এই রোগগুলিতে আক্রান্ত ব্যক্তিরা প্রতিদিন সকালে সূর্যদেবতার পুজো করুন, মিলবে অসুস্থতা থেকে মুক্তি

কথিত আছে যে সূর্যকে জল নিবেদন করলে তা সূর্যের অবস্থানকে শক্তিশালী করে, তাই আপনি যদি সূর্যকে জল নিবেদন করেন তবে আজ আমরা আপনাকে সেই সম্পর্কে বলব।

Web Desk - ANB | Published : Nov 24, 2022 6:22 PM IST

কথিত আছে যে হিন্দু ধর্মে সূর্যকে জল অর্পণ করা খুবই গুরুত্বপূর্ণ। বাড়িতে হিন্দু ধর্মের অনুসারে জল নিবেদন করা খুবই শুভ। হিন্দু ধর্মের প্রধান দেবতা হলেন সৌর দেবতা। তিনি আদিত্যগণের অন্যতম। তিনি কশ্যপ ও তাঁর অন্যতমা পত্নী অদিতির পুত্র। কারও কারও মতে তিনি ইন্দ্রের পুত্র। সূর্য হিন্দু ধর্মের পাঁচ প্রধান দেবতার মধ্যে একজন। জীবনের সকল জটিলতা কাটাতে এবার সূর্য দেবতার পুজো করুন। কথিত আছে সুখ ও সমৃদ্ধি লাভের জন্য সূর্য দেবতার নাম জপ করা হয়। তাই জীবনের জটিলতা থেকে মুক্তি পেতে সূর্য দেবের উপাসনা করুন।

সকল সমস্যা থেকে মুক্তির উপায় রয়েছে শাস্ত্রে। দাম্পত্য জীবনে অশান্তি, পারিবারিক অশান্তি, আর্থিক সমস্যা থেকে শারীরিক ও মানসিক জটিলতা, উন্নতিতে বাধা, চারকি না পাওয়ার মতো সমস্যা লেগেই থাকে। এই সক সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলতে পারেন জ্যোতিষ টোটকা। নিয়মিত সূর্য দেবতার পুজো করুন। সূর্য দেবের কৃপা পেতে দিনের শুরুতে পালন করুন এই বিশেষ টোটকা, ঘটবে উন্নতি।

কথিত আছে যে সূর্যকে জল নিবেদন করলে তা সূর্যের অবস্থানকে শক্তিশালী করে, তাই আপনি যদি সূর্যকে জল নিবেদন করেন তবে আজ আমরা আপনাকে সেই সম্পর্কে বলব।

যাঁদের অ্যাংজাইটি অ্যাটাক হয়

কথিত আছে যে প্রতিটি ছোটখাটো বিষয়ে দুশ্চিন্তা থাকে, এমন পরিস্থিতিতে মানুষ আমাদের থেকে প্রতি আক্রমণও করে, এমন পরিস্থিতিতে সূর্যকে জল নিবেদন করা উপকারী, এটি ইতিবাচক পরিমাণে মানসিক অবস্থাকে শক্তিশালী করে।

মানসিক অবসাদগ্রস্থ রোগীদের

যারা বিষণ্ণতায় ভুগছেন তাদের প্রতিদিন সূর্যকে জল অর্পণ করা উচিত এবং এর আলো শরীরে সুখ আনে, মানসিক চাপ কমায়, এমনভাবে ভালো চিন্তার উদয় হয় এবং বিষণ্নতা দূর হয়।

উচ্চ রক্তচাপ এবং হার্টের রোগী

যদি কোনো ব্যক্তির উচ্চ রক্তচাপের সমস্যা থাকে, তবে তাকে অবশ্যই সূর্যকে জল অর্পণ করতে হবে, সে মানসিক ও শারীরিকভাবে শক্তিশালী হয়। রাশিতে সূর্য শক্তিশালী থাকবে এবং হৃদরোগের ঝুঁকি কমবে।

সূর্যকে জল দেওয়ার নিয়ম

সূর্যকে জল দেওয়ার জন্য আপনি সকাল ৯টার আগে ঘুম থেকে উঠুন, তারপর সূর্যোদয়ের সময় একটি তামার পাত্রে চাল, চন্দন ফুল রেখে এবং পূর্ব দিকে গায়ত্রী মন্ত্র পাঠ করে সূর্যকে জল দিন।

Share this article
click me!