এই পাঁচটি প্রাণীর স্বপ্ন দেখা মানে জীবনে বড় পরিবর্তনের ইঙ্গিত পাওয়া, ভাগ্য খুলতে পারে- হাতে আসতে পারে টাকা

আমরা অনেক প্রাণীর স্বপ্ন দেখি- সমুদ্র শাস্ত্র অনুযায়ী এর অর্থ হল সংশ্লিষ্ট ব্যক্তির মতে কিছু শক্তি জাগ্রত হওয়া। জ্যোতিষ অনুযায়ী স্বপ্নেই বলে দেয় কোনও ব্যক্তি কেমনভাবে আগামী দিন কাটাবে।

 

Web Desk - ANB | Published : May 29, 2023 4:10 PM IST

হিন্দু জ্যোতিষমতে সমুদ্র শাস্ত্রের গুরুত্ব অপরিসীম। এই শাস্ত্রে বিশ্বাস করা হয়, মানুষের কেমন সময় আসবে তারই ইঙ্গিত দেয় স্বপ্ন। কোনও মানুষের জীবনে কী হতে চলেছে তাও অনেকটা স্পষ্ট করে জানিয়ে দেয় স্বপ্ন। হিন্দু জ্যোতিষাস্ত্রে স্বপ্নের গুরুত্ব অপরিসীম। অনেক সময়ই আমরা অনেক প্রাণীর স্বপ্ন দেখি- সমুদ্র শাস্ত্র অনুযায়ী এর অর্থ হল সংশ্লিষ্ট ব্যক্তির মতে কিছু শক্তি জাগ্রত হওয়া। জ্যোতিষ অনুযায়ী স্বপ্নেই বলে দেয় কোনও ব্যক্তি কেমনভাবে আগামী দিন কাটাবে। সমুদ্র বিজ্ঞান অনুযায়ী প্রতিটি স্বপ্নের একটি অর্থ রয়েছে।

আসুন আজ দেখেনি এই পাঁচটি প্রাণীর স্বপ্ন দেখলে কী হতে পারেঃ

হাতি- বিশ্বের অন্যতম শক্তিশালী প্রাণী হল হাতি। তাই হাতির স্বর্ন দেখার সাধারণত শুভ বলে মনে করা হয়। হিন্দু জ্য়োতিষশাস্ত্র অনুযায়ী হাতির স্বপ্ন দেখার অর্থ হল জীবনে অগ্রগতি, সাফল্য, কতৃত্ব, ক্ষমতা ও সম্মান লাভের ইঙ্গিত পাওয়া। আপনি যদি স্বপ্নে দেখেন আপনি হাতির পিঠে সোয়ার হয়েছেন তাহলে তা ইঙ্গিত দেয় আপনার হাতে দীর্ঘস্থায়ী ক্ষমতা থাকার। গর্ভাবতী মহিলারা হাতির স্বপ্নদেখতে তা তাদের জন্য শুভ বলে মনে করা হয়। সুস্থ সন্তান প্রসবেপ ইঙ্গিত দেয়।

গরু- হিন্দু শাস্ত্র গরু হল সবথেকে শুভ প্রাণী। এটি পুজনীয়। তাই গরুর স্বপ্ন দেখাও শুভ বলে মনে করা হয়। গাভিকে দুখ দিতে দেখার অর্থ হতে আপনার হাতে দ্রুত সুখ আর সমৃদ্ধি আসছে। সাদা গরুর স্বপ্ন দেখার অর্থ হল আর্থিক লাভের মুখ দেখা।

সাপ-হিন্দুশাস্ত্র সাপকেও পুজো করা হয়। এটি একটি গুরুত্বপূর্ণ প্রাণী। মনে করা হয় সাপের স্বপ্ন দেখা খুবই শুভ। সাপ ধরে খারার স্বপ্ন দেখার অর্থ নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে আপনি সফল হবেন। সাপকে যদি তার গর্তে শাবকগের সঙ্গে দেখেন তাহলে মনে রাখবেন আপনি দ্রুত আর্থিক লাভ পাবেন। অন্যদিকে সাপে কামড়ানের স্বপ্নে দেখার অর্থ কিন্তু খারাপ। দ্রুত অসুস্থ হতে পারেন।

সিংহ- সমুদ্র শাস্ত্র অনুযায়ী সিংহের স্বপ্ন আপনার জীবনে রাজযোগের ইঙ্গিত দেয়। কারণ সিংহকে পশুরাজ হিসেবে গণ্য করা হয়। সিংহের স্বপ্ন শক্তি ও সাহসের ইঙ্গিত দেয়। এটি সংশ্লিষ্টের জীবনে সমৃদ্ধি ও অগ্রগতির নির্দেশ করে। সিংহের স্বপ্ন কোনও ব্যক্তিকে উচ্চপদে বসার ইঙ্গিত দেয়।

বানর বা হনুমান- স্বপ্নে বানর, পেঁচা প্রভৃতি প্রাণীদের লড়াই করতে দেখলে এই স্বপ্ন অশুভ লক্ষণ দিতে চলেছে।এর মানে হল যে আপনাকে আপনার বন্ধু বা আত্মীয়দের সাথে সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

অন্যদিকে, যদি বানরকে বৃষ্টিতে ভিজতে দেখা যায়, তবে এই স্বপ্নটি আপনার আর্থিক অবস্থার উন্নতির ইঙ্গিত বলে মনে করা হয়।

Share this article
click me!