বাস্তুশাস্ত্র মেনে বাড়িতে অবশ্যই রাখুন এই প্রাণীগুলিকে, দূর হবে নেতিবাচকতা-টাকার অভাব

জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুতে প্রাণীদের অনেক গুরুত্ব দেওয়া হয়েছে। জ্যোতিষশাস্ত্র বিশ্বাস করে যে বাড়িতে প্রাণী রাখলে কেবল বাড়ির মাথার উপরেই নয়, বাড়ির প্রতিটি সদস্যের উপরও ইতিবাচক প্রভাব পড়ে।

Web Desk - ANB | Published : Jan 2, 2023 3:55 PM IST

হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে বাড়ির বাস্তু আপনার জীবনের সুখ এবং সমৃদ্ধির সঙ্গে সম্পর্কিত। সঠিক বাস্তু আপনাকে সম্পদের সঙ্গে সুখ এবং শান্তি দেয়, অন্যদিকে ভুল বাস্তু আপনার সুখী জীবনে অনেক সমস্যা তৈরি করতে পারে। বর্তমানে বহু মানুষ বাস্তুশাস্ত্রের ওপর ভরসা করে থাকেন। ঘরের সকল নেতিবাচক এনার্জি দূর করতে অনেকেই ভরসা করছেন শাস্ত্রের ওপর। ঘরে নেতিবাচক এনার্জি থাকলে তা সব কাজ বাধা দেয়। আর্থিক জটিলতা তৈরি হয়, পরিবারের সকলের শারীরিক সমস্যা তৈরি হয়, তেমনই নানান সমস্যা তৈরি হয়।

তাই জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুতে প্রাণীদের অনেক গুরুত্ব দেওয়া হয়েছে। জ্যোতিষশাস্ত্র বিশ্বাস করে যে বাড়িতে প্রাণী রাখলে কেবল বাড়ির মাথার উপরেই নয়, বাড়ির প্রতিটি সদস্যের উপরও ইতিবাচক প্রভাব পড়ে। আজ আমরা আপনাকে এমন ছটি প্রাণীর কথা বলতে যাচ্ছি যেগুলি বাড়িতে রাখলে আপনার ভাগ্য খুলে যাবে এবং ঘর থেকে নেতিবাচকতা দূর হবে।

ব্যাঙ

জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুতে ব্যাঙ পালন শুভ বলে মনে করা হয়। ব্যাঙ পালন করলে রোগ বাসা থেকে দূরে থাকে। আপনি বাস্তবের পরিবর্তে একটি পিতল বা কাচের ব্যাঙও রাখতে পারেন।

ঘোড়া

ঘোড়া সাফল্যের প্রতীক হিসাবে বিবেচিত হয়। আপনি যদি ঘোড়া রাখেন তবে এর শুভ প্রভাবের কারণে আপনি জীবনে সাফল্য পাবেন। ঘরে ঘোড়ার ছবিও লাগাতে পারেন।

কচ্ছপ

কচ্ছপ সম্পদের সাথে জড়িত। ঘরে কচ্ছপ থাকলে অর্থ লাভ হয়। ঘরে কচ্ছপ রেখে মা লক্ষ্মীর বাস। ঘরে একটি পিতলের কাছিমও রাখতে পারেন।

খরগোশ

খরগোশকে ইতিবাচকতা এবং সুখ এবং সমৃদ্ধির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। ঘরে খরগোশ রাখলে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয়। ধন-সম্পদে পূর্ণ থাকে ঘর।

মাছ

মাছকে বাস্তুতে শুভর প্রতীক মনে করা হয়। ঘরে মাছ রাখলে ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়। অ্যাকোয়ারিয়ামে সোনালি ও কালো মাছ রাখা শুভ প্রমাণিত হতে পারে।

কুকুর

হিন্দু ধর্মে, কুকুরকে রুটি খাওয়ানো রাহুর ক্ষতিকারক প্রভাবকে ভেঙে দেয় বলে মনে করা হয়। বাড়িতে কুকুর রাখলে গ্রহের দোষ থেকে মুক্তি পাওয়া যায়।

Share this article
click me!