Makar Sankranti 2024: মকর সংক্রান্তিতে গড়ে উঠছে বিরল যোগ, এই ৩টি কাজ অবশ্যই করুন, ভাগ্য সূর্যের মতো উজ্জ্বল হবে

মকর সংক্রান্তিতে, যোগের একটি অত্যন্ত শুভ সংমিশ্রণ ঘটছে, বিশেষজ্ঞদের মতে, ভক্তরা স্নান, দান, পূজা, পাঠ, জপ এবং তপস্যার দ্বিগুণ সুবিধা পাবেন। মকর সংক্রান্তি ২০২৪ এর জন্য শুভ যোগ এবং প্রতিকার।

 

deblina dey | Published : Jan 4, 2024 9:46 AM IST

নতুন বছরে ২০২৪ সালের ১৫ জানুয়ারি মকর সংক্রান্তি পালিত হবে। মকর রাশিতে সূর্যের আগমনের সময়কে বলা হয় মকর সংক্রান্তি। এই রাশিতে সূর্যের আগমনের মাধ্যমে মলমাস শেষ হয়। মকর সংক্রান্তির দিন গঙ্গা সাগরের পুত্রদের রক্ষা করেছিলেন এবং গঙ্গাকে সাগরে পাওয়া গিয়েছিল। এবার মকর সংক্রান্তিতে, যোগের একটি অত্যন্ত শুভ সংমিশ্রণ ঘটছে, বিশেষজ্ঞদের মতে, ভক্তরা স্নান, দান, পূজা, পাঠ, জপ এবং তপস্যার দ্বিগুণ সুবিধা পাবেন। মকর সংক্রান্তি ২০২৪ এর জন্য শুভ যোগ এবং প্রতিকার।

মকর সংক্রান্তি ২০২৪ তারিখ এবং শুভ সময়-

Latest Videos

২০২৪ সালে ১৫ জানুয়ারী সোমবার মকর সংক্রান্তির উত্সব পালিত হবে

এদিন সকাল ৭ টা ১০ মিনিটে, সূর্য ধনু রাশি ছেড়ে মকর রাশিতে প্রবেশ করবে

মকর সংক্রান্তির পুণ্যকাল মুহুর্ত হবে সকাল সকাল ৭ টা ১৫ মিনিট থেকে সন্ধ্যা ৫ টা ৪৫ মিনিট

মহাপুণ্য কাল মহামুহুর্ত হবে সকাল ৭ টা ১০ মিনিট থেকে রাত ৮ টা ৫৯ মিনিট পর্যন্ত

এবার মকর সংক্রান্তিতে রবি যোগ, মঙ্গল ও বুধ ধনু রাশিতে অবস্থান করবে, এদের সমন্বয় খুবই শুভ বলে মনে করা হচ্ছে। এই সংমিশ্রণের প্রভাবে ব্যক্তি রাজনীতি, লেখালেখি ও প্রকাশনায় সুনাম অর্জন করেন। এই ধরনের ব্যক্তি প্রযুক্তিতেও পারদর্শী। এমন অবস্থায় মকর সংক্রান্তিতে স্নান করলে বিশেষ উপকার পাওয়া যাবে।

রবি যোগ - সকাল ৭ টা ১৫ মিনিট থেকে ৮ টা ৭ মিনিট পর্যন্ত(রবি যোগ সূর্য দ্বারা প্রভাবিত, তাই এই সময়ে অশুভ সময়ও এটিকে প্রভাবিত করে না। এই যোগে সূর্য পূজা সৌভাগ্য এবং সম্মান বৃদ্ধি করে)

মকর সংক্রান্তিতে এই ৩টি কাজ করুন-

শনি ও সূর্যের জিনিস দান -

মকর সংক্রান্তিকে সূর্য ও শনি অর্থাৎ পিতা ও পুত্রের মিলনের দিন বলে মনে করা হয়। এই দিনে সূর্য সম্পর্কিত জিনিস দান করুন যেমন তামা, গুড়, তিল, লাল ফুল, কাপড় ইত্যাদি। শনিকে খুশি করতে কালো তিল দান করুন। এই সমাধান আর্থিক সংকট থেকে রক্ষা করে। শনি দোষ দূর হয়।

অর্ঘ্যের সঠিক পদ্ধতি -

মকর সংক্রান্তিতে গঙ্গাজল দিয়ে স্নান করা বিশেষ ফলদায়ক, এটি বিশ্বাস করা হয় যে দুরারোগ্য রোগ নিরাময় হয় এবং ব্যক্তি সারা বছর সুস্থ থাকে। স্নানের পরে, সূর্য দেবতা 'ওম হ্রীম হ্রীম সূর্যায় নমঃ' মন্ত্রটি উচ্চারণ করার সময় সূর্যকে জল অর্পণ করুন। একই স্থানে ৩ বার প্রদক্ষিণ করা। এটি ক্যারিয়ারের অগ্রগতির দিকে পরিচালিত করে।

তিল ও গুড় দিয়ে করুন এই কাজগুলো-

মকর সংক্রান্তিতে গুড় ও তিলের তৈরি লাড্ডু নিবেদন করুন এবং প্রিয়জনের মধ্যে ভাগ করে খেলে সম্পর্কের মাধুর্য বাড়ে। এই দিনে পাখিদের খাওয়ালে সম্পদ আসার পথ খুলে যায়

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বাওয়ালিতে লক্ষ্মী প্রতিমা ভাঙচুর জেহাদিদের, প্রতিবাদী দের মার পুলিশের, গর্জে উঠলেন অগ্নিমিত্রা
মৃত যুবতীর দেহ Kalyani JNM Hospital নিয়ে আসতেই বিক্ষোভের ফেটে পড়লো DYFI! | Krishnanagar News Today
Aniket Mahato Health Update | অনিকেতের শারীরিক অবস্থা কেমন? দেখুন কী বললেন আর জি করের CCU ইনচার্জ
বাড়ছে রহস্য! রাহুলের সঙ্গে চলে গিয়েছিল! মৃতা তরুণীর মায়ের বিস্ফোরক মন্তব্য | Krishnanagar News
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami