Goutam Buddha Idol: সঠিক নিয়ম মেনে ঘরে স্থাপন করুন বৌদ্ধ মূর্তি, নয়তো ঘটতে পারে অনর্থ

এই মহাপুরুষের মূর্তি ঘরে রাখতে হলে কিছু নিয়ম মেনে রাখা উচিত বলে দাবী ফেংসুই-এর। চলুন জেনে নেওয়া যাক সেই নিয়মগুলো কী কী-

deblina dey | Published : May 22, 2024 11:24 AM IST

Place the Goutam Buddha idol: সনাতন হিন্দু ধর্মের নবম অবতার গৌতম বুদ্ধ হলেন বৌদ্ধধর্মের প্রবর্তক। বৌদ্ধরা তাকে সেই বোধিপ্রাপ্ত বা দিব্য শিক্ষক বলে মনে করেন, যিনি সম্পূর্ণ বুদ্ধত্ব অর্জন করেছেন এবং নিজের অন্তর্দৃষ্টির কথা সকলকে জানিয়ে চেতন সত্ত্বাদের পুনর্জন্ম ও দুঃখের সমাপ্তি ঘটাতে সাহায্য করেছেন। এই মহাপুরুষের মূর্তি ঘরে রাখতে হলে কিছু নিয়ম মেনে রাখা উচিত বলে দাবী ফেংসুই-এর। চলুন জেনে নেওয়া যাক সেই নিয়মগুলো কী কী-

১) গৌতম বুদ্ধ হলেন সর্বশক্তির আধার। তাই বাড়িতে বুদ্ধ মূর্তি রাখা মানে সকল প্রকার নেগেটিভ শক্তি থেকে মুক্তি। লিভিং রুমে বা বাড়ির সদর দরজার সামনে এই মূর্তি রাখলে দারুন ফল পাওয়া যায়। কোনও খারাপ ধরনের ঘটনা ঘটার সম্ভাবনা থাকে না।

২) বুদ্ধ মূর্তির সামনে ধ্যান করে ওম মন্ত্র জপ করলে সকল প্রকার রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। পাশাপাশি অফিস ডেস্কে বুদ্ধ মূর্তি রাখলে কর্মক্ষেত্রে চূরান্ত সফলতা লাভের সম্ভাবনা বৃদ্ধি পায়।

৩) কর্মক্ষেত্রে চূরান্ত সফলতা লাভের সম্ভাবনা বৃদ্ধি করতে স্থাপন করুন এই মূর্তি। শাস্ত্র মতে, সব ধরনের ঠাকুরের মূর্তি বাড়িতে রাখা যায় না। বাস্তুশাস্ত্রের একাধিক বইয়েও উল্লখে আছে এই নিয়মের। তবে বিশেষজ্ঞদের মতে, সঠিক নিয়ম মেনে যদি বুদ্ধি মূর্তি বাড়িতে রাখা যায় তবে মেলে অনেক উপকার।

৪) ঘর সাজাতে অনেকেই বাড়িতে বুদ্ধি মূর্তি রাখেন। তবে বাড়িতে এই মূর্তি রাখা যায় কি না সেই বিষয়ে উল্লেখ রয়েছে বাস্তুতে। বাড়িতে বা অফিসে এই মূর্তি রাখলে সুখ-শান্তির ঝাঁপি তো কখনও খালি হয় না, উল্টে পজিটিভ শক্তিতে ভরে ওঠে সেই স্থান।

৫) ফেং শুই এক্সপার্ট এবং বাস্তু বিশেষজ্ঞদের মতে, বুদ্ধ মূর্তি যত বড় হবে ততই ভালো। তাই নিজের সামর্থ মত বাড়িতে নিয়ে আসতেই পারেন শান্তির এই প্রতিকৃৎ। বুদ্ধ মূর্তির সামনে সুগন্ধি মোমবাতি ও সাদা ফুল দিতে পারেন, তাতে পজেটিভ শক্তির প্রভাব বৃদ্ধি পায়। পড়ার টেবিলেও রাখতে পারেন এই মূর্তি, বিদ্যার্থীদের পড়ার প্রতি মনযোগ বৃদ্ধির সম্ভাবনাও বাড়ে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Live Horoscope : আজ কর্কট, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
বিকট আওয়াজ! মালগাড়ির ধাক্কায় দুর্ঘটনার কবলে শিয়ালদহগামী Kanchanjunga Express