মকর রাশিতে শনি-শুক্রের সংমিশ্রণ, ২০২৩ সালে প্রতিটি কাজে সাফল্য পাবেন এই রাশির জাতকরা

২৯ ডিসেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যায় শুক্র মকর রাশিতে প্রবেশ করছে। জেনে রাখা ভালো যে শনি ইতিমধ্যে এই রাশিতে বসেছে। এমন পরিস্থিতিতে মকর রাশিতে শুক্র ও শনির যোগ রয়েছে। জেনে নিন কোন রাশির জাতকরা এমন পরিস্থিতিতে উপকার পাবেন।

Web Desk - ANB | / Updated: Dec 29 2022, 03:25 PM IST

জ্যোতিষশাস্ত্রীয় গণনা অনুসারে, যখন একটি রাশিচক্রে দুটি গ্রহের সংমিশ্রণ হয়, তখন এর শুভ বা অশুভ প্রভাব প্রতিটি রাশির জাতক জাতিকাদের জীবনে পড়ে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সমস্ত গ্রহগুলি তাদের নির্দিষ্ট সময়ে স্থানান্তর করে, যা সমস্ত ১২ টি রাশির চিহ্নের জীবনকে প্রভাবিত করে। ২০২৩ সাল শুরু হতে চলেছে। এমতাবস্থায় নতুন বছর কেমন যাচ্ছে তা জানতে আগ্রহী সবাই। সারা বছর তাদের কোনও ধরনের আর্থিক সংকটে পড়তে হবে না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, কিছু গ্রহের স্থানান্তর কিছু রাশির জাতকদের জন্য শুভ এবং অশুভ।

জ্যোতিষশাস্ত্রে এমন অনেক বড় বড় গ্রহ রয়েছে, যাদের রাশি পরিবর্তন প্রত্যেকের জীবনে খুবই গুরুত্বপূর্ণ। এর মধ্যে সূর্য, বুধ, মঙ্গল ও শুক্র হল এমন গ্রহ, যারা প্রতি মাসে তাদের চিহ্ন পরিবর্তন করে। অনুগ্রহ করে বলুন যে শনি আড়াই বছর পরে, রাহু ও কেতু ১৮ মাস পরে এবং বৃহস্পতি কমপক্ষে ১২ মাস পরে। একইভাবে, ২৯ ডিসেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যায় শুক্র মকর রাশিতে প্রবেশ করছে। জেনে রাখা ভালো যে শনি ইতিমধ্যে এই রাশিতে বসেছে। এমন পরিস্থিতিতে মকর রাশিতে শুক্র ও শনির যোগ রয়েছে। জেনে নিন কোন রাশির জাতকরা এমন পরিস্থিতিতে উপকার পাবেন।

শনি-শুক্রের সংযোগ কখন ঘটছে?

জ্যোতিষশাস্ত্রীয় গণনা অনুসারে, ২৯ ডিসেম্বর, বিকেল ৪.১৩ মিনিটে, শুক্র শনির রাশি মকর রাশিতে প্রবেশ করছে। ২২ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত এই চিহ্নে বসে থাকবে। একই সময়ে, ১২ জুলাই ২০২২ থেকে শনি গ্রহ মকর রাশিতে বসেছে। এমন পরিস্থিতিতে শনি ও শুক্রের মিলন রয়েছে।

শুক্র ও শনির যোগে লাভ হবে

জ্যোতিষশাস্ত্র অনুসারে শুক্র গ্রহকে স্বস্তি, সুখ, সমৃদ্ধির কারক হিসাবে বিবেচনা করা হয়, অন্যদিকে, শনি গ্রহকে শুভ ফল প্রদানকারী ব্যক্তিদের জন্য বিবেচনা করা হয়। এমন অবস্থায় কোনো ব্যক্তির কুণ্ডলীতে শনির অবস্থান ভালো থাকলে শুভ ফল পাওয়া যায়। শনি-শুক্রের সংযোগে কর্মজীবন, চাকরি, ব্যবসা বৃদ্ধি পাবে। এর পাশাপাশি আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন।

কোন রাশির জাতক জাতিকারা শনি-শুক্র সংযোগে সুবিধা পাবেন

জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, মেষ, সিংহ, তুলা, মকর, কুম্ভ ও মীন রাশির জাতকরা শনি ও শুক্রের মিলনে লাভবান হবেন। এই রাশির জাতকরা কোনো না কোনোভাবে আর্থিক সুবিধা পাবেন। দীর্ঘদিন আটকে থাকা টাকা ফেরত পাবেন। যারা ব্যবসা করছেন তারা তাদের পরিশ্রমের ফল পাবেন। এর পাশাপাশি, কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে, যা আপনার পদোন্নতির কারণ হয়ে উঠবে। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে।

Share this article
click me!