Kundali Shastra: আপনি কি দেব গণের মধ্যে পড়েন? তাহলে এগুলি অবশ্যই খেয়াল রাখুন

তিনটি গণ হল- দেব গণ, রাক্ষস গণ আর নর গণ। এদের মধ্যে দেব গণকেই জ্যোতিষশাস্ত্র অনুযায়ী শুদ্ধ ও সৎ প্রকৃতির বলে মনে করা হয়।

 

Saborni Mitra | Published : Jan 9, 2024 12:55 PM IST

যে কোনও মানুষের জন্মকুণ্ডলী বলে দেয় সেই মানুষটি কেমন প্রকৃতির। জন্ম কুণ্ডলী থেকে জানা যায় যে কোনও মানুষের গণ। তিনটি গণ রয়েছে। এদের প্রকৃতিও ভিন্ন ধরনের হয়। তিনটি গণ হল- দেব গণ, রাক্ষস গণ আর নর গণ। এদের মধ্যে দেব গণকেই জ্যোতিষশাস্ত্র অনুযায়ী শুদ্ধ ও সৎ প্রকৃতির বলে মনে করা হয়।

দেব গণের অর্থ- মৃগাশীর্ষ, অশ্বিনী, রেবতী, পুনর্বাসু, পুষ্য, স্বাতী, হস্ত এবং অনুরাধা এই নক্ষত্রের অধীনে জন্মগ্রহণ করেন যারা তারাই দেব গণ। সম্প্রীতি ও সহানুভূতির জন্য এরা পরিচিত। এরা সৃজনশীল, শৃঙ্খলাবদ্ধ ও সৌন্দর্য পরায়ণ হয়। এরা খুব ভাল পরামর্শ দেয়। এরা বিশ্বস্ত, নিষ্ঠাবান, দয়াবান হয়। এদের নৈতিক মূল্যবোধ প্রখর।

দেব গণের বৈশিষ্ট্য

আপনি যদি দেবগণের হন তাহলে আপনার চরিত্রের মধ্যে ঐশ্বরিক গুণাবলী দেখা যাবে। এই গণের মানুষরা শান্তিপ্রিয় আর আধ্যাত্মিক প্রকৃতির হয়। নিঃস্বার্থভাবে কাজ করতে পারে। এই গণের মানুষরা অত্যান্ত শান্তিপ্রিয় প্রকৃতির হয়। এরা বিশ্বাসী হয়। সম্প্রীতির জন্য কাজ করে। সৃজনশীলতা এদের চরিত্রের অঙ্গ। এরা যে কোনও কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে পারে।

দেব গণের দোষের প্রতিকার

দেব গণের দোষ কাটাতে নীলকান্ত মণির পরতে পারেন। সবুজ পাথর বা পান্না খুবই উপকারী। এদের শনি ও বুধ কিছুটা দুর্বল থাকে। তার জন্য প্রয়োজনীয় প্রতিকার জরুরি।

 

 

Share this article
click me!