এই মাসে কাজে বাধা আসতে পারে, জেনে নিন পৌষ মাস কেমন কাটবে ধনু রাশির

বাংলা বছরের নবম মাস পৌষ, পাশাপাশি রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের নবম পৌষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 26, 2022 3:57 AM IST

পৌষ বাংলা বছরের নবম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। নামটি এসেছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই মাসের শেষের দিন বাঙালিরা পৌষ সংক্রান্তির মেলা উৎযাপন করে। এই সময় বাড়ি বাড়িতে ও পাশাপাশি নানা স্থানে পিঠা উৎসব আয়োজিত হয়। রাশিচক্রের নবম রাশি ধনু।

প্রথম জীবনে নানা বাধা বিঘ্ন, মানসিক অস্থিরতা, অর্থাভাব ইত্যাদি প্রায়ই দেখা দেয়। এদের বদান্যতার জন্য আয়ের চেয়ে ব্যয় বেশি হয়। এরা দৈবে অত্যধিক বিশ্বাসী হওয়ায় কর্মে ব্যাঘাত আসতে পারে। বন্ধু সংখ্যা একটু কম। এদের অর্থ ভাগ্য খুব ভাল নয়। এরা প্রচণ্ড পরিশ্রমী হওয়ায় অবস্থা পাল্টে যায়। বিষয় সম্পত্তিতে আসক্তি কম। এরা ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় অন্যের অধীনে কাজ করতে অসুবিধা ভোগ করে। মধ্য জীবনের পর থেকে আর্থিক অবস্থা ভাল হতে থাকে। এরা ধার্মিক, সৎ, পরোপকারী এবং আদর্শবাদী হয়। তবে জেনে নেওয়া যাক বছরের নবম মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

পৌষ মাসে ধনু রাশির কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। বেকারদের কাজের সুযোগ বৃদ্ধি পেতে পারে। সঙ্গীর জন্য কোনও বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। গুরুজনের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আইনি বিষয়ে যুক্ত থাকলে সাফল্য পাবেন। মাসের মাঝামাঝি সময়ে এই মাসে মানসিক চাপ বাড়তে পারে। এই মাসে কোমড়ের যন্ত্রণা বৃদ্ধি পেতে পারে। রাস্তাঘাটে সাবধানে যাতায়াত করুন রক্তপাতের যোগ আছে। বিদ্যার্থীদের জন্য এই মাস অত্যন্ত শুভ। কোনও কাজে বাধা আসতে পারে।

জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। আবার জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়।

Share this article
click me!