলে তা হওয়া মুশকিল। ভাগ্য সাথে না থাকলে কোনও কাজে সফল হওয়া বেশ কঠিন। হাজার পরিশ্রম সত্ত্বেও সব সময় সাফল্য মেলে না, অকারণ অর্থ ব্যয় কিংবা আর্থিক ক্ষতি লেগেই থাকে। এই সৌভাগ্য ফিরে পেতে মেনে চলুন ফেং শুই টিপস।

অনেকেই ঘর সাজাতে মেনে চলেন ফেং শুই টোটকা। ঘরে রাখেন লাফিং বুদ্ধ, তিন পায়া ব্যাং-এক মতো ফেংশুই আইটেম। চিনা বাস্তুশাস্ত্র ফেং শুই নামে পরিচিত। ফেং শুইতে, জীবনে সুখ, সমৃদ্ধি এবং ইতিবাচকতা আনার উপর জোর দেওয়া হয়। মানুষের সৌভাগ্য ডেকে আনে এমন অনেক প্রতিকার বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, যা সুখ, সমৃদ্ধি ও সম্পদের জন্য কার্যকর। এর মধ্যে একটি পিরামিড। চিনা বাস্তুশাস্ত্র অর্থাৎ ফেং শুইতে পিরামিডের বৈশিষ্ট্য বর্ণনা করা হয়েছে। পণ্ডিত ইন্দ্রমণি ঘনস্যাল বলেন যে পিরামিড বাড়িতে রাখা খুবই শুভ। এতে বাড়ির বাস্তু দোষ দূর হওয়ার পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধিও বাড়ে।

পিরামিডের সুবিধা

ফেং শুই শাস্ত্র অনুসারে, কেউ ঘর থেকে নেতিবাচকতা দূর করতে পিরামিড ব্যবহার করতে পারেন। নেতিবাচক শক্তির কারণে পারিবারিক কলহ, আর্থিক সংকট এবং মানসিক চাপের মতো সমস্যার সম্মুখীন হতে হয়। পিরামিড বাড়ির নেতিবাচক শক্তিকে ধ্বংস করে ইতিবাচক শক্তি সঞ্চার করে। এর ফলে ঘরে সুখ শান্তি বজায় থাকে এবং আর্থিক অবস্থার উন্নতি হয়। তবে ফেং শুইতে পিরামিড ব্যবহারের নিয়ম রয়েছে।

পিরামিডের শুভ প্রভাবের বাড়ির ত্রুটিগুলি দূর করা যায়। ঘরের পজেটিভ শক্তি এবং ঘনত্ব বাড়ানোর জন্য পিরামিডগুলি ঘরে রাখতে হবে। পিরামিড যদি তামা, পিতল বা পঞ্চধাতুর হয় তবে তা আরও শুভ। ঘরে আয়রন বা অ্যালুমিনিয়াম পিরামিড এড়ানো উচিত। আপনি যদি ধাতব পিরামিড রাখতে না চান তবে আপনি একটি কাঠের পিরামিডও রাখতে পারেন।

এভাবে পিরামিড ব্যবহার করুন

ফেং শুই অনুসারে, বাস্তুর ত্রুটি দূর করতে বাড়িতে ধাতু বা কাঠের তৈরি পিরামিড রাখতে পারেন। যদি বাচ্চাদের পড়াশুনা করতে ভালো না লাগে, তাহলে স্টাডি রুমে পিরামিড রাখা শুভ। যদি শত্রু আপনার উপর আধিপত্য বিস্তার করে তবে পিরামিড ঘরে দক্ষিণ দিকে রাখতে হবে।

স্বাস্থ্য সংক্রান্ত সমস্যায়ও পিরামিডকে উপকারী বলে মনে করা হয়েছে। পেট সংক্রান্ত সমস্যা থাকলে পান করার আগে পানির ওপর পিরামিড বসিয়ে দিতে হবে। সেই সঙ্গে অর্থনৈতিক সমৃদ্ধি, উন্নতি ও সম্পদের জন্য বাড়ির পূর্ব দিকে পিরামিড রাখা উপকারী। যাইহোক, মনে রাখবেন যে একটি পিরামিড একটি ত্রিভুজ, তাই এর সঠিক দিকটি যত্ন নেওয়া উচিত, অন্যথায় এর প্রভাব বিপরীত হতে পারে।

আরও পড়ুন

খারাপ কিছু ঘটতে পারে, আজ রবিবার সতর্ক থাকুন এই তিন রাশির ছেলে মেয়েরা

এই মাসে কাজে ব্যাঘাত ঘটতে পারে, জেনে নিন নভেম্বর মাস কেমন কাটবে ধনু রাশির

Share this article
click me!