চন্দ্রগ্রহণ শেষে অবশ্যই এই কাজগুলো করুন, কেটে যাবে সকল অশুভ প্রভাব

গ্রহণ শেষ হবে সন্ধ্যা ৬.১৯ মিনিটে। গ্রহণের শেষ অবশ্যই এই কয়টি কাজ করুন। পরিবারে সকলের মঙ্গল ঘটবে এই উপায়।

Web Desk - ANB | Published : Nov 8, 2022 10:37 AM IST / Updated: Nov 08 2022, 04:08 PM IST

চলছে চন্দ্রগ্রহণ। ৮ নভেম্বর ২০২২ কার্তিক পূর্ণিমা ও গুরু নানক জয়ন্তীর দিনই এবছর চন্দ্রগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। গ্রহণ শুরু হয়েছে দুপুর ২.৩৯ মিনিটে। গ্রহণের মধ্যকাল বিকেল ৪.২৯ মিনিট। সূতক কাল শুরু হবে সকাল ৫.৩৯ মিনিটে। গ্রহণ শেষ হবে সন্ধ্যা ৬.১৯ মিনিটে। গ্রহণের শেষ অবশ্যই এই কয়টি কাজ করুন। পরিবারে সকলের মঙ্গল ঘটবে এই উপায়।

চন্দ্রগ্রহণ শেষ হলে বাড়ি, দোকান, ব্যবসা প্রতিষ্ঠান পরিষ্কার করে গঙ্গাজল ছিলিয়ে দিন। বাড়ির রেশা মন্দির থাকলে তা পরিষ্কার করে নেবেন।

চন্দ্রগ্রহণের পর স্নান করলে স্নানের জলে গঙ্গাজল মিশিয়ে নিন। গ্রহণ শেষে বাড়ির দেবতাকে স্নান করাতে পারেন। তেমনই গ্রহণের যেন খারাপ প্রভাব আপনার সংসারে না পড়ে সে জন্য বাড়িতে নুন জল ছেটান। একটি পাত্রে জল নিয়ে তাতে এক চিমটে নুন দিন। এই জল সমস্ত বাড়িতে ও সকল কোণায় ছিটিয়ে দিন। এতে গ্রহণের কু প্রভাব পড়বে না আপনার সংসারে।

চন্দ্রগ্রহণের পর দান করতে মিলবে পুণ্য। চন্দ্রগ্রহণের পর চাঁদ সম্পর্কিত জিনিস দান করুন। যেমন, দুধ, দই, ভাত, মিষ্টি, কাপড় দান করতে পারেন। এতে মিলবে উপকার।

তেমনই চন্দ্রগ্রহণের পর খাদ্যদ্রব্যের ওপর গঙ্গাজল ছিটিয়ে তা শুদ্ধ করে নিন। শাস্ত্র মতে, গঙ্গাজল দিলে যে কোনও অশুভ জিনিস কেটে যায়। যে কোনও জিনিস শুদ্ধ করতে ব্যবহার করতে পারেন গঙ্গা জল।

বাড়িতে কেউ অসুস্থ থাকলে চন্দ্রগ্রহণেপ পর কাঁচের পাত্রে জল ঢেলে তাতে রৌপ্য মুদ্রা রাখুন। এবার সেই জলে সেই অসুস্থ ব্যক্তির নিজের মুখ দেখে তা দান করে দিন। এই টোটকা পালনে শারীরিক জটিলতা থেকে মিলবে মুক্তি।

তেমনই, এই সময় চন্দ্র সংক্রান্ত মন্ত্র জপ করুন। চন্দ্র গ্রহণের খারাপ প্রভাব কাটাতে মন্ত্র জপ করা শুভ বলে মনে করা হয়। এই সময় আপনার প্রিয় দেবতার নাম জপ করতে পারেন। চন্দ্রগ্রহণের শুভ প্রভাব যেমন রয়েছে, তেমনই আছে অশুভ প্রভাব। এই সময় প্রিয় দেবতার নাম জপ করলে অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে পারেন। গ্রহণের সময় খাবারের ওপর তুলসী পাতা দিয়ে রাখুন। তুলসী পাতা দিলে গ্রহণের খারাপ প্রভাব থেকে মুক্তি পেতে পারেন। পালন করুন এই সকল টোটকা। গ্রহণের অশুভ প্রভাব কাটাতে অবশ্যই এই টোটকা পালন করবেন।

 

আরও পড়ুন- চন্দ্রগ্রহণে কোন রাশির উপর কি প্রভাব পড়বে, কোন দেশগুলি থেকে দেখা যাবে এই গ্রহণ

আরও পড়ুন- সম্পর্কের ক্ষেত্রে প্রায়শই এই কয়টি ভুল করে থাকেন মীন রাশির মেয়েরা, দেখে নিন কী কী

আরও পড়ুন- মঙ্গলবার চন্দ্রগ্রহণ, এই চার ধরণের মানুষের জন্য বৈধ নয় সূতক কালের নিয়ম

Share this article
click me!