বাড়ির এই দিকে ড্রাগন রাখলে রাতারাতি বদলে যেতে পারে আপনার ভাগ্য, জেনে নিন বাস্তু অনুযায়ী নিয়মগুলি

ড্রাগনের মূর্তি বা ছবি বেছে নেওয়ার সময় কিছু বিষয় মাথায় রাখা খুবই জরুরি। আপনি একটি কাঠের, সিরামিক বা স্ফটিক ড্রাগন কিনতে পারেন। তবে ধাতু এবং সোনার ড্রাগনকে ভাল মনে করা হয় না।

 

Web Desk - ANB | Published : Dec 13, 2022 6:27 AM IST

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে ড্রাগন রাখা শুভ বলে মনে করা হয়। এতে ঘরে নেতিবাচক শক্তির অবসান ঘটে এবং পরিবারে সুখ ও সমৃদ্ধি আসে। এতে করে অর্থের কোনও অভাব হয় না বলেও জানা গিয়েছে। ড্রাগনটিকে সঠিক জায়গায় রাখা গুরুত্বপূর্ণ। এটিকে ভুল জায়গায় রাখলে বিপরীত ফল হতে পারে।

ড্রাগন শক্তির প্রতীক। চাইনিজ বাস্তুতে বলা হয় সৌভাগ্য বৃদ্ধি করে। তাই বাড়িতে ড্রাগনের মূর্তি বা তার ছবি রাখা ভালো বলে মনে করা হয়। ড্রাগনের মূর্তি বা ছবি বেছে নেওয়ার সময় কিছু বিষয় মাথায় রাখা খুবই জরুরি। আপনি একটি কাঠের, সিরামিক বা স্ফটিক ড্রাগন কিনতে পারেন। তবে ধাতু এবং সোনার ড্রাগনকে ভাল মনে করা হয় না।

মাটির ফুলদানিতে তৈরি সবুজ রঙের ড্রাগনকেও ​​শুভ বলে মনে করা হয়। আপনি এটি কাউকে উপহারও দিতে পারেন। এছাড়া ড্রাগন দম্পতির ছবিও রাখতে পারেন। ঘরের সমৃদ্ধি বাড়াতে ড্রাগনের জুড়ি মেলা ভার। এখন আমরা ড্রাগনকে কোন দিকে রাখা উচিত তা জেনে নেবো যাতে, ঘরে সুখ এবং শান্তি থাকে। ড্রাগনকে কখনই উচ্চতায় বা বেডরুমে রাখা উচিত নয়। কারণ এতে পরিবারের সদস্যদের মধ্যে মানসিক উত্তেজনা ও অস্থিরতা বজায় থাকে।

বিভিন্ন ড্রাগন অনুযায়ী বিভিন্ন দিক স্থির করা হয়। কাঠের ড্রাগনটি দক্ষিণ-পূর্ব বা পূর্ব দিকে রাখুন, যখন ক্রিস্টাল ড্রাগনটি দক্ষিণ-পূর্ব, উত্তর-পূর্ব বা উত্তর-পশ্চিমে রাখুন এবং অধ্যয়নরত শিশুদের তাদের পড়ার টেবিলে রাখা উচিত। ড্রাগনের জয়েন্টগুলি পূর্ব দিকে রাখলে খুব উপকার হবে।

Share this article
click me!