বৈকুন্ঠ চতুর্দশীতে ভগবান বিষ্ণুর আরাধনা করুন এই বিশেষ উপায়, মিলবে দেবতার কৃপা

এই বিশেষ তিথিতে ভগবান বিষ্ণু ও ভগবান শিবের পুজো করা হয়। শিব পুরান অনুসারে এই দিন ভগবান শিব ভগবান বিষ্ণুকে সুদর্শন চক্র দিয়েছিলেন। এই দিন বিশেষ নিয়ম মেনে পুজো করুন। মিলবে বিষ্ণুর কৃপা।

Web Desk - ANB | Published : Nov 6, 2022 9:10 AM IST / Updated: Nov 06 2022, 02:42 PM IST

হিন্দু শাস্ত্রে রয়েছে ১৩৩ কোটি শক্তির আরাধনার কথা। সকল পুজোর জন্য আলাদা আলাদা দিনের কথা উল্লেখ আছে। রয়েছে নির্দিষ্ট তিথির কথা। সঠিক তিথিতে সঠিক নিয়ম মেনে পুজো করলে মিলবে দেবতার কৃপা। এই বিশেষ তিথিতে ভগবান বিষ্ণু ও ভগবান শিবের পুজো করা হয়। শিব পুরান অনুসারে এই দিন ভগবান শিব ভগবান বিষ্ণুকে সুদর্শন চক্র দিয়েছিলেন। ধর্মীয় বিশ্বাস অনুসারে এই দিন ১০০০টি পদ্ম দিয়ে ভগবান বিষ্ণুর পুজো করলে তিনি বৈকুণ্ঠধামে স্থান পান। এবছর বৈকুণ্ঠ চতুর্দশী পালনে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি।

বৈকুণ্ঠ চতুর্দশীর দিন সূর্যদয়ের আগে স্নান করে পরিষ্কার পোশার পরতে হবে। এবার যে বিষ্ণু মূর্তি রাখবেন সেখানে গঙ্গা জল ছিটিয়ে নিন। তারপর হলুদ কাপড় পেতে তার ওপর বিষ্ণু মূর্তি স্থাপন করুন। এবার ১০০০টি পদ্ম অর্পন করুন। তুলসী ও ফল নিদেন করুন। আর চন্দনের তিলক আঁকুন মূর্তিতে।

এবার ধূপ, প্রদীপ দেখিয়ে পুজো করুন। বৈকুণ্ঠ চতুর্দশীর কাহিনি পরুন। ভগবান বিষ্ণুকে ভোগ নিবেদন করুন। এই দিন ঘি, খিচুরি ভোগ নিবেদন করতে পারেন।

এই উপায় পালন করুন বৈকুন্ঠ চতুর্দশী। এতে মিলবে শ্রী বিষ্ণুর কৃপা। তিনি পদ্মতে তুষ্ট হল ভগবান বিষ্ণু। তার কৃপা পেতে ১০০০ টি পদ্ম অর্পন করুন।

এই দিন সন্ধ্যায় পালন করুন এক বিশেষ টোটকা। এই দিন নদীতে ১৪টি প্রদীপ ভাসান। বাড়ির কাছের যে কোনও পবিত্র নদী বা গঙ্গায় প্রদীপ ভাসাতে পারেন। একান্ত তা না হলে বাড়ির কাছের জলাশয়ে প্রদীপ ভাসান।

এবছর এই নিয়ম মেনে পুজো করুন। মিলবে ভগবান বিষ্ণুর কৃপা। হিন্দু শাস্ত্রে রয়েছে, একাধিক টোটকা হদিশ। যে কোনও জটিলতা থেকে মুক্তি পেতে রয়েছে একাধিক টোটকা। জীবনের জটিলতা থেকে মুক্তি পেতে পুজো তো করবেনই তেমনই পালন করুন এই সকল টোটকা। দাম্পত্য জীবনে অশান্তি, পারিবারিক অশান্তি, আর্থিক সমস্যা থেকে শারীরিক ও মানসিক জটিলতা লেগেই থাকে। প্রতিটি পরিবারে কোনও না কোনও অশান্তি আছে। এর সঙ্গে চলতে থাকে সম্পত্তি নিয়ে বিবাদ। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে পালন করুন জ্যোতিষ টোটকা। সঠিক ভাবে টোটকা পালনে মিলবে উপকার। সঙ্গে বৈকুন্ঠ চতুর্দশীতে ভগবান বিষ্ণুর আরাধনার করুন এই বিশেষ উপায়, মিলবে কৃপা।

 

আরও পড়ুন- মনের জোর থাকে বিস্তর, মনের জোরেই এই পাঁচ রাশি জয় পান সকল কঠিন লড়াইয়ে

আরও পড়ুন- রাশিয়া কি বিশ্ব শাসন করবে, আমেরিকার আধিপত্য শেষ হবে, জেনে নিন বাবা ভেঙ্গার গুরুত্বপূর্ণ ভবিষ্যদ্বাণী

আরও পড়ুন- ব্যবসায়ীরা এই মাসে কাঙ্ক্ষিত সুবিধা পাবেন, জেনে নিন নভেম্বর মাস কেমন কাটবে কর্কট রাশির

Share this article
click me!